এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

হলদিয়া শিল্পাঞ্চলের দুই সংস্থায় স্বাক্ষরিত হল নতুন বেতন চুক্তি

নিজিস্ব প্রতিনিধি: শ্রমিকদের বেতন বৃদ্ধি-সহ অন্যান্য দাবিদাওয়ার বিষয়ে নতুন চুক্তি স্বাক্ষরিত হল হলদিয়া শিল্পাঞ্চলের দুই কারখানায়। শনিবার পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাজির উপস্থিতিতে এই বেতন চুক্তি স্বাক্ষরিত হয়। পুজোর আগে এই চুক্তি স্বাক্ষরিত হওয়ায় কিছুটা খুশি শ্রমিকরা।

উল্লেখ্য হলদিয়ার বিভিন্ন শিল্প-কারখানায় শ্রমিকদের বকেয়া সমস্ত বেতন মিটিয়ে দেওয়া-সহ একাধিক দাবি দাওয়া নিয়ে চুক্তি সাক্ষরের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকারের গঠিত শিল্প বিষয়ক কমিটি। সেই সিদ্ধান্ত অনুযায়ী শনিবার হলদিয়া শিল্পাঞ্চলের দুই সংস্থার বেতন চুক্তি স্বাক্ষরিত হল। এদিন হলদিয়া উন্নয়ন পর্ষদ ভবনে ত্রিপাক্ষিক আলোচনার পর ইন্দরামা ইন্ডিয়া ও পেট্রো কার্বন অ্যান্ড ক্যামিকেলস নামের দুই সংস্থার শ্রমিকদের বেতন বৃদ্ধি-সহ অন্যান্য দাবি দাওয়ার বিষয়ে নতুন চুক্তি স্বাক্ষরিত হয়।

জেলাশাসকের উপস্থিতিতে শনিবার হলদিয়া উন্নয়ন পর্ষদ ভবনে রাজ্য সরকারের গঠিত শিল্প বিষয়ক কমিটির তত্ত্বাবধানেব এই ত্রিপাক্ষিক বৈঠক হয়। এই বৈঠকে ইন্দরামা ইন্ডিয়া নামে সংস্থার ৮৫০ জন অস্থায়ী শ্রমিকদের ৪ বছরের জন্য ৪৭০০ টাকা বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি অপর সংস্থা পেট্রো কার্বন অ্যান্ড ক্যামিকেলস এর ৮ জন স্থায়ী-সহ মোট ৩০০ জন শ্রমিকের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এই সংস্থার শ্রমিকদের জন্য যথাক্রমে ৩০০০, ৪০০০ ও ৪২০০ টাকা বেতন বৃদ্ধির চুক্তি হয়। যা আগামী ৩ বছর বহাল থাকবে। এদিনের বৈঠকে অংশ নেওয়ার পর পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাজি জানান, হলদিয়ার দুই সংস্থার সঙ্গে ৪-৫ দিন ধরে দীর্ঘ আলোচনার পর মালিক-শ্রমিক উভয়পক্ষের সম্মতি নিয়ে এদিন এই বেতন চুক্তি স্বাক্ষরিত হয়েছে। শিল্পাঞ্চলের বাকি ৫ সংস্থার বেতন চুক্তি দ্রুত স্বাক্ষরিত হবে বলেও তিনি জানান।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

শান্তিপুরে প্রবীণ ও অক্ষম ভোটারদের দের বাড়ি বাড়ি গিয়ে ভোট সংগ্রহ করল কমিশন

ভিন রাজ্যের নিখোঁজ বৃদ্ধকে পরিবারের হাতে পৌঁছে দিল রানাঘাট পুলিশ

বারাসতের টাকি রোডে নার্সিংহোমে এক কিশোরীর রহস্যজনক মৃত্যু, তদন্তে পুলিশ

গঙ্গারামপুরে বালি মাফিয়াদের বিরুদ্ধে অভিযান শুরু করল প্রশাসন

‘মিথ্যা অভিযোগ’, মামলা তুলে নিতে চান সন্দেশখালিতে ‘ধর্ষণের শিকার’ মহিলা

বুধবার শ্রীরামপুরে প্রচারে মুখোমুখি কল্যাণ- দীপ্সিতা, উঠলো স্লোগান, গাইলেন রবীন্দ্র সংগীত

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর