এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কুস্তিগীরদের সমর্থনে শহরে মিছিলে পা মেলালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:  দিল্লির যন্তর-মন্তরে ব্রিজ ভূষণ শরণ সিংকে গ্রেফতার করার জন্য যে আন্দোলন জাতীয় কুস্তিগীররা করছেন, তাকে সমর্থন করে  শহরে খেলোয়াড়দের নিয়ে মিছিলে পা মেলালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।  মুখ্যমন্ত্রীর সঙ্গে বুধবার মিছিলে হাঁটলেন রাজ্যের বিভিন্ন স্তরের খেলোয়াড়রা। মুখ্যমন্ত্রীর হাতে ছিল উই ওয়ান্টস জাস্টিস ব্যানার।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল থেকে দিল্লির যন্তর-মন্তরে ভারতীয় কুস্তি ফেডারেশনের বর্তমান প্রেসিডেন্ড ব্রিজ ভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ এনে আন্দোলন শুরু করেছিলেন জাতীয় কুস্তিগীররা।

সেই আন্দোলনকে সমর্থন করেই বুধবার শহরের বুকে আয়োজিত প্রতিবাদ মিছিলে বাংলার জাতীয় খেলোয়াড়দের পাশাপাশি পা মেলালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। উপস্থিত ছিলেন বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট বাবুন বন্দ্যোপাধ্যায়, রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, প্রাক্তন জাতীয় ফুটবলার প্রসান্ত বন্দ্যোপাধ্যায়, গৌতম সরকার, কৃষ্ণেন্দু রায়, অলোক মুখোপাধ্যায়, দীপেন্দু বিশ্বাস,  বিধায়ক বিদেশ বসু,প্রাক্তন ক্রিকেটার সম্বরন বন্দ্যোপাধ্যায়, মনোজ তিওয়ারা।

উল্লেখ্য, কুস্তিগীরদের সমর্থনে মুখ্যমন্ত্রী যে বুধবারের মিছিলে পা মেলাবেন তা গত মঙ্গলবারই জানিয়েছিলেন। সেই মতো বুধবার হাজরা মোড় থেকে রবীন্দ্র সদন পর্যন্ত মিছিলে পা মেলান তিনি। তাঁর হাতে ছিল উই ওয়ান্টস জাস্টিস ব্যানার। মিছিলের শেষে মুখ্যমন্ত্রী কড়া ভাষায় তোপ দাগেন কেন্দ্রীয় সরকারকে। বলেন  যাঁরা আমাদের দেশের জন্য লড়াই করে পদক জয় করে এনেছেন, তাঁরা রাস্তায় বসে দিনের পর দিন আন্দোলন করছেন, পুলিশ তাঁদের ওপর নির্মম অত্যাচার করছে, বাধ্য হয়ে তাঁরা পদক গঙ্গায় বিসর্জন দিতে চাইছেন, এর থেকে লজ্জার জিনিস আর কি হতে পারে। আগামীকাল গোষ্ঠপাল মূর্তির পাদদেশে মোমবাতি জ্বালিয়েও প্রতিবাদ জানানো হবে বলে মুখ্যমন্ত্রী বুধবারের মিছিল শেষে ঘোষণা করেন।

উল্লেখ্য, জাতীয় কুস্তিগীররা যে আন্দোলন করছেন দিল্লির যন্তর-মন্তরে, তাঁকে সর্বতোভাবে সমর্থন জানিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট ভারতের বহু প্রাক্তন ও বর্তমান খেলোয়াড়রা। গত দু দিন আগে তাঁদের ওপর নির্মম পুলিশি অত্যাচারেরও সমালোচনা করেছেন খেলোয়াড় থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিত্বরা। শুধু দেশই নয়, বিদেশের খেলোয়াড়রাও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তাঁদের সমর্থনের বার্তা বজরং-স্বাক্ষিদের জানিয়েছেন।

বিরোধী রাজনৈতিক দলগুলি এই বিষয়ে নীরব থাকার জন্য কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলেছেন। তাঁদের মতে, ব্রিজ ভূষণ সিং যেহেতু বর্তমান কেন্দ্রীয় শাসক দলের একজন নেতা, তাই তাঁকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় সরকার। এটা ঘরোতরো অন্যায় বলেও দাবি করছেন তাঁরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

লজ্জার হার বার্সেলোনার, চার ম্যাচ বাকি থাকতেই লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল

কমলা টুপির মালিকানায় ফের বদল, নয়া মালিক কে?

গুজরাতকে হারিয়ে প্লে অফের লড়াইয়ে রয়ে গেলেন বিরাটরা

শান্তিপুরে অবসরপ্রাপ্ত বৃদ্ধের রহস্য মৃত্যু ঘিরে চাঞ্চল্য

শুভেন্দু অধিকারী ও অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে এফআইআর দায়ের তমলুক থানায়

বেঙ্গালুরুর বিরুদ্ধে ১৪৭ রানে গুটিয়ে গেল গুজরাত

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর