এই মুহূর্তে

গাজার হাসপাতাল চত্বরে লাশের স্তুপ, খুবলে খাচ্ছে কুকুর

courtesy: Google

আন্তর্জাতিক ডেক্সঃ ইজরায়েলি হামলায় গাজা উপত্যকার চারপাশে ছড়িয়ে মৃতদেহের স্তূপ। মঙ্গলবার গাজার চিকিৎসকরা জানিয়েছেন, গাজা উপত্যকার বৃহত্তম আল-শিফা হাসপাতালের ভেতরে ও আশপাশে মৃতদেহ স্তূপ হয়ে পচতে শুরু হয়েছে। হামাস শাসিত  গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক ডা. মারওয়ান আল-বারশ জানিয়েছে,’ বর্তমানে মৃত দেহগুলি স্তূপ করে রাখা হয়েছে ।  জ্বালানির অভাবে সেই দেহগুলির দাহ কোঁড়া সম্ভব হয়নি। হাসপাতালের মর্গের অবস্থা আরও খারাপ।‘  বর্তমানে ইজরায়েলি বাহিনি বিদ্যুৎ – এর জেনারেটরগুলো লক্ষ্য করে  হামলা চালাচ্ছে।

এই হামলার জেরে হাসপাতালগুলি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে মৃতদেহগুলোতে পচন ধরেছে।  গাজার প্রশাসনের তরফ থেকে জানান হয়েছে, বর্তমানে তাঁরা মৃত দেহগুলিকে দাহ করার জন্য ইজরায়েলি বাহিনীর সঙ্গে যোগাযোগ করছে।  যাতে হাসপাতালের ভেতরে মৃতদেহ  দাহ করার অনুমতি দেওয়া হয়। পাশাপাশি গাজার প্রশাসন জানান,  কেউ হাসপাতাল থেকে বের হওয়ার চেষ্টা করলে তাকে সরাসরি গুলি করচ্ছে ইজরায়েল বাহিনী । তবে ইসরায়েল দাবি করেছে, আল-শিফার হাসপাতালের  নিচে হামাসের একটি কমান্ড সেন্টার রয়েছে। তাই তাঁরা কাউকে ওই হাসপাতাল থেকে বের হতে দিচ্ছেন না। তবে ইজরায়েল বাহিনীর এই দাবি অস্বীকার করেছে গাজার প্রশাসন।

বর্তমানে  আল-শিফার হাসপাতালের ৩৯ জন শিশুর  মধ্যে তিনটি শিশু মারা গেছে। জানা গিয়েছে , ইজরায়েলি হামলার জেরে গাজায় জ্বালানির কেন্দ্রগুলি শুকিয়ে গেছে। প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইসরায়েলের ওপর হামাস  হামলায় প্রাণ হারিয়েছে প্রায় ১,২০০ জন সাধারণ মানুষ। পাশাপাশি গাজায় ইজরায়েলি হামলায় ১১ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে, যাদের অধিকাংশই সাধারণ মানুষ এবং শিশু। কবে  থামবে এই যুদ্ধ সেই দিকেই তাকিয়ে আছে বিশ্বে রাজনৈতিক মহল।

Published by:

Srijita Mallick

Share Link:

More Releted News:

মানুষের লেজ নেই কেন, উত্তর খুঁজে পেলেন বিজ্ঞানীরা

গুগলের বিরুদ্ধে মামলা ইউরোপের ১৩টি দেশের ৩২ মিডিয়া গোষ্ঠীর

রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা থেকে ৩ আসন দূরে NDA

‘দুঃখিত, ক্ষমা করে দিও’, বাবাকে শেষ চিঠিতে লিখল আত্মঘাতী পড়ুয়া

ইউক্রেনকে সাহায্যকারী দেশগুলিতে পরমাণু হামলার  হুমকি পুতিনের

মুকুটে নয়া পালক! টোকিও ‘Anime Award’-এর ভারতীয় উপস্থাপক রশ্মিকা

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর