এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

একদিন এগিয়ে এল কাতার বিশ্বকাপ, শুরু ২০ নভেম্বর

আন্তর্জাতিক ডেস্ক: পূর্ব ঘোষণামতোই একদিন এগিয়ে আনা হল কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022)। ফলে আগামী ২১ নভেম্বরের পরিবর্তে ২০ নভেম্বর পর্দা উঠবে ফুটবল বিশ্বকাপের। বৃহস্পতিবার রাতে আন্তর্জাতিক ফুটবল নিয়ামক সংস্থা ফিফার  (FIFA) পক্ষ থেকে এ খবর জানানো হয়েছে। বিশ্ব ফুটবলের সর্ববৃহ‍ৎ আসর একদিন এগিয়ে আনার পাশাপাশি ক্রীড়াসূচিতেও সামান্য পরিবর্তন ঘটানো হয়েছে।

পুরনো ক্রীড়াসূচি অনুযায়ী, ২১ নভেম্বর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল সেনেগাল (Senegal) আর নেদারল্যান্ডসের (Netherlands)। নতুন ঘোষিত ক্রীড়াসূচি অনুযায়ী, ২০ নভেম্বর প্রথম ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক কাতার (Qatar) ও ইকুয়েডর (Ecuador)। ২১ নভেম্বর মুখোমুখি হবে ‘এ’ গ্রুপে থাকা সেনেগাল (Senegal) ও নেদারল্যান্ডস (Netherlands) । ওই দিনই ‘বি’ গ্রুপের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও ইরান। আর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে মার্কিন যুক্তরাষ্ট্র ওয়েলস।

২০০৬ সাল থেকে বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে অর্থা‍ৎ প্রথম দিনের ম্যাচে মাঠে নামত স্বাগতিক দেশ কিংবা আগের বারের চ্যাম্পিয়ানরা। কিন্তু কাতার বিশ্বকাপে সেই নিয়ম বদলাতে চেয়েছিল বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা। তবে শেষ পর্যন্ত সেই পুরনো ঐতিহ্যতেই ফিরল ফিফা। ক্রীড়াসূচিতে সামান্য পরিবর্তনের কারণে বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতার দিন একদিন বাড়ল। আগের সূচি অনুসারে বিশ্বকাপ শেষ হওয়ার কথা ২৮ দিনে, তা বেড়ে দাঁড়াচ্ছে ২৯ দিন।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

গুজরাতকে ৬ উইকেটে হেলায় হারিয়ে দিল দিল্লি

৮৯ রানে গুজরাতকে গুটিয়ে দিল দিল্লি

টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় সাক্ষী মালিক

২০২৫-এর ক্লাব বিশ্বকাপে অংশ নেবে আতলেতিকো মাদ্রিদ

দিল্লিকে হারিয়ে জয়ের ধারা বজায় রাখতে মরিয়া গুজরাত টাইটান্স

১২ লক্ষ টাকা জরিমানা কেকেআর অধিনায়ককে

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর