এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ডিসেম্বরে সংসদের শীতকালীন অধিবেশন, দেরির কারণে কটাক্ষ বিরোধীদের

নিজস্ব প্রতিনিধি : সংসদের আসন্ন শীতকালীন অধিবেশন চলতি বছরের ৭ ডিসেম্বর থেকে শুরু হতে পারে। যা চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। সচরাচর সংসদের শীতকালীন অধিবেশন নভেম্বর মাসের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহ থেকে শুরু হয়। স্বাভাবিকভাবেই এত দেরিতে শীতকালীন অধিবেশন শুরু নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজের রাজ্য গুজরাত বিধানসভা নির্বাচনের জন্যই অধিবেশনের দিনক্ষণ পিছিয়ে দেওয়া হয়েছে বলে সমালোচনায় মুখর হয়েছে বিরোধী শিবির। দেশের একটি রাজ্যের নির্বাচনের জন্য সংসদের অধিবেশন পিছিয়ে দিয়ে কেন্দ্র সরকার যে নজিরবিহীন পদক্ষেপ গ্রহণ করতে চলেছে, তা গণতন্ত্রের জন্য বিপজ্জনক এবং আগামী দিনের জন্য অশনি সংকেত বলে মনে করছেন তাঁরা। বিরোধী শিবিরের এক নেতার কথায়, আজ গুজরাত নির্বাচনের জন্য বিজেপি সংসদের অধিবেশনের দিনক্ষণ পিছিয়ে দিচ্ছে। তাহলে এবার থেকে কি বিজেপিশাসিত রাজ্যের ভোটের দিনক্ষণ দেখেই সংসদের অধিবেশনের দিন ঠিক হবে? এদিকে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী আবার ‘ভারত জোড়ো যাত্রা’তে ব্যস্ত থাকার কারণে অধিবেশন যোগ দিতে পারবেন না বলে জানা গিয়েছে। লোকসভার অধ্যক্ষের কাছে চিঠি দিয়ে রাহুল ছুটির জন্য আবেদন করবেন। এমনই জানা গিয়েছে কংগ্রেস সূত্রে। 

সূত্রের খবর, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বাধীন কেন্দ্রীয় মন্ত্রিসভার সংসদ বিষয়ক কমিটি শীতকালীন অধিবেশন ডিসেম্বরের ৭ থেকে ২৯ তারিখ পর্যন্ত চলার সুপারিশ করেছেন। রাজনাথ লোকসভার উপ-দলনেতাও। শীতকালীন অধিবেশন চলবে ১৭ দিন। যার মধ্যে প্রথম দিনটি শোক প্রস্তাবের কারণে মুলতুবি হয়ে যাবে। বর্তমানে দেশে কোভিড সংক্রমণ উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। তাই এবার করোনা বিধি ছাড়াই অধিবেশন হতে পারে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

জেডিএস থেকে সাসপেন্ড যৌন কেলেঙ্কারিতে জড়িত দেবগৌড়ার নাতি প্রজ্জ্বল

চকোলেটের ওপর মিলল ফাঙ্গাস, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

১৪ বছরের কিশোরীর গর্ভপাতের অনুমতি প্রত্যাহার করল সুপ্রিম কোর্ট

তৃতীয় দফায় ধনী প্রার্থী ১,৩৬১ কোটির মালিক, গরিব প্রার্থীর সম্বল মাত্র ১০০ টাকা

দিদির বিয়েতে নাচতে নাচতে মৃত্যুর কোলে ঢোলে পড়ল কিশোরী

তৃতীয় দফার ভোটে লড়াইয়ে নামা ১৮ শতাংশ প্রার্থীই ‘দাগি’

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর