এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

১৭ কোটি টাকা উদ্ধারের দু সপ্তাহ পর গ্রেফতার আমির খান

নিজস্ব প্রতিনিধি: তার বাড়িতে হানা দিয়ে প্রায় ১৭ কোটি টাকা নগদ বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দু সপ্তাহ ধরে তল্লাশি চালানোর পর অবশেষে গার্ডেনরিচের সেই ব্যবসায়ীকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। বিভিন্ন জায়গায় গা ঢাকা দিয়েও শেষরক্ষা হল না। শুক্রবার রাতে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গার্ডেনরিচের ওই ব্যবসায়ীকে গ্রেফতার করেন তদন্তকারীরা। শনিবার আমির খানকে কলকাতার ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে।

গত ১০ সেপ্টেম্বর সাতসকালে গার্ডেনরিচের শাহি আস্তাবল রোডের বাসিন্দা ব্যবসায়ী আমির খানের বাড়িতে হানা দেন ইডি’র গোয়েন্দারা। ওইদিন পার্ক স্ট্রিট, মোমিনপুরের বন্দর এলাকা, নিউটাউন-সহ শহরের ছ’টি জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। আমিরের গার্ডেনরিচের শাহি আস্তাবল রোডের বাড়িতে ১০ তারিখে তুল্লাশি চালিয়ে বিপুল নগদ টাকার সন্ধান পান তদন্তকারীরা। ১৭ কোটি ৩২ লাখ টাকা নগদ বাজেয়াপ্ত করে ইডি। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল রাজ্য জুড়ে।

এই ঘটনার পর থেকে কার্যত ‘নিখোঁজ’ হয়ে যায় আমির খান। পুলিশের চোখে ধুলো দিয়ে ঘুরে বেড়াচ্ছিল অভিযুক্ত। তাঁর খোঁজে দেশের বিভিন্ন জায়গায় সন্ধান চালাতে থাকেন তদ্দন্তকারীরা। অবশেষে শুক্রবার রাতে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় কলকাতা পুলিশ। উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে তাকে গ্রেফতার করা হয়। তার সঙ্গে আর কে কে জড়িত, তা খতিয়ে দেখা হচ্ছে। কীভাবে এত টাকা জমেছিল আমির খানের বাড়িতে? পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোবাইল গেমিং অ্যাপের মারফত মোটা রোজগারের টোপ দিয়ে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা তুলত অভিযুক্ত। বিভিন্ন মানুষকে ঠকিয়ে তোলা সেই টাকার পরিমাণ প্রায় ৫০ কোটি বলে অনুমান তদন্তকারীদের।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

১জুন শেষ দফার ভোটের দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি

মোদির রোড-শোর পাল্টা পদযাত্রা মমতার, সাক্ষী উত্তর কলকাতা

‘আর সাত-আট দিন প্রধানমন্ত্রী বলতে পারবেন, তার পর আর থাকবেন না’, মোদিকে কটাক্ষ মমতার

রত্না হাজির সভায়, নাম না করে শোভনকে তুলে ধরলেন মমতা

‘এখন বার বার আসছে, ভোট মিটলে আর দেখা মিলবে না’, মোদিকে কটাক্ষ অভিষেকের

Cyclone Rimal জীবন কেড়েছে ৩ শত গাছের, ৫গুণ ক্ষতিপূরণ চায় শহর কলকাতা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর