এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




‘মোদিকে ক্ষমা চাইতে হবে’, হরিয়ানায় কৃষকদের পাশে দাঁড়িয়ে বার্তা তৃণমূলের

Courtesy - Twitter




নিজস্ব প্রতিনিধি: মোদি(Narendra Modi) জমানায় বার বার চোখে পড়েছে যখনই বাংলা ভিন্ন দেশের অপর কোন রাজ্যে কোনও গণআন্দোলনের পাশে দাঁড়াতে চেয়েছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসের(TMC) প্রতিনিধি দল, তখন পদে পদে তাঁদের সেখানে যেতে বাধা দেওয়া হয়েছে। বিমানবন্দরে, রেলস্টেশনে, রাস্তায় তৃণমূলের প্রতিনিধি দলকে আটকে দেওয়ার পাশাপাশি হেনস্থা মায় গ্রেফতার পর্যন্ত করা হয়েছে। কিন্তু কেন্দ্রের ক্ষমতায় বিজেপি(BJP) একক সংখ্যাগরিষ্ঠতা হারাতেই দেখা গেল বিজেপি শাসিত হরিয়ানায়(Hariyana) বিনা বাধায় কৃষকদের আন্দোলনের পাশে দাঁড়াতে পারল তৃণমূলের প্রতিনিধি দল। এদিন কেউ তাঁদের কোনও ভাবেই বাধা দিল না। আর সেই আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়িয়ে তৃণমূল বার্তা দিল দেশকে, ক্ষমা চাইতে হবে মোদিকে।

সোমবার হরিয়ানায় গিয়ে সেখানে আন্দোলন করা কৃষকদের পাশে দাঁড়াল তৃণমূলের ৫ সদস্যের প্রতিনিধি দল। সেই দলে ছিলেন তৃণমূলের রাজ্যসভার ৫ সাংসদ দোলা সেন, ডেরেক ও ব্রায়েন, মহম্মদ নাদিমুল হক, সাগরিকা ঘোষ ও সাকেত গোখলে। এদিন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) নির্দেশে দিল্লি হরিয়ানা সীমান্তের খানাউরিতে গিয়ে আন্দোলনরত কৃষকদের সঙ্গে কথা বলেন তৃণমূলের সাংসদরা। তাঁরা আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়িয়ে জানিয়ে দেন, মোদি সরকারের থেকে কৃষকদের দাবি আদায়ে লড়াই চালাবে তৃণমূল। উল্লেখ্য, ফসলের ন্যূনতম সহায়ক মূল্য-সহ একাধিক দাবিতে গত ১৩ ফেব্রুয়ারি থেকে কৃষক বিদ্রোহ শুরু হয়েছে। এই আন্দোলনে মূল‌ত পাঞ্জাব-হরিয়ানার কৃষকরা যোগ দিলেও উত্তরপ্রদেশের কৃষকদের একাংশেরও সমর্থন রয়েছে। সোমবার হরিয়ানায় সেই আন্দোলনরত কৃষকদের সঙ্গেই দেখা করল তৃণমূলের প্রতিনিধি দল।  

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূলের রাজ্যসভা সাংসদ সাগরিকা ঘোষ জানান, ‘তৃমূল কংগ্রেস কৃষকদের পাশে রয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় সর্বদাই তাঁদের ন্যায়ের জন্য সরব হয়েছে। আমরা এই আন্দোলনে তাঁদের পাশে থাকার বার্তা নিয়েই এসেছি। মোদি সরকার মিথ্যা বলছে। ভুয়ো প্রতিশ্রুতি দিচ্ছে। এঁরা আমাদের অন্নদাতা। এই কৃষকরা ফসল ফলাচ্ছেন বলেই আমরা দু’বেলা দু’মুঠো খেতে পাচ্ছি। নরেন্দ্র মোদিকে ক্ষমা চাইতে হবে।’ তৃণমূল সূত্রে জানা গিয়েছে, এখুনই না হলেও আগামী দিনে যদি কৃষকদের এই আন্দোলন বজায় থাকে তাহলে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নিজে গিয়ে তাঁদের সঙ্গে দেখা করতে পারেন।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দিল্লিতে তীব্র গরম, হিটস্ট্রোকে মৃত্যু ৫

অসমে ভয়াবহ বন্যায় মৃত ২৬, বানভাসি কয়েক লক্ষ বাসিন্দা

হরিয়ানায় জোর ধাক্কা কংগ্রেসের, দল ছাড়লেন বংশীলালের পুত্রবধূ ও নাতনি

উদ্বোধনের আগেই বিহারে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মাণ ব্রিজ

বোমা মেরে পটনা বিমানবন্দর ওড়ানোর হুমকি দিয়ে মেল, বাড়ানো হল নিরাপত্তা

হিমাচলের উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী মুখ্যমন্ত্রী সুখুর স্ত্রী

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর