এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

অভিষেকের কর্মসূচি ভেস্তে দিতেই কী কালিয়াগঞ্জে তাণ্ডব? উঠেছে প্রশ্ন

নিজস্ব প্রতিনিধি: জনসংযোগ যাত্রার প্রথম দিনে আবারও তাণ্ডব কালিয়াগঞ্জে। মঙ্গলবার ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি শুরু হয়েছে। এই কর্মসূচির দুটি ভাগ- জনসংযোগ, গ্রামবাংলার মতামত। হচ্ছে ৩ থেকে ৫টি করে সভাও। তৃণমূলের অভিযোগ, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (ABHISHEK BANERJEE) কর্মসূচি ভেস্তে দিতেই থানায় তাণ্ডব চালানোর মতো জঘন্য কাজ করেছে বিজেপি।

এদিন ফের উত্তপ্ত হয়ে ওঠে কালিয়াগঞ্জ। হামলা চালানো হয় থানায়। আগুন লাগানো থেকে শুরু করে ইট-পাথর বৃষ্টি, বোতল ছোঁড়া, মারধর, বোমাবাজি- বাদ থাকেনি কিছুই। বিক্ষোভকারীদের ভিড়ে কেএলও জঙ্গি আছে বলেও অভিযোগ। সবুজ শিবিরের দাবি, কেএলও নেতা জীবন সিংহের পরিকল্পনা। অতর্কিত হামলায় আহত হন প্রায় ৪০ জন পুলিশ। 

অভিষেক বর্তমানে ৩ দিনের কর্মসূচিতে কোচবিহারে। রাজ্য জুড়ে আলোচনার বিষয় হয়েছে ‘নিজের প্রার্থী নিজে বাছুন’। তবে তাঁর সফরের আগেই ‘উত্তরবঙ্গ আলাদা রাজ্য হবে’- এই দাবি আবারও করেছিলেন অনন্ত মহারাজ। তিনি বিজেপি ঘনিষ্ঠ বলেই পরিচিত। এমনকী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে গত বিধানসভা নির্বাচনের আগে বৈঠকও করেছিলেন তিনি। তারপর থেকে তাঁর সঙ্গে একাধিকবার বৈঠক হয়েছে একাধিক বিজেপি নেতার।

কেএলও এবং বিজেপি নেতাদের দাবি, উত্তরবঙ্গ আলাদা রাজ্য হোক। অনন্ত মহারাজের দাবিও তাই। সবুজ শিবিরের অভিযোগ, বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএলও এবং বিজেপির সুর বারবার এক হয়েছে। অভিযোগ, অভিষেকের সভা ও কর্মসূচি বানচাল করতে ও তাঁর জনপ্রিয়তা থেকে মোড় ঘোরাতেই কালিয়াগঞ্জকে আবার উত্তপ্ত করতে থানায় হামলা করার চক্রান্ত করেছে বিজেপি। তৃণমূল মুখপাত্র তথা দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের দাবি, ‘এই জঘন্য কাজ বিজেপি করেছে’।

উল্লেখ্য, নাবালিকার রহস্যমৃত্যুতে উত্তাল কালিয়াগঞ্জ। রাজ্য শিশু সুরক্ষা কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, বিষক্রিয়ায় মৃত্যু। ময়নাতদন্তের রিপোর্টেও একই কথা বলা হয়েছে। সেই সঙ্গে বলা হয়েছে, দেহে ছোটখাটো আঘাতের চিহ্ন রয়েছে। তবে বিক্ষোভকারীদের দাবি, ধর্ষণ করে খুন। সবুজ শিবিরের অভিযোগ, নাবালিকা মৃত্যু নিয়ে মিথ্যে রাজনীতি করা হচ্ছে।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ফের বঙ্গে তীব্র তাপপ্রবাহের ‘চরম সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

এবার দু ‘লক্ষেরও বেশি ভোটে জিতব নির্বাচনে : কাকলি ঘোষ দস্তিদার

‘সিপিএম কিনলে কংগ্রেস ফ্রি, কংগ্রেস কিনলে সিপিএম ফ্রি’, দাবি মমতার

‘মানুষ কাঁদছে, বিজেপি হারছে, বুক দুরুদুরু করছে’, দাবি মমতার

‘অধীর চৌধুরীকে তৃণমূল বুঝিয়ে দেবে, বহরমপুর কার গড়’, দাবি নাড়ুগোপালের

সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিস ধর, মামলা শুনতে সম্মত শীর্ষ আদালত

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর