এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

খুশির খবর, সরকারি কর্মচারীদের দীপাবলির বোনাস দিচ্ছে রাজ্য

নিজস্ব প্রতিনিধি: সরকারি কর্মচারীদের মন পেতে উদারহস্ত রাজ্য। উৎসবের মরশুমে বোনাস দিল রাজ্য সরকার। আর এতে বেজায় খুশি রাজ্যের সরকারি কর্মচারীরা। চলতি মাসের বেতনের ৭৫ শতাংশ এপিএফ অ্যাকাউন্টে ও ২৫ শতাংশ টাকা অতিরিক্ত দেওয়া হবে প্রত্যেক সরকারি কর্মচারীদের। দীপাবলির আগেই এই বিশেষ বোনাসের কথা ঘোষণা করেছে উত্তরপ্রদেশের সরকার। এছাড়াও সামনের বছরেই নির্বাচন তাই সরকারি কর্মচারীদের মন পেতে এই সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশের সরকারের তরফে জানানো হয়েছে, ২০২১ সালের ৩১ শে মার্চ যাদের চাকরি জীবনে অন্তত একবছর সম্পূর্ণ করেছে, তারাও এই বোনাস পাবেন। এছাড়াও রাজ্যের পেনশন ভোগীরাও পাবেন এই বোনাস। এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে উত্তরপ্রদেশ সরকার। এর ফলে উত্তরপ্রদেশের লক্ষাধিক পেনশন ভোগী ও সরকারি কর্মচারীরা বাড়তি সুবিধা পাবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে বেশ কিছু নির্দেশ রয়েছে বোনাস পাওয়ার ক্ষেত্রে। যেমন, যাদের চাকরি ২০২১ সালের ৩১ শে মার্চ একবছর সম্পূর্ণ করেছে তারাও পাবে। যাদের ওইদিনে একবছর হয়নি তাঁরা পাবেন না। দৈনিক চুক্তির ভিত্তিতে কাজ করা সরকারি কর্মচারী যাদের ২০২১ সালের ৩১ শে মার্চ তিনবছর সম্পূর্ণ হচ্ছে তারাও পাবে এই বোনাস। যারা ২০২১ সালের ৩১ শে মার্চের পড়ে চাকরি জীবন শেষ করেছেন তারাও পাবেন বোনাস। পেনশন ভোগীদের ক্ষেত্রে সরাসরি নগদ অর্থ দেওয়া হবে ব্যাঙ্কে।

আর যারা কর্মরত তাদের ইপিএফে ৭৫ শতাংশ জমা হবে বোনাসের অঙ্ক। বাকি ২৫ শতাংশ নগদ দেওয়া হবে। চলতি মাসের মাইনের সমতুল্য অতিরিক্ত বোনাস দেওয়া হবে। তবে যে কর্মচারীর বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্ত চলছে বা দফতরের তরফে শোকজ বা কোনও গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়া হয়েছে তারা বোনাসের আওতায় আসবেন না বলে জানিয়েছে যোগীর দফতর। যে সরকারি কর্মচারীদের ইপিএফ অ্যাকাউন্ট নেই তাদের পিএফ কিংবা এনএসসি অ্যাকাউন্টে জমা করা হবে বোনাসের টাকা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

জেডিএস থেকে সাসপেন্ড যৌন কেলেঙ্কারিতে জড়িত দেবগৌড়ার নাতি প্রজ্জ্বল

চকোলেটের ওপর মিলল ফাঙ্গাস, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

১৪ বছরের কিশোরীর গর্ভপাতের অনুমতি প্রত্যাহার করল সুপ্রিম কোর্ট

তৃতীয় দফায় ধনী প্রার্থী ১,৩৬১ কোটির মালিক, গরিব প্রার্থীর সম্বল মাত্র ১০০ টাকা

দিদির বিয়েতে নাচতে নাচতে মৃত্যুর কোলে ঢোলে পড়ল কিশোরী

তৃতীয় দফার ভোটে লড়াইয়ে নামা ১৮ শতাংশ প্রার্থীই ‘দাগি’

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর