এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




মন্ত্রক বন্টন মোদির, সড়ক পরিবহণে গড়কড়ি, প্রতিরক্ষায় রাজনাথ




নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: টানা তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার ২৩ ঘন্টা বাদে সতীর্থ মন্ত্রীদের মধ্যে মন্ত্রক বন্টন করলেন নরেন্দ্র মোদি। মোদি ২.০ সরকারে গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্বে যাঁরা ছিলেন তাঁদের হাতে সেই দফতর রেখে দেওয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী হয়েছেন অমিত শাহ। সড়ক পরিবহণ মন্ত্রকের দায়িত্ব পেয়েছেন মন্ত্রিসভার বর্ষীয়ান সদস্য নীতিন গড়কড়ি। ডেপুটি হিসাবে তিনি পেয়েছেন অজয় টামটা ও হর্ষ মালহোত্রাকে।

গতকাল রবিবার সন্ধ্যায় টানা তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন নরেন্দ্র মোদি। তাঁর সঙ্গেই শপথ নেন আরও ৭১ মন্ত্রী। তার মধ্যে পূর্ণ মন্ত্রী ৩০ জন, স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী পাঁচজন এবং প্রতিমন্ত্রী ৩৬ জন। সোমবার বিকেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দিল্লির লোক কল্যাণ মার্গের সরকারি বাসভবনে প্রথম মন্ত্রিসভার বৈঠক বসে। সূত্রের খবর, নতুন সরকারের প্রথম বৈঠকে প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে বিশেষ আলোচনা হয়। এই প্রকল্পের অধীনে গ্রামে এবং শহরের গরিবদের জন্য তিন কোটি বাড়ি তৈরির লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

মন্ত্রিসভার বৈঠকেই সতীর্থদের মধ্যে মন্ত্রক বন্টন করেন প্রধানমন্ত্রী। গত সরকারে গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব যাঁদের হাতে ছিল, তাঁদেরকেই রেখে দেওয়া হয়েছে। প্রতিরক্ষার দায়িত্ব পেয়েছেন রাজনাথ সিংহ। অর্থমন্ত্রী রইল নির্মলা সীতারমনের হাতে। বিদেশ মন্ত্রকের দায়িত্ব সামলাবেন এস জয়শঙ্কর। বিদ্যু‍ৎ ও নগরোন্নয়ন মন্ত্রী হয়েছেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টার। বিহারের জিতনরাম মাজির হাতে দেওয়া হয়েছে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের দায়িত্ব। সংস্কৃতি ও পর্যটনমন্ত্রী হলেন গজেন্দ্র সিং শেখাওয়াত। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে কৃষির পাশাপাশি পঞ্চায়েত মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে। জল সম্পদ উন্নয়ন মন্ত্রকের দায়িত্ব পেয়েছেন সিআর পাতিল। অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের দায়িত্ব পেয়েছেন তেলুগু দেশমের কে রামমোহন নায়ডু।

এনডিএ’র অন্যতম শরিক লোক জনশক্তি পার্টির চিরাগ পাসোয়ানকে দেওয়া হয়েছে খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রক। স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। প্রথম মোদি মন্ত্রিসভাতেও তিনি স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব সামলেছিলেন। ধর্মেন্দ্র প্রধানের হাতে শিক্ষা মন্ত্রকের দায়িত্ব সঁপে দেওয়া হয়েছে। জেডিএস নেতা এইচডি কুমারস্বামী পেয়েছেন ইস্পাত ও ভারী শিল্প মন্ত্রকের দায়িত্ব। 




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কেজরির জামিনে স্থগিতাদেশ দিল্লি হাইকোর্টের

বুধবার লোকসভায় স্পিকার পদে ভোটাভুটি সকাল ১১টায়

লোকসভার অধ্যক্ষ পদে মনোনয়ন জমা দিলেন কংগ্রেসের কে সুরেশ

ফের লোকসভার অধ্যক্ষ পদে ওম বিড়লাকে বেছে নিল বিজেপি

লোকসভার অধ্যক্ষ পদে ভোটাভুটি এড়াতে খাড়গেকে আর্জি রাজনাথের

জলের দাবিতে টানা অনশন, হাসপাতালে ভর্তি আতিশী

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর