এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বেআইনি বাড়ি আটকানোর ক্ষমতা কাউন্সিলরদের নেই : ফিরহাদ

নিজস্ব প্রতিনিধি: জগন্নাথ ঘাট থেকে অনেক গঙ্গার ঘাট ভাঙ্গা আছে। সেটা ঠিক করার কাজ করছি। আসলে এটা পোর্ট ট্রাস্টের দায়িত্ত্ব। আমরা তাদের সঙ্গে নিয়ে কাজ করতে চাই। কারণ গঙ্গা ভাঙনের কাজ পোর্ট ট্রাস্টের করার কথা। শনিবার কলকাতা পৌরসভায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই অভিযোগ জানান কলকাতার মেয়র ফিরহাদ হাকিম(Firhad Hakim)। তিনি আরোও বলেন, প্রজেক্টের কারণ যে ভাঙন এখন অনেকটা আটকে দেওয়া গেছে। অনেক জায়গায় জল প্রকল্প আটকে যাচ্ছে ভাঙনের জন্য।কেন্দ্র ভাঙন আটকানোর কাজে টাকা দিচ্ছে না। তেমনই তারা ১০০ দিনের টাকা দিচ্ছে না। তারা এটা নিয়ে রাজনীতি করছে। যতদিন এই সরকার যাবে না তত দিন মানুষের সমস্যা মিটবে না বলে জানান ফিরহাদ হাকিম।

বেআইনি নির্মাণ প্রসঙ্গে মেয়রের মন্তব্য এই ধরনের ঘটনা ঘটলে সরাসরি পুলিসের কাছে আসবে। তার পরে কলকাতা পৌর সংস্থা কাজ। কাউন্সিলরদের বেআইনি বাড়ি আটকানোর ক্ষমতা নেই। আর অনুমতি দেওয়ার ক্ষমতা নেই বলে জানান মেয়র।অনুরাগ ঠাকুরের মন্তব্য প্রসঙ্গে মেয়র বলেন, মুদ্রা স্ফীতি হই হই করে বাড়ছে। যার ফলে ফুড ক্রাইসিস(Food Crisis) আসবে। নোট বন্দী করে কালো টাকা আটকাতে পারেনি। জঙ্গী দের আটকাতে পারেনি। আগে পেট্রোলের দাম কত ছিল আজকে কত ? প্রশ্ন ফিরহাদের।

মেয়র বলেন, বাংলার মানুষ চাইছেন মমতা ব্যানার্জিকে। তিনি ছিলেন আছেন থাকবেন। অনুরাগ ঠাকুর রা তাকে সরাতে পারবে না। আইন শৃঙ্খলা বাংলায় শ্রেষ্ট । উত্তর প্রদেশে আইন শৃঙ্খলা কোথায়। আপনাদের ওখানে বুলডোজার বাবা এসে বাড়ি ফেলে দিচ্ছে মন্তব্য ফিরহাদের।সাংবাদিকদের মেয়র বলেন,সবার উপরে মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Bandopadhay) কন্ট্রোল আছে। চাঁদে কন্ট্রোল থাকতে পারে,মমতা বন্দ্যোপাধ্যাযয়ের উপরে নেই।

মেয়র বলেন, পুরুলিয়ায় সাধুদের উপরে আক্রমণ হয়নি। নারী সম্মান সবচে বড়।তাদের তো সংগঠন নেই। তাই এদেরকে নিয়ে শুভেন্দু(Suvendu) খেলছে। যাদবপুর সব সময় তৃণমূলের সাথে থাকবে। বুদ্ধদেববাবুর পর যাদবপুর তৃণমূলের।এই রকম কিছু নেই ।আইনশৃঙ্খলা পুলিশের হাতে আছে। পুলিসের হতে ম্যাজিক নেই। তাহলে মেহুল চসকিকে আনতে পারল না। দাঊদকে আনতে পারল না কেন পাল্টা প্রশ্ন ফিরহাদ হাকিমের।কেন্দ্রকে রাজনৈতিক নিশানা করে মেয়র(Mayor) বলেন,তুঘলকি করবার হচ্ছে। আগে বললো না কেন এখন বলছ দক্ষিণেশ্বর ফ্লাইওভার ভাঙতে বলছে। সেটা কি করে সম্ভব।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

হাইকোর্টে ফের  জামিনের আবেদন খারিজ, জেলেই থাকতে হবে পার্থকে

দেবাশিষের সুপ্রিম ধাক্কা, কমিশনের সিদ্ধান্তে সিলমোহর শীর্ষ আদালতের

নবান্ন-রাজভবন- জাদুঘর উড়িয়ে দেওয়ার হুমকি, তদন্তে লালবাজার 

সারদা মঠ ও রামকৃষ্ণ সারদা মিশনের অধ্যক্ষার প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

মন্ত্রী- বিধায়কদের জন্য সুখবর, মে মাসেই  পেতে চলেছেন বকেয়া-সহ বর্ধিত বেতন

হাইকোর্টেই বিক্ষোভের মুখে বিকাশ, শুনলেন ‘চাকরিখেকো’ শ্লোগান

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর