ভূস্বর্গে এনকাউন্টার, খতম চার জেহাদি

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Rupendu Das

26th November 2021 9:53 am | Last Update 26th November 2021 9:54 am

নিজস্ব প্রতিনিধি:  গুলির শব্দে কেঁপে উঠল ভূস্বর্গ। নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম চার কুখ্যাত জঙ্গি। তাদের মধ্যে একজন লস্কর-ই-তইবার শাখা সংগঠন দ্য রেজিসট্যান্স ফ্রন্টের শীর্ষ স্থানীয় কমান্ডার। এনকাউন্টারের ঘটনাটি ঘটে শ্রীনগরের রামবাগে। নির্ভরযোগ্য সূত্রে বাহিনীর কাছে খবর আসে, সশস্ত্র জঙ্গিদের একটি দল সেখানে আত্মগোপন করে রয়েছে। নির্ভরযোগ্য সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে বাহিনী সেখানে গেলে জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। বাহিনীর পাল্টা হামলায় মারা পড়ে চার কুখ্যাত জঙ্গি। এদের মধ্যে একজন দ্য রেজিসট্যান্স ফ্রন্টের শীর্ষ স্থানীয় কমান্ডার। অপর জঙ্গি হিজবুল মুজাহিদিনের সদস্য। দলে অন্য কোনও জঙ্গি সংগঠন ছিল কি না, নিরাপত্তাবাহিনী তাও খতিয়ে দেখছে।

সংবাদ সংস্থাকে কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার বলেছেন, শ্রীনগর এনকাউন্টারে নিহত তিন জঙ্গির মধ্যে একজনের নাম মেহরান। এদিকে, ভারতে অনুপ্রবেশের চেষ্টা করায় গতকাল রাতে এক পাকিস্তানি জেহাদিকে খতম করে ফৌজ।

উল্লেখ করা যেতে পারে, ১৯৮৯ সালে এক কালো অধ্যায়ের সাক্ষী ছিল উপত্যকা। ওই বছর ১৪ সেপ্টেম্বর এক হিন্দু ব্রাহ্মণকে বেঘোরে মরতে হয়েছিল। সন্ত্রাসবাদী সংগঠন জেকেএলএফ-এর প্রথম টার্গেট ছিলেন পন্ডিত টিকালাল তাপলু। ওই হত্যা কাশ্মীরে হিন্দুদের মধ্যে তৈরি করেছিল আতঙ্ক। কাশ্মীরি পণ্ডিতরা কাশ্মীর থেকে পালাতে শুরু করে। প্রায় তিন দশক পর ফের উপত্যকায় ফিরছে সেই ভয়াবহ অতীত। জঙ্গিদের নিশানা হয়ে উঠেছে কাশ্মীরি পণ্ডিতরা। কিন্তু এবার সেই হত্যার প্রতিশোধ নিয়ে জেহাদিদের নিকেশ করছে সেনাবাহিনী।

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

86
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?