এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কর্নাটকে ক্লাসরুমে ছাত্রকে জঙ্গি বলে সাসপেন্ড অধ্যাপক

নিজস্ব প্রতিনিধি : কর্নাটকের মনিপাল ইনস্টিটিউট অফ টেকনোলজিতে (এমআইটি) এক ছাত্রকে জঙ্গি বলে খোঁচা দেওয়ার অভিযোগে সাসপেন্ড হলেন এক অধ্যাপক। এই সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায়, এক ছাত্রকে জঙ্গি বলেছেন ওই অধ্যাপক। উল্লেখযোগ্য বিষয় হল, ওই ছাত্র মুসলিম। তবে ছাত্রের প্রতিবাদের মুখে পড়ে পরে ক্ষমা চেয়ে নেন ওই অধ্যাপক।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে ছাত্রটি শিক্ষককে জিজ্ঞাসা করছেন, আপনি এই ধরনের মন্তব্য কেন করলেন? এরপরই বচসা শুরু হয়ে যায়। অধ্যাপক জানান, মজা করে তিনি একথা বলেছেন। কিন্তু তারপরেও তর্কাতর্কি থামেনি। ওই ছাত্র পরিষ্কার জানিয়ে দিয়েছেন, স্যার ২৬/১১-র ঘটনা একেবারেই মজার নয়। মুসলিম হওয়ায় এই ধরনের কথার মুখোমুখি হওয়া এটা একেবারেই মজার নয়। পরে অবশ্য অধ্যাপক ক্ষমা চেয়ে নেন। তিনি বলেন, তুমি আমার ছেলের মতো। তখন ছাত্রটি বলেন, আপনি কি আপনার ছেলের সঙ্গে এই ব্যবহার করেন? আপনি কি তাকে টেররিস্ট বলেন.. ক্লাসের সবার সামনে। সরি বললেই সব ঠিক হয়ে যায় না। আপনার যে ছবি ধরা পড়েছে তার পরিবর্তনও হয়ে যায় না।

এই ভিডিও একেবারে ঝড় তুলে দিয়েছে ইন্টারনেটে। ভিডিও ভাইরাল হতেই বৈঠকে বসে এমআইটি কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ আধিকারিক এসপি কর বলেন, ‘আমরা এই ধরণের বক্তব্যের নিন্দা করছি। আমরা সর্বধর্ম সমন্বয় ও বসুধৈব কুটুম্বকমে বিশ্বাসী। ওই ছাত্রের কাউন্সিলিং করা হয়েছে। ওই অধ্যাপককে সাসপেন্ড করা হয়েছে’। ইউনেসকো চেয়ারপার্সন প্রফেসর অশোক সোয়াইন ভিডিও শেয়ার করে লিখেছেন, ভারতে ক্লাসরুমের মধ্যে একজন প্রফেসর মুসলিম ছাত্রকে টেররিস্ট বলছেন। এটাই হচ্ছে ভারতে সংখ্যালঘুদের অবস্থা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

জেডিএস থেকে সাসপেন্ড যৌন কেলেঙ্কারিতে জড়িত দেবগৌড়ার নাতি প্রজ্জ্বল

চকোলেটের ওপর মিলল ফাঙ্গাস, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

১৪ বছরের কিশোরীর গর্ভপাতের অনুমতি প্রত্যাহার করল সুপ্রিম কোর্ট

তৃতীয় দফায় ধনী প্রার্থী ১,৩৬১ কোটির মালিক, গরিব প্রার্থীর সম্বল মাত্র ১০০ টাকা

দিদির বিয়েতে নাচতে নাচতে মৃত্যুর কোলে ঢোলে পড়ল কিশোরী

তৃতীয় দফার ভোটে লড়াইয়ে নামা ১৮ শতাংশ প্রার্থীই ‘দাগি’

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর