এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

অখিল সমালোচনায় সরব হলেন রাজ্যের আরও দু’ই আদিবাসী মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি: সম্প্রতি রাষ্ট্রপতি (PRESIDENT) নিয়ে বাজে মন্তব্য করেছেন কারামন্ত্রী অখিল গিরি। সেই মন্তব্যের কড়া সমালোচনা করে তৃণমূল কংগ্রেস। বলা হয়, অন্যায় কথা বলেছেন ওঁ। এই মন্তব্য দলের নয়। আরও বলা হয়, দল এই মন্তব্য সমর্থন করে না। অখিল গিরির মন্তব্যের প্রতিবাদ করেন সবুজ শিবিরের একের পর এক নেতা এবং কর্মী। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন রাজ্যের দুই আদিবাসী মন্ত্রী।

কারামন্ত্রীর বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন নারী এবং শিশু বিকাশ মন্ত্রী শশী পাঁজা, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী তথা কলকাতা পুরনিগমের মেয়র ফিরহাদ হাকিম, রাজ্যসভার সাংসদ শান্তনু বসু, তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ প্রমুখ।

আরও পড়ুন: রাষ্ট্রপতি ইস্যুতে মুখ খুললেন নারী ও শিশু বিকাশ মন্ত্রী শশী পাঁজা 

খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মাণ্ডি অখিল গিরির মন্তব্যের সমালোচনা করে রবিবার বলেন, কারামন্ত্রী যা বলেছেন তা অত্যন্ত অন্যায়। কারও রূপ এবং জাত নিয়ে এমন মন্তব্য করা ঠিক নয়। আদিবাসী উন্নয়ন দফতরের মন্ত্রী বীরবাহা হাঁসদাও কারামন্ত্রীর বক্তব্যের বিরোধিতা করে এইদিন বলেন, রূপ এবং জাতি নিয়ে মন্তব্য সমর্থনযোগ্য নয়। তা অন্যায়। রাজনীতি যারা করেন তাঁরা কোনও মন্তব্য করার আগে সচেতন থাকতে হবে।

তবে তৃণমূলের পক্ষ থেকে প্রশ্নও তোলা হয়েছে। বলা হয়েছে, প্রধানমন্ত্রী যখন দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে যে ভাবে ‘দিদি, ও দিদি’ বলে মন্তব্য করেছেন তার প্রতিবাদ তখন হয়নি কেন? প্রশ্ন তোলা হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা যখন মুখ্যমন্ত্রীকে ‘বেগম’ সহ একাধিক বিশেষণ ব্যবহার করে আক্রমণ করেন তখন তার প্রতিবাদ হয়নি কেন?

নিজের বক্তব্যের পরে ক্ষমা চেয়েছেন কারামন্ত্রীও। তিনি বলেছেন, এমন মন্তব্য করে তিনি ঠিক করেননি। এও বলেছিলেন, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অখিল গিরিকে নিয়ে এই ধরণের  মন্তব্য বারবার করেছেন। তা সহ্য করতে না পেরে দীর্ঘ তিন মাস পরে তিনি এই কথা উদাহরণ স্বরূপ বলে ফেলেছিলেন। এরপরে বলেন, তা করে তিনি ঠিক করেননি আদৌ। নিজের বক্তব্যের জন্য ক্ষমাও চেয়েছেন মন্ত্রী।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কোন্নগরে বৃদ্ধার মৃতদেহ আগলে বসে স্ত্রী-মেয়ে, এলাকায় ছড়াল দুর্গন্ধ

তিন দিন ধরে আত্মজার মৃতদেহ আগলে, অবশেষে বুধবার মৃত্যুর কোলে ঢলে পড়লেন গর্ভধারিনী

তৃণমূল-কংগ্রেসের মধ্যে সংঘর্ষ, চলল গুলি ! ভোটের আগেই উত্তপ্ত খড়গ্রাম   

রায়গঞ্জে ভোঁতা হল ভিক্টর অস্ত্র, সংখ্যালঘুরা জোড়াফুলেই

‘চোরে চোরে মাসতুতো ভাই’, অধীরকে তোপ অভিষেকের

‘ইন্ডিয়া’র বড় গদ্দার উনি, সকালে বিজেপির পা ধরেন, বিকেলে সিপিএমের পা ধরেন’, আক্রমণ মমতার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর