এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




‘আমার ছেলেকে আপনাদের হাতেই সঁপে দিলাম’, রায়বরেলির সভায় আবেগপ্রবণ সোনিয়া




নিজস্ব প্রতিনিধি : গত কয়েকটি  লোকসভা নির্বাচনে রায়বেরেলি কেন্দ্র থেকে লড়াই করে মানুষের মন জিতে নিয়েছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধি। কিন্তু এবারে শারীরিক কারণে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেননি। শুক্রবার নিজের পুরনো কেন্দ্রে সভা করতে এসেছিলেন সোনিয়া। প্রচার করতে এসেছিলেন নিজের সন্তান রাহুল গান্ধির জন্য। সেখানেই কিছুটা আবেগতাড়িত হয়ে কংগ্রেস নেত্রী সাধারণ মানুষের উদ্দেশ্য বললেন, ‘আমি আমার ছেলেকে আপনাদের হাতেই সঁপে দিলাম। ও আপনাদের নিরাশ করবে না।‘ রায়বেরেলি যে গান্ধি পরিবারের কাছে অনেককিছু সেই কথাই যেন ফুটে উঠল সোনিয়ার কথায়।

এবারে প্রথম নির্বাচনী জনসভায় বক্তৃতা দিলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধি। জনসভা থেকে রায়বেরেলির বাসিন্দাদের উদ্দেশ্যে সোনিয়া জানান, ‘আপনাদের ভালবাসা আমাকে কখনও একলা অনুভব করতে দেয়নি। আমি আমার সবকিছু আপনাদের দিয়েছি। এবার আমি আমার ছেলেকে আপনাদের হাতে সোপে দিলাম। যেমনভাবে আপনারা আমাকে আপন করে নিয়েছেন, তেমনি রাহুলকেও আপনারা আপন করে নেবেন, এটাই আমার আশা। রাহুল আপনাদের নিরাশ করবে না।‘

দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতার কথা বলতে গিয়ে প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধিও প্রসঙ্গ টেনে আনেন সোনিয়া। এই প্রসঙ্গে তিনি জানান, ‘ইন্দিরা গান্ধির কাছে রায়বেরেলির জন্য অন্য জায়গা ছিল। আমি ওনার কাজ খুব কাছ থেকে দেখেছি। ওনার মনে আপনাদের জন্য আলাদা জায়গা ছিল। আমি রাহুল ও প্রিয়ঙ্কাকে সেই শিক্ষাই দিয়েছি যা ইন্দিরাজি ও রায়বেরেলির মানুষ আমাদের শিখিয়েছেন। সবাইকে ভালোবাসো, যারা দুর্বল তাদের রক্ষা করো, অন্যায় বিরুদ্ধে নিজেদের অধিকার রক্ষার জন্য যার বিরুদ্ধে লড়াই করা প্রয়োজন হোক না কেন, লড়াই করে যাও। কখনও হার স্বীকার কোরো না। এই শিক্ষাই পেয়েছি।‘ এদিনের সভায় সোনিয়া গান্ধি যখন বক্তব্য রাখছিলেন, তখন রাহুল ও প্রিয়ঙ্কাও ছিলেন। উল্লেখ্য, রায়বেরেলি আসনটি কংগ্রেসের গড় হিসাবে পরিচিত। এই আসনে একটা সময়ে লড়েছেন ফিরোজ গান্ধি। ফিরোজ গান্ধির পর এই আসন থেকে ভোটে লড়ে মন জিতে নিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধি। ইন্দিরার পর এই আসনে থেকে গত কয়েকটি লোকসভা ভোটে জিতে এসেছেন সোনিয়া গান্ধি। ফলে রায়বেরেলি আসনের সঙ্গে গান্ধি পরিবারের আবেগ কাজ করছে। এবার সেই আবেগকেই নির্বাচনী প্রচারে কাজে লাগালেন রাহুল-প্রিয়ঙ্কার মা।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ওড়িশায় বিরোধী দলনেতা হিসাবে নির্বাচিত নবীন পট্টনায়ক

বাংলার তিন মন্ত্রীর সঙ্গে অস্ট্রেলিয়ার রাজদূতের বৈঠকের অনুমতি দিল না কেন্দ্র

তাপপ্রবাহে মৃত্যু রুখতে হাসপাতালগুলিকে বিশেষ নির্দেশ স্বাস্থ্য মন্ত্রকের

হিন্দিতে ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ শ্লোগান সঠিকভাবে লিখতেই পারলেন না কেন্দ্রীয় মন্ত্রী

বন্দুকের মুখে মহিলা সহকর্মীকে ধর্ষণের দায়ে গ্রেফতার পুলিশের এসআই

বারামুল্লায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম ২ জঙ্গি

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর