এই মুহূর্তে

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের জন্য ক্ষমা চাইলেন সাকিব

নিজস্ব প্রতিনিধি, মাগুরা: আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের জন্য নির্বাচন কমিশনের কাছে ক্ষমা চাইলেন বাংলাদেশ আওয়ামী লীগ প্রার্থী তথা জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। শুক্রবার বিকেলে মাগুরা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান বিচারক সত্যব্রত শিকদারের এজলাসে উপস্থিত হয়ে নিজের ঔদ্ধত্য আচরণের জন্য ক্ষমা চান তিনি। ভবিষ্যতে আদর্শ আচরণবিধি মেনে চলবেন বলেও জানান। ক্ষমা চাওয়ার পরে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে সাকিবকে।

আওয়ামী লীগের হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে প্রার্থী হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। নিজের ক্ষমতা দেখাতে গত বুধবার ঢাকা থেকে বিশাল গাড়ি বহর নিয়ে মাগুরায় পৌঁছন তিনি। ওই গাড়িবহরে কয়েকশো মোটরবাইক এবং চার চাকার গাড়ি ছিল। সাকিবের ক্ষমতা জাহিরের পাল্লায় চরম ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে। এখানেই থামেননি অহঙ্কারী হিসেবে পরিচিত বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক। মাগুরায় পৌঁছে তিনি স্থানীয় স্টেডিয়ামে ভোটের প্রচারও করেন। যা আদর্শ নির্বাচনী আচরণ বিধি পুরোপুরি লঙ্ঘন করেছে। বিভিন্ন সংবাদমাধ্যমে সাকিবের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের খবর প্রকাশ হওয়ার পরেই সমালোচনার ঝড় ওঠে। আওয়ামী লীগ ‘পোষ্য’ নির্বাচন কমিশন কেন নীরব, নেটা নাগরিকরা সেই প্রশ্নও তোলেন। তার পরেই নড়েচড়ে বসে কমিশন। আদর্শ আচরণবিধি লঙ্ঘনের দায়ে সাকিবকে তলবের সিদ্ধান্ত নেওয়া হয়।

তলব পেয়ে এদিন নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধানের কাছে হাজিরা দেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান। লিখিতভাবে শোকজের জবাব দেন। আদালত থেকে বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাকিব বলেন, ‘গত ২৯ নভেম্বর আমি ঢাকা থেকে মাগুরায় আসার সময়ে আমার ভক্তসহ শহরবাসী আমাকে শুভেচ্ছা জানান। এটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। এ ঘটনার জন্য আমি দুঃখিত। আমি নির্বাচনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তবে নির্বাচনে আমি প্রথম ও নতুন। আগামীতে যেন এ রকম ঘটনা না ঘটে, সেদিকে নজর রাখব।’

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

টানা তিন ম্যাচ বাদে থামল বাগানের জয়রথ, ওডিশার সঙ্গে ড্র সাদিকুদের

৬ জনকে খুনের দায়ে প্রাক্তন কুস্তি কোচের মৃত্যুদণ্ড

বিয়ে করতে এসে আই ফোন খোয়ালেন তরুণী

ফের বাংলাদেশের সিনেমায় অভিনয় করছেন টলিউড অভিনেত্রী ইধিকা

টি ২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে

অর্ধশতরান যশস্বীর, একশো রানের গণ্ডি টপকালো ভারত

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর