এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মানিক-ঘনিষ্ঠ তাপসকে তলব ইডি’র, ২০ অক্টোবর হাজিরার নির্দেশ

নিজস্ব প্রতিনিধি: নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে এবার মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ২০ অক্টোবর সিজিও কমপ্লেক্সে তাপস মণ্ডলকে হাজিরার নির্দেশ দিয়েছে ইডি।

উল্লেখ্য শনিবার তাপস মণ্ডলের মহিষবাথানের টিচার্স ট্রেনিং সেন্টারে হানা দিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা তল্লাশি চালান। তল্লাশি চালানো হয় তাপসের বাড়িতেও। বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে একাধিক গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেছেন তদন্তকারীরা। বাজেয়াপ্ত করা হয়েছে দুটি মোবাইল ফোন, হার্ড ডিস্ক, ২টি পেন ড্রাইভ। উদ্ধার হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ নথি ও জমির দলিল। সূত্রের খবর, ইতিমধ্যে বাজেয়াপ্ত করা হার্ড ডিস্ক পরীক্ষার জন্য পাঠানোর প্রক্রিয়া শুরু করা হয়েছে ফরেন্সিক বিভাগে।

প্রসঙ্গত তাপস মণ্ডল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ বলে পরিচিত। নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইতিমধ্যে মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করেছে। বর্তমানে ইডি হেফফাজতে রয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি। নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে গোয়েন্দাদের র‍্যাডারে চলে আসে তাপস মণ্ডলের টিচার্স ট্রেনিং সেন্টার। ইডি সূত্রে খবর, শিক্ষক নিয়োগে দুর্নীতিতে এই প্রতিষ্ঠানটির যোগ থাকতে পারে। এই সেন্টার থেকে টাকার বিনিময়ে কাউকে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে কি না তা তদন্ত করে দেখছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। শনিবার সকালে মহিষবাথানর ওই ট্রেনিং সেন্টারে হানা দিয়ে তালা ভেঙে ভেতরে ঢুকে তল্লাশি চালান ইডি আধিকারিকরা। স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে এই অফিস তালাবন্ধ অবস্থায় পড়ে রয়েছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সোমবার সন্ধ্যায় কালবৈশাখীর দাপটে মৃত্যু হল ৫ জনের, জয়নগর স্টেশনে উড়ে গেল টিনের সেড

সোমবার সন্ধ্যায় ঝমঝমিয়ে প্রথম কাল বৈশাখীর বৃষ্টি কলকাতা শহরে

মালদা ও মুর্শিদাবাদের নির্বাচনে বুথগুলিকে ঘিরে কড়া নজরদারি কমিশনের

গাছে জল দিতে গিয়ে ছাদ থেকে পড়ে মৃত্যু বৃদ্ধার, বাগুইহাটিতে মর্মান্তিক ঘটনা

বঙ্গে ধেয়ে আসছে দুর্যোগ, পুরুলিয়াতে শিলা বৃষ্টি শুরু

সুপ্রিম কোর্টে হল না চাকরিহারাদের মামলার শুনানি, সম্ভাবনা আগামিকাল

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর