এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

তাপপ্রবাহে বিদ্যুৎ বিভ্রাট রুখতে জরুরি বৈঠকে বিদ্যুৎ মন্ত্রী অরূপ

নিজস্ব প্রতিনিধি: বিদ্যুৎ উন্নয়ন ভবনে বাংলায় তীব্র দাবদাহ (৪০ ডিগ্রি থেকে ৪২ ডিগ্রি) এবং অস্বাভাবিক বিদ্যুতের চাহিদা নিয়ে সিইএসসি’র শীর্ষ আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠক করলেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। বৈঠকে উপস্থিত ছিলেন বিদ্যুৎ সচিব শান্তনু বসু ও পশ্চিমবঙ্গ বিদ্যুৎ উন্নয়ন নিগম (WBPDCL)এর চেয়ারম্যান পি বি সেলিম। বৈঠকে সিইএসসি(CESC) কর্তৃপক্ষকে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

একই সঙ্গে কোথাও যদি যান্ত্রিক গোলযোগ(Technical Fault) হয় সঙ্গে সঙ্গে তা গ্রাহকদের SMS- র মাধ্যমে জানানো ও যান্ত্রিক গোলযোগ মেরামতের সময় উচ্চ ক্ষমতা সম্পন্ন জেনারেটর এর মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ বজায় রাখার নির্দেশ দেন বিদ্যুৎ মন্ত্রী(Power Minister)। একই সঙ্গে মোবাইল রিপেয়ারিং ভ্যান ও লোকসংখ্যা বাড়ানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে সিইএসসি কর্তৃপক্ষকে। কোনো কারণেই অসহ্য গরমে যাতে মানুষ বিদ্যুৎ বিভ্রাটে কষ্ট না পায় সে বিষয়ে নজর রাখতে সি ইএসসি কর্তৃপক্ষকে কড়া নির্দেশ দেন বিদ্যুৎমন্ত্রী। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে বৃহস্পতিবার থেকে এ রাজ্যের বিভিন্ন জেলায় যে তপপ্রবাহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে শুক্রবারও সেই একই পরিস্থিতি অব্যাহত রয়েছে। শুক্রবার তপপ্রবাহের সতর্কতা ছিল পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলাতে। এইসব জেলাগুলিতে কমলা সর্তকতা জারি করা হয় আবহাওয়া দপ্তরের(Weather Office) পক্ষ থেকে।

দক্ষিণবঙ্গের(South Bengal) পাশাপাশি তাপপ্রবাহ এবং অস্বস্তিকর আবহাওয়ার সর্তকতা জারি হয় উত্তরবঙ্গের মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর জেলায়। এই তিন জেলায় হলুদ সর্তকতা জারি করা হয় আবহাওয়া দফতরের পক্ষ থেকে। কলকাতায় শুক্রবার তাপমাত্রা ছিল ৪০.৮ডিগ্রি, দমদমে ৪১.৫ ডিগ্রি , ডায়মন্ডহারবারে ৩৮.৮ মেদিনীপুরে ৪৩.৫ ডিগ্রি, দিঘাতে ৩৬.১ কৃষ্ণনগরের ৪০.৬ ডিগ্রি, বাঁকুড়াতে ৪২.৭ শান্তিনিকেতনে ৪১ . ৬ ডিগ্রি, বহরমপুরে ৩৮.২ ডিগ্রি, সল্টলেকে ৪১ .১ ডিগ্রি ,ক্যানিংয়ে ৪১ ডিগ্রি কন্টাই ৩৮ ডিগ্রি, হলদিয়াতে ৩৬.১ ডিগ্রি,মগরাতে ৪০.৫ ডিগ্রী, বর্ধমান এ ৪২ .৫ ডিগ্রি, পানাগড়ে ৪৪ ডিগ্রী, আসানসোল ৪২.৪ ডিগ্রী পুরুলিয়াতে ৪২.৩°ব্যারাকপুরে ৪১.২ ডিগ্রি, সিউড়িতে ৪৩.৫ ডিগ্রী, ঝাড়গ্রামে ৪৩.৫° ,সাগর আইল্যান্ডে ৩৫ ডিগ্রী, বসিরহাটে ৩৮.৫° তাপমাত্রা ছিল।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

রামলালকে কাঁঠাল দিয়ে বরন করল জঙ্গলমহলের গ্ৰামবাসীরা

দুর্যোগ মোকাবেলায় কলকাতা পুরসভায় রাত জাগছেন মেয়র ফিরহাদ হাকিম

‘আমার প্রার্থী সায়নী, আগের বার আপনারা অতটা সার্ভিস পাননি’ মিমি প্রসঙ্গে মমতা

হাওড়ার শালিমার স্টেশনে দূরপাল্লার দাঁড়িয়ে থাকা ট্রেনের চাকায় আটকানো হল চেন ও তালা

রিমলের জেরে বাতিল মমতা -অভিষেকের রোড শো, তবে হবে সভা

ঘূর্ণিঝড় রিমলের আগেই হাসনাবাদের দু’জায়গায় ধসল নদী বাঁধ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর