এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

নির্বাচন কমিশনের যুব আইকন হলেন আয়ুষ্মান খুরানা

নিজস্ব প্রতিনিধি: আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে চব্বিশের লোকসভা নির্বাচন। প্রায় ৭ দফায় ভোট হবে গোটা দেশজুড়ে। তবে, সকল ভারতবাসীর গণতান্ত্রিক অধিকারের মধ্যে একটি ভোট দেওয়া। কিন্তু যুবসমাজের কাছে এখনও ভোট দেওয়ার বিষয়টি পরিষ্কার-পরিচ্ছন্ন নয়। তাই যুব সমাজকে জাগিয়ে তোলার জন্যে প্রতিবারই নির্বাচন কমিশন বলিউডের তরুন তারকাদের সাহায্য নেই। এমনকি এর আগে নির্বাচনের কমিশনের আইকন হয়েছিলেন পঙ্কজ ত্রিপাঠী, রাজকুমার রাওরা। এবার ভারতীয় নির্বাচন কমিশন আসন্ন লোকসভা নির্বাচনের যুব আইকন হলেন বলিউডের তরুণ অভিনেতা আয়ূষ্মান খুরানার। এই প্রচারাভিযানের মাধ্যমে আয়ুষ্মান দেশের যুবকদের অনুরোধ করবে, পার্লামেন্টে জাতির পরবর্তী নেতা বেছে নেওয়ার জন্য তাঁদের অধিকার কতটা অগ্রগণ্য। বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানাকে বড় দায়িত্ব দিল ভারতের নির্বাচন কমিশন। ভারতের নির্বাচন কমিশন তাকে দেশের যুব আইকন হিসেবে নিযুক্ত করেছে। তাছাড়া নির্বাচন কমিশনের অফিসিয়াল ইউটিউব ও এক্সপ্রোফাইলে সর্বশেষ ভিডিওটি শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে খুরানাকে ভারতের তরুণ সমাজের কাছে বিশেষ আবেদন করতে দেখা গিয়েছে।

বর্তমানে নির্বাচন কমিশনের ভোটার এডুকেশনের ডিরেক্টর হলেন সন্তোষ আজমেরা। তিনি সম্প্রতি ECI প্রচারাভিযানে নয়া দিল্লি, নির্বাচনী অংশগ্রহণে শহুরে এবং যুবকদের উদাসীনতার সমস্যাগুলিকে মোকাবেলা করার জন্য, আয়ুষ্মানকে তার অমূল্য এবং সর্বোত্তম অবদানের জন্য প্রশংসা করেছেন। তিনি বলেছেন, “আমাদের দেশে অনেকেই ভোট না দেওয়ার জন্য ১০০ টি অজুহাত দিয়ে ভোটের দিনটিকে ছুটি হিসাবে ঘোষণা করা হয়, সেখানে আয়ুষ্মান একটি সুন্দর বার্তা দিয়ে কেন সকলের ভোট দেওয়া উচিত তাঁর একক কারণ স্পষ্ট করেছেন। তার কাজটি অত্যন্ত বিশ্বাসযোগ্য এবং প্রভাবশালী। বেশিরভাগ তরুণ প্রজন্মের কাছে তিনি একজন আইডল। ইসিআই আয়ুষ্মানের সম্ভাবনাকে কাজে লাগানোর চেষ্টা করেছে এবং ভবিষ্যতে গণতান্ত্রিক অনুশীলন এবং কর্তব্য হিসাবে তরুণদের ভোটদানের প্রতি অনুপ্রাণিত করেছে।

 

এই বড় দায়িত্বের কথা মঙ্গলবার নিজের এক্স প্রোফাইলে একটি ভিডিওর মাধ্যমে জানিয়েছেন আয়ুষ্মান। যেখানে দেখা যাচ্ছে আয়ুষ্মান বলছেন, “সবাইকে ভোট দিতে হবে এবং জাতি গঠনের প্রক্রিয়ায় অংশগ্রহণ করে সচেতন নাগরিক হতে হবে। যে নেতারা দেশের প্রতিনিধিত্ব করবেন, সংসদে আমাদের চাহিদার প্রতিনিধিত্ব করবেন তাদের নির্বাচন করার ক্ষমতা আমাদের উপরেই বর্তায়। প্রতিটি ভোট গণনা করা হয় এবং প্রতিটি ভোট গুরুত্বপূর্ণ। আমাদের মতো গণতান্ত্রিক দেশে ভোট হচ্ছে ক্ষমতায়নের প্রতীক। আমি গর্বিত এবং নম্র বোধ করছি যে ভারতের নির্বাচন কমিশন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তরুণদের ভোট দেওয়ার জন্য আহ্বান জানাতে পেরেছে। আমরা বিশ্বের বৃহত্তম গণতন্ত্র, আমরা একটি বিশাল যুব জনসংখ্যার দেশও। সুতরাং, তরুণদের ভোট দিয়ে আমাদের জাতির ভবিষ্যৎ নির্ধারণে অংশগ্রহণ করা অপরিহার্য।” আয়ুষ্মান, একজন যুব আইকন এবং হিন্দি সিনেমার সবচেয়ে বড় চিন্তন-উদ্দীপক। বিনোদনমূলক ব্র্যান্ডের মাধ্যমে তিনি বিশ্বমঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করছেন। তাঁর ভিন্নধারার ছবিগুলির জন্যেই এমন দায়িত্বপূর্ণ মর্যাদা পেলেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আবির বা যীশু নয়, ‘সারেগামাপা’র নয়া সিজনের দায়িত্বে অন্য কেউ, কে তিনি?

বিরতি ছাড়াই রোজ ‘৯-৫’ টার ডিউটি, গাড়িতেই লাঞ্চ, হঠাৎ এমন হাল কেন বিগ বি-র?

পথ দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যু, শোকে পরের দিন আত্মঘাতী স্বামী

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের বিরুদ্ধে চরম ব্যবস্থা নিল আরবিআই

নির্বাচনী সভায় অজ্ঞান কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ি

কেন অ্যাওয়ার্ড শোতে যেতে অপছন্দ আমিরের, জানালেন সুপারস্টার নিজেই

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর