এই মুহূর্তে

রাহুলের পাশে হাঁটতে হাঁটতে হৃদরোগ, মহারাষ্ট্রে মৃত কংগ্রেস নেতা

নিজস্ব প্রতিনিধি : ‘ভারত জোড়ো’ যাত্রায় অনুমতি ছাড়া এক সিনেমার গান বাজানোয় কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট সাময়িক বন্ধ করার নির্দেশ দিয়েছে কর্নাটকের এক আদালত। এবার ‘ভারত জোড়ো’ যাত্রা চলাকালীন ঘটল বিপত্তি। রাহুল গান্ধীর পাশে হাঁটতে হাঁটতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক কংগ্রেস নেতার। মৃত নেতা কৃষ্ণকুমার পান্ডে মহারাষ্ট্র কংগ্রেসের সেবাদলের অন্যতম সাধারণ সম্পাদক ছিলেন।

রাহুলের ‘ভারত জোড়ো’ যাত্রা সোমবার রাতে মহারাষ্ট্রে প্রবেশ করেছে। যাত্রার ৬২তম দিনের শুরুতে জাতীয় পতাকা হাতে রাহুল গান্ধী, দিগ্বিজয় সিং, জয়রাম রমেশেদের সঙ্গে হাঁটছিলেন কৃষ্ণকুমার। বেশ কিছুক্ষণ হাঁটার পর অসুস্থ বোধ করেন তিনি। অন্য একজনের হাতে জাতীয় পতাকা দিয়ে দাঁড়িয়ে পড়েন সেবাদলের সাধারণ সম্পাদক। সেখানেই অজ্ঞান হয়ে পড়ে যান তিনি। হাসপাতাল নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত ঘোষণা করা হয়। আরএসএসের সদর দফতর নাগপুরে সংগঠন করতেন কৃষ্ণকুমার। তাঁর মৃত্যুতে নাগপুরে কংগ্রেসের সংগঠন বড়সড় ধাক্কা খেল। কৃষ্ণকুমার পান্ডের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন রাহুল-সহ অন্য নেতারা। ‘ভারত জোড়ো’ যাত্রার ক্যাম্পেই তাঁকে শেষশ্রদ্ধা জানান কংগ্রেস নেতারা। এমনিতে রাহুলের যাত্রার সঙ্গে একজন চিকিৎসক এবং অ্যাম্বুল্যান্স থাকার কথা। ভারত যাত্রীদের নিয়মিত শারীরিক পরীক্ষাও করা হয়। কিন্তু কৃষ্ণকুমার পান্ডে প্রথম থেকে এই যাত্রায় সামিল হননি। মহারাষ্ট্র থেকেই তিনি যাত্রায় যোগ দেন। এক্ষেত্রে কংগ্রেস নেতার প্রাথমিক চিকিৎসা সঠিকভাবে হয়েছিল কিনা প্রশ্ন উঠছে।

আগামী ২০ নভেম্বর পর্যন্ত মহারাষ্ট্রেই থাকার কথা রাহুলদের। আগামী ১৫ দিনে মহারাষ্ট্রের ১৫টি বিধানসভা এবং ৬টি লোকসভা কেন্দ্র দিয়ে যাবে। মহারাষ্ট্রের ভিতরই ৩৮২ কিলোমিটার যাবে এই যাত্রা। যাত্রা চলাকালীন গোটা দুই জনসভাও করার কথা প্রাক্তন কংগ্রেস সভাপতির। কিন্তু ‘ভারত জোড়ো’ যাত্রার মহারাষ্ট্র পর্বের শুরুতেই দলীয় কর্মীর প্রয়াণে কিছুটা ধাক্কা খেল কংগ্রেস।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আচমকাই শিন্ডে-ফড়নবিশদের মধ্যাহ্নভোজে আমন্ত্রণ পওয়ারের, শোরগোল মরাঠা ভূমে

রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা থেকে ৩ আসন দূরে NDA

হিমাচলের মুখ্যমন্ত্রী পদে থাকছেন সুখুই, জানালেন কংগ্রেসের বিশেষ দূত শিবকুমার

আদালতের অনুমতি না নিয়ে রাম রহিমকে প্যারোলে মুক্তি নয়, নির্দেশ পঞ্জাব-হরিয়ানা হাইকোর্টের

‘দুঃখিত, ক্ষমা করে দিও’, বাবাকে শেষ চিঠিতে লিখল আত্মঘাতী পড়ুয়া

কানপুরে গাছ থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার ২ কিশোরীর দেহ, ধর্ষণের অভিযোগ পরিবারের

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর