এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভারত শুনবে একুশের মঞ্চ থেকে অগ্নিকন্যার ভাষণ

নিজস্ব প্রতিনিধি: তিনি বাংলার মুখ্যমন্ত্রী। তিনি বাংলার অগ্নিকন্যাও। একই সঙ্গে তিনিই ভাবী ভারতের নেত্রী। মোদি সরকারের কুশাসনের বিরুদ্ধে বার বার তিনিই গর্জে উঠেছেন। বিজেপির বিরুদ্ধে তিনিই বিরোধীদের দেশ জুড়ে একমঞ্চে টেনে এনেছেন। আর রাষ্ট্রপতি নির্বাচনের ঠিক ৩ দিনের মাথায় তিনি ভাষণ দেবেন একুশে জুলাইয়ের(Ekushe July) মঞ্চ থেকে। সেই ভাষণ এবার শুনবে তামাম ভারতবাসী। কেননা এবার তৃণমূলের তরফে বাংলার মুখ্যমন্ত্রী, বাংলার অগ্নিকন্যা মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) ভাষণ ভার্চুয়াল ভাবেই পৌঁছে দেওয়া হবে দেশের প্রতিটি কোনায় কোনায়।

কোভিডের জেরে গত দুই বছর একুশে জুলাইয়ের(21 July) প্রকাশ্য সমাবেশ হয়নি। এবার তাই রেকর্ড ভিড়ের অপেক্ষা করছে তৃণমূল(TMC)। আর সেই রেকর্ড ভিড়কে সাক্ষী রেখেই একুশের মঞ্চ থেকে অগ্নিকন্যা আগামী দিনের রূপরেখা জানিয়ে দেবেন। কোন পথে বাংলা এগোবে, কোন পথে তৃণমূল এগোবে, কোন পথে বিজেপির বিরুদ্ধে লড়াই করা হবে এবং সর্বোপরি কোন পথে হেঁটে দেশজুড়ে মোদির কুশাসনের অবসান ঘটানো হবে সেই পথ বাতলে দেবেন তিনি। সেই কথা যাতে দেশের প্রতিটি মানুষের কাছে পৌঁছে যায় তার জন্যই বিশেষ পথে এগোচ্ছে তৃণমূল। রাজ্যের শাসক দলের সূত্রে জানা গিয়েছে, দিল্লি, উত্তরপ্রদেশ, হরিয়ানা, গোয়া, অসম, ত্রিপুরা, মেঘালয়ের মতো রাজ্যগুলিতে দলের কার্যালয়ে শোনানো হবে নেত্রীর ভাষণ। জায়ান্ট স্ক্রিনে দলনেত্রীর বক্তৃতা দেখানোর পাশাপাশি পালিত হবে বিভিন্ন স্থানীয় সামাজিক কর্মসূচিও৷ ইতিমধ্যেই দলের শীর্ষ নেতৃত্ব বিভিন্ন রাজ্যের নেতৃত্বকে এ নিয়ে নির্দেশিকা পাঠিয়ে দিয়েছে। বিজেপি শাসিত রাজ্যগুলিতে যেখানে তৃণমূল এখনও পা রাখেনি সেখানেও কিছু আঞ্চলিক দলের মাধ্যমে মমতার কথা পৌঁছে দেওয়া হবে মোদি জমানায় নিপীড়িত, অত্যাচারিত, লাঞ্চিত, বিক্ষুব্ধ, সর্বহারা মানুষের কাছে।

এবারে একুশের সমাবেশে শুধু বাংলার প্রতিটি জেলা থেকেই নয়, তৃণমূল কর্মীরা আসবেন ভারতের আনাচেকানাচে থেকে। এদের সকলের থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়েছে মা মাটি মানুষের তরফে। দলের প্রত্যেক সাংসদ ও বিধায়কদের নির্দিষ্ট দায় দায়িত্ব দিয়ে তা সঠিক ভাবে নির্বিঘ্নে পালন করার বার্তাও দেওয়া হয়েছে। একই সঙ্গে এবারের সমাবেশ বড় ধরনের রাজনৈতিক চমক কিছু থাকবে কিনা তা নিয়ে কৌতুহল ক্রমশই চড়ছে। কেননা একুশ মানেই জনজোয়ার, একুশ মানেই আবেগের বন্যা, একুশ মানেই বৃষ্টি, মা মাটি মানুষের আশির্বাদ। প্রতিটি একুশের মঞ্চে কোনও না কোনও চমক দেখে এসেছেন বঙ্গবাসী। এবার সেই চমক দেখবে ভারতবাসী। ধাক্কা খাবে বিজেপি(BJP)।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনছেন না কেন, রাজ্যপালকে নিশানা অভিষেকের

বিজেপির বিজ্ঞাপনের বিরুদ্ধে কমিশনে নালিশ দেশ বাঁচাও গণমঞ্চের

বঙ্গে তৃতীয় দফার লোকসভা ভোটে ঘনিয়ে আসছে প্রাকৃতিক দুর্যোগ, সর্তকতা জারি

সন্দেশখালি নিয়ে ট্যুইট মমতার, নিশানায় বিজেপি, তোপ অভিষেকেরও

শ্লীলতাহানিকাণ্ডে রাজভবনের কাছ থেকে  সিসিটিভি ফুটেজ চাইল লালবাজার  

RERA’র নির্দেশে সুদে আসলে ২১ লক্ষ টাকা ফেরত পেলেন বৃদ্ধ দম্পতি

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর