এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মাধ্যমিকের খাতায় ‘কটু কথা’ লেখার জের, ১১ জনের খাতা বাতিল করল পর্ষদ

নিজস্ব প্রতিনিধি: মাধ্যমিক পরীক্ষার খাতায় কয়েকজন পরীক্ষার্থী লিখে এসেছিল কুকথা। আর তার জেরে এবার সেই পড়ুয়াদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার পথে হাঁটল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE)। খাতায় কটু কথা লিখে আসার অভিযোগে এ বছর মোট ১১ জন মাধ্যমিক পরীক্ষার্থীর খাতা বাতিল করেছে মধ্যশিক্ষা পর্ষদ। শুক্রবার মাধ্যমিকের ফল প্রকাশের পর জানা গেল এমনটা।

জানা গিয়েছে, মধ্যশিক্ষা পর্ষদের তরফে ওই পরীক্ষার্থীরা যে স্কুলে পড়ত সেই স্কুল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। স্কুল কর্তৃপক্ষকে সতর্ক করার পাশাপাশি ডেকে পাঠানো হয় পড়ুয়াদের অভিভাবকদের। পড়ুয়াদের অভিভাবকদের ডেকে সেই খাতাগুলি দেখানো হয়। সেই সঙ্গে আগামী দিনে যাতে ছেলেমেয়েরা এমন কাজ না করে, সেদিকে নজর দেওয়ার পরামর্শ দেওয়া হয় পর্ষদের তরফে।

এ বছর মাধ্যমিক পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ণ করতে গিয়ে বিস্মিত হন পরীক্ষকরা। কেউ লিখে এসেছে কাঁচা ভাষায় খিস্তি। তো কেউ অন্যভাবে কুকথা। কেউ আবার সিনেমার ডায়লগ মিলিয়ে লিখিয়ে এসেছে নিজের কথা। কেউ আবার কিছুই লেখেনি, কেবল সাদা খাতা জমা দিয়েছে। একজন পরীক্ষার্থী উত্তরপত্রে জনপ্রিয় সিনেমা পুষ্পার ডায়লগ নিজের মত করে লিখে এসেছে। সেই ছবি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সেই ছবিতে দেখা যাচ্ছে সাদা পৃষ্ঠায় লেখা রয়েছে – ‘পুষ্পা রাজ, আপুন লিখে গা নেহি’। যদিও সেই ছবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। এমন অবাঞ্ছিত ঘটনা রোধ করতে কড়া ব্যবস্থার পথে হাঁটল মধ্যশিক্ষা পর্ষদ। ওই পড়ুয়াদের খাতা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয় পর্ষদের তরফে। এতদিন পরীক্ষার খাতায় কোনও কোনও পড়ুয়া পাশ করিয়ে দেওয়ার আবেদন জানিয়ে পরীক্ষকের উদ্দেশে লিখে আসত। কিন্তু গালাগালি করা বা কটু কথা লেখার ঘটনা নজিরবিহীন, তা মানছেন পরীক্ষকরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সিটি সেন্টারে ভোটদানে উৎসাহ প্রদান প্রশাসনের, তৈরি সেলফি জোন

রবিবার কলকাতা তেঁতে পুড়ে যাবে, উত্তরবঙ্গের তিন জেলায় ঝড় -বৃষ্টির পূর্বাভাস

এবার আর Vote Boycot’র ডাক দিচ্ছে না Smart City Newtown

‘গতর খাটিয়ে খাই, শ্রমিকের অধিকার চাই’, মে দিবসে বন্ধ থাকবে সোনাগাছি

হাওড়ার ডুমুরজলায় হচ্ছে না মোদির সভা, বড় ধাক্কা রথীনের

রাজ্যে দ্বিতীয় দফার নির্বাচন শান্তিপূর্ণ, দাবি মুখ্য নির্বাচনী আধিকারিকের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর