এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

দেশে বাড়ছে দ্বেষ, অ-বিজেপি শাসিত মুখ্যমন্ত্রীরা বৈঠকে বসতে চলেছেন

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: দেশে ক্রমেই ছড়িয়ে পড়ছে সাম্প্রদায়িকতার বিষ। এই পরিস্থিতিতে অ-বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা বৈঠকে বসতে চলেছেন। শিবসেনা সাসংদ সঞ্জয় রাউত রবিবার প্রস্তাবিত এই বৈঠকের খবর দিয়েছেন। এই প্রসঙ্গে তিনি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা একটি চিঠির প্রসঙ্গ উল্লেখ করেন। সঞ্জয় রাউত বলেন, ‘পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী অ-বিজেপি শাসিত সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি পাঠিয়েছিলেন। সেই চিঠির নিরিখে এনসিপি নেতা শরদ পাওয়ার এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে নিজেদের মধ্যে আলোচনায় বসেছিলেন। সেই আলোচনায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে অ-বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে একটি বৈঠক হবে। কবে হবে বৈঠক, সে ব্যাপারে কিছুদিনের মধ্যে সংবাদমাধ্যমকে জানিয়ে দেওয়া হবে।’

দেশের সাম্প্রদায়িক পরিস্থিতি নিয়ে আলোচনার পাশাপাশি মুদ্রাস্ফীতি, মূল্যবৃদ্ধি, সিবিআই-ইডিকে বিজেপি-বিরোধী দলের নেতাদের হেনস্থা করার মতো বিষয়েও প্রস্তাবিত বৈঠকে আলোচনা হবে।

উল্লেখ করা যেতে পারে, শনিবার ১৩টি বিরোধীদলের শীর্ষনেতারা বিবৃতি জারি করে দেশে তৈরি হওয়া অস্থির অবস্থা নিয়ে মুখ খোলেন। কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সনিয়া গান্ধি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও চিঠিতে সই রয়েছে এনসিপি নেতা শরদ পাওয়ার, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের সই রয়েছে। চিঠিতে বলা হয়েছে, দেশে খাদ্য, বস্ত্রের ওপর যেভাবে নিষেধাজ্ঞা জারি চলছে, তা ভারতীয় সংবিধান, ভারতের ধর্মীয় স্বাধীনতার অধিকারকে খর্ব করছে। সরকার কোনওভাবে তাঁর ইচ্ছে কারও ওপর চাপিয়ে দিতে পারে না। এই অবস্থায় অ-বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা বৈঠকে বসতে চলেছেন।

আরও পড়ুন কর্ণাটক বিজেপিতে বিদ্রোহ

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

গুরুগ্রাম থেকে লড়ছেন রাজ ব্বর, কাংড়ায় প্রার্থী আনন্দ শর্মা

নেহরু-গান্ধি পরিবারের তিন প্রজন্ম দেশের জন্য আত্মবলিদান দিয়েছে, মোদিকে খোঁচা পওয়ারের

ভোটের আগে কেন? কেজরির গ্রেফতারির সময় নিয়ে ইডিকে প্রশ্ন সুপ্রিম কোর্টের

ভ্রমণ প্রেমীদের জন্য সুখবর ! দীর্ঘ ৬ মাস পর খুললো সিকিমের এই হ্রদ

আগামী দু-তিন পশ্চিমবঙ্গ সহ ৪ রাজ্যে তাপপ্রবাহের সতর্কতা জারি মৌসম ভবনের

দিল্লি কংগ্রেসের অন্তর্বর্তীকালীন অধ্যক্ষ দেবেন্দ্র যাদব

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর