এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বর্ণবিদ্বেষের কোপে শিলাদিত্য মৌলিকের ‘চিনে বাদাম’

নিজস্ব প্রতিনিধিঃ চিনেবাদাম ছবি থেকে হঠাৎই নিজেকে সরিয়ে নেওয়ার কথা জানান যশ দাশগুপ্ত। তাঁর এই ছবি থেকে সরে দাঁড়ানোর কারণ ঠিক কী তা সেই মুহূর্তে সঠিকভাবে উদ্ধার করতে পারেনি প্রযোজনা সংস্থা জারেক এন্টারটযনমেন্ট ও পরিচালক শিলাদিত্য মৌলিক। ক্রিয়েটিভ ডিফারেন্স তৈরি হওয়ার জন্যই নাকি এই ছবি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বলে জানান যশ। এবার প্রকাশ্যে এলো অন্য কারণ। ছবির একটি গানে কালো ছেলের নাচে রাজি ছিলেন না তিনি। আর তাই জন্যই নাকি এই ছবির সঙ্গে তিনি আর কোনভাবেই জড়িয়ে থাকতে চান না।

এ প্রসঙ্গে পরিচালক জানান তিনি আর বাকি পাঁচটা বাণিজ্যিক ছবির মত ছবি বানান না। তিনি তাঁর মত গল্প বলেন। আর তাই তাঁর ছবিতে তথাকথিত নাচ, গান ব নায়কসুলভ কোনও কিছুই থাকেনা। এই নিয়েই আপত্তি ছিল নাকি যশের। ছবির শেষ গানটিতে একটি কালো ছেলের গানের দৃশ্য থাকায় সে প্রসঙ্গে যশ জিজ্ঞেস করেন সেটি কখন আছে? ছবিতে কালো ছেলের নাচ যশের পছন্দ না হলে এতে পরিচালকের কিছু করার নেই। 

পরিচালকের এই কথার সঙ্গে তাল মেলান প্রযোজক-নায়িকা এনা সাহাও। তাঁর মতে এই একই কথা তিনিও শুনেছেন। আর সেই প্রসঙ্গ ধরেই যশকে একহাত নিয়েছেন সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়। ছবির একটি দৃশ্যে কালো লোককে ব্যবহার করায় যদি যশ দাশগুপ্ত প্রচারে অংশ না নেন তাহলে তিনি বর্ণবৈষম্যমূলক আচরণ করছেন। তাঁর প্রতিও নেটিজেনরা যেন রূপঙ্করের সেরকমভাবে ভাবে ব্যবহার করেন। 

সোচ্চার হয়েছেন অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায়ও। তাঁর মতে অভিনেতা পরিচালককে পরামর্শ দিতে পারেন কিন্তু সিদ্ধান্ত নয়। অভিনেতার সেই পরামর্শ পরিচালক নেবেন কিনা সেটা একান্তই তাঁর ব্যাপার। কিন্তু পরিচালক সেই সিদ্ধান্ত না নেওয়ার ফলে অভিনেতা ছবি থেকে সরে বেরিয়ে আসবেন বিষয়টি মানতে পারছেন না তিনি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বাতিল সমস্ত কনসার্ট, গুরুতর অসুস্থ প্রিয়াঙ্কা চোপড়ার স্বামী, কী হয়েছে নিকের ?

নজরকাড়া পোশাকে মরিশাসে ছুটি কাটাতে ব্যস্ত বিপাশা

জুন থেকেই পরবর্তী ছবির শুটিং শুরু করছেন শাহরুখ

বিপাকে এলভিশ যাদব, অর্থ পাচারের অভিযোগে মামলা দায়ের ইডির

ওয়াংখেড়ে স্টেডিয়ামে ঢোকা নিষিদ্ধ শাহরুখের, ঠিক কী হয়েছিল ২০১২ সালে?

মহারাষ্ট্রের বিজেপি নেত্রীর বিরুদ্ধে মানহানি মামলার হুঁশিয়ারি অভিনেতার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর