এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




দক্ষিণবঙ্গে অস্বস্তিকর আবহাওয়া জারি থাকলেও, উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সতর্কতা




নিজস্ব প্রতিনিধি: সোমবার ও মঙ্গলবার দক্ষিণবঙ্গে চরম অস্বস্তি জারি থাকবে । আগামী তিন দিন আর্দ্র আবহাওয়া বজায় থাকবে দক্ষিণবঙ্গে। অপরদিকে, ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে উত্তরবঙ্গ ভিজবে। পশ্চিমের চার জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা। বুধবার পর্যন্ত তাপপ্রবাহের পরিস্থিতি জারি থাকবে। বৃহস্পতিবার রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস থাকছে। সোমবার আলিপুর আবহাওয়া দপ্তরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত এই খবর জানান। তিনি বলেন, তবে ১৪ জুনের আগে মৌসুমী বায়ুর দক্ষিণবঙ্গে প্রবেশ নিয়ে এই মুহূর্তে পূর্বাভাস দেওয়ার মতো জায়গায় নেই । চলতি সপ্তাহের শেষে উত্তরবঙ্গ থেকে দক্ষিণে মৌসুমী বায়ু আসার সম্ভাবনা। সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ুর প্রবেশের সম্ভাবনা। বুধ বৃহস্পতিবারের আগে মৌসুমী বায়ুর অগ্রগতির সম্ভাবনা খুব কম বলেই মনে করছেন আবহাওয়া বিজ্ঞানীরা। উত্তরবঙ্গে তড়িঘড়ি বর্ষা ঢুকে পড়লেও আপাতত থমকে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বা বর্ষা সপ্তাহের মাঝামাঝি গতি পেতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। মৌসুমী অক্ষরেখা আহমেদ নগর, নিজামাবাদ ,সুকমা, মালকানগিরি ,বিজয়নগরম পর্যন্ত বিস্তৃত। অক্ষরেখার অন্য অংশ ইসলামপুরেই থমকে আছে। মধ্য আরব সাগরের বেশিরভাগ অংশতে ঢুকে পড়বে মৌসুমী বায়ু । আগামী ২৪ ঘন্টায় মহারাষ্ট্র মুম্বাইয়ের বাকি অংশ এবং তেলেঙ্গানায় সমগ্র অংশেই মৌসুমী বায়ুর প্রভাব পড়বে।

দক্ষিণবঙ্গর(South Bengal) জেলায় জেলায় গরম ও চরম অস্বস্তিকর আবহাওয়া থাকবে। দু’দিনে এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। ১৩ তারিখ পর্যন্ত দক্ষিণের একাধিক জেলা তীব্র তাপপ্রবাহের কবলে থাকবে। কিছু জেলাতে মৃদু তাপপ্রবাহ বইতে পারে। দু একটি জেলা চূড়ান্ত আপেক্ষিক আর্দ্রতা ও ঘর্মাক্ত পরিস্থিতির কবলে পড়তে পারে। সোমবার সকাল থেকে ঘামে প্যাচপ্যাচে গরম। সোম ও মঙ্গলবার তেমন ভাবে কোনো বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। দক্ষিণবঙ্গের পশ্চিমের চার জেলায় তাপপ্রবাহ বইতে পারে। বুধবার বিকেলের পর থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। বৃহস্পতিবার রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা।
বুধবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা থাকবে বীরভূম, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়া জেলাতে। চরম গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। বীরভূম ,পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বাঁকুড়া পুরুলিয়া ,ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায়।বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। বেশ কয়েক জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস।বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি দক্ষিণবঙ্গের সব জেলাতে হতে পারে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে।
উত্তরবঙ্গে(North Bengal) ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস। উপরের দিকের পাঁচ জেলাতে বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ,কোচবিহার জেলাতে ভারী বৃষ্টি সঙ্গে দমকা বাতাসের পূর্বাভাস।

অতিভারী বৃষ্টি সোমবার হতে পারে আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে ।অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গলবার একইভাবে আলিপুরদুয়ার ,জলপাইগুড়ি ও কালিম্পং জেলায় অভিভারী বৃষ্টির সম্ভাবনা। বুধ ও বৃহস্পতিবার জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহার এ ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।ভারী বৃষ্টির সঙ্গে দমকা ঝড়ো বাতাস বইবে মালদা ,উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। দার্জিলিং এবং কালিম্পং ভারী বৃষ্টি সঙ্গে দমকা ঝড় বাতাসের সম্ভাবনা রয়েছে।কলকাতাতে(Kolkata) আংশিক মেঘলা আকাশ। সোমবার ও মঙ্গলবার অস্বস্তি চরমে পৌঁছে যাবে। বুধবার বিকেলের পর আবহাওয়ার কিছুটা পরিবর্তন হবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে বুধবার ও বৃহস্পতিবার।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সায়ন্তিকা- রেয়াতের শপথ নিয়ে চিঠি পাঠাল রাজভবন

সল্টলেক সহ শহর জুড়ে হকারদের বিরুদ্ধে অভিযান শুরু পুলিশ ও পুরসভার

জমি দখলদারি নিয়ে জেলাস্তরে  নির্দেশিকা জারি নবান্নের

হাওড়া থেকে লেডিস স্পেশাল বাসের যাত্রাপথের সূচনা করলেন পরিবহন মন্ত্রী

বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা

দুন এক্সপ্রেসে দুষ্কৃতী হামলা, মাথা ফাটল যাত্রীদের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর