বিধাননগরে দাঁড়াবে না কোনও ট্রেন, বাতিল নাইট স্পেশাল লোকাল

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Narayan Dey

14th October 2021 1:28 pm

নিজস্ব প্রতিনিধি: মণ্ডপের ভিড়ের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যে বাড়ছে কোভিড সংক্রমণ। অষ্টমীতেই দৈনিক সংক্রমণে ডলব সেঞ্চুরি হাঁকিয়েছে শহর কলকাতা। আর তারপরেই এবছরের সবচেয়ে বেশি আকর্ষিত শ্রীভূমির পুজো মণ্ডপ দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু তাতেও মানুষজন বুর্জ খলিফা দেখতে ভড়ি করতে পারে, সেই আশঙ্কায় এবার আরও বড় সিদ্ধান্ত নেওয়া হল। রাজ্যের সঙ্গে আলোচনা করে পূর্ব রেল জানিয়ে দিল, বিধাননগর রোড স্টেশনে দাঁড়াবে না কোনও ট্রেন। নবমীর দিন অর্থাৎ বৃহস্পতিবার বিকেল ৪টে থেকে দশমীর ভোর ৪টে পর্যন্ত এই নির্দেশিকা বহাল থাকবে।

কেবলমাত্র ট্রেন দাঁড়াবে না, তা নয়। পুজোয় অতিরিক্ত যাত্রীচাপ নিয়ন্ত্রণে শিয়ালদা শাখার নবমী-দশমী স্পেশ্যাল নাইট লোকালও বাতিল করা হয়েছে। অষ্টমী, নবমী ও দশমীর জন্য শিয়ালদা শাখার বনগাঁ, রানাঘাট, ডানকুনি, বারুইপুর ও বজবজ সহ মোট পাঁচ ডিভিশনে সাতজোড়া স্পেশ্যাল নাইট সার্ভিস ট্রেন চালু করার সিদ্ধান্ত নিয়েছিল পূর্ব রেল। কিন্তু ক্রমশ কোভিড সংক্রমণ বাড়তে থাকায় বাকি দু’দিনের স্পেশাল ট্রেন বাতিল করা হল। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন নয়া সিদ্ধান্তের কথা।

এবছর প্রথম থেকেই শ্রীভূমির মণ্ডপ নিয়ে আলাদা উন্মাদনা তৈরি হয়েছিল উৎসবপ্রিয় মানুষের মধ্যে। তৃতীয়া থেকে শুরু হওয়া জনপ্লাবন অষ্টমীতেও রোখা যায়নি। তাই অষ্টমী শেষে মধ্যরাতে একটি সাংবাদিক বৈঠক করে পুজোর প্রধান উদ্যোক্তা তথা রাজ্যের মন্ত্রী মণ্ডপ দর্শন বন্ধের কথা ঘোষণা করেন। তারপরেও বৃহস্পতিবার সকালে অনেকেই বুর্জ খলিফা দেখতে উল্টোডাঙা থেকে অটোয় উঠছেন। কিছু আয়ের লোভে অটোচালকরাও তাঁদের লেক টাউন পর্যন্ত নিয়ে চলে যাচ্ছেন। তবে ট্রেন বাতিলের সিদ্ধান্তের পরে শহরতলী বা গ্রামাঞ্চলের মানুষজনের ভিড় কিছুটা কমবে বলেই আশা করা হচ্ছে।

Rupangi

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

Manjusha Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

45
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?