এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

২১৭ বার করোনার টিকা নিয়েও দিব্যি সুস্থ জার্মান প্রৌঢ়

নিজস্ব প্রতিনিধি: কথায় বলে মানুষের খেয়াল অতি বিচিত্র। কতটা বিচিত্র হতে পারে তার আরও এক নিদর্শন মিলল। করোনা অতিমারীর থাবা থেকে প্রাণ বাঁচাতে ৬২ বছর বয়সী এক জার্মান নাগরিক একবার কিংবা দুবার নয়, মোট ২১৭ বার করোনার টিকা নিয়েছেন। আর নিজের মুখেই ফাঁস করেছেন ওই কীর্তির কথা। আর তা শুনে হা হয়ে গিয়েছেন চিকি‍ৎসা বিশেষজ্ঞরা। ২১৭ বার করোনার টিকা নেওয়া ওই জার্মান নাগরিক সুস্থই রয়েছেন। বিশ্ববিখ্যাত বিজ্ঞান বিষয়ক সাময়িকী ‘দ্য ল্যানসেট ইনফেকশাস ডিজিজেস’-এ এমন অদ্ভুত ঘটনার কথা উল্লেখ করা হয়েছে।

২০২০ সালে গোটা বিশ্বেই তাণ্ডব চালিয়েছিল প্রাণঘাতী করোনাভাইরাস। ইউরোপের যে কয়টি দেশ করোনার থাবায় ক্ষতবিক্ষত হয়েছিল তার মধ্যে অন্যতম জার্মানি। আর প্রাণঘাতী ভাইরাসের তাণ্ডবের হাত থেকে বাঁচতে ২৯ মাসের মধ্যে ট্যাঁকের কড়ি খরচ করে ২১৭ বার করোনার টিকা নিয়েছেন মাগদেবুর্গের বাসিন্দা ৬২ বছর বয়সী এক প্রৌঢ়। আর সবচেয়ে বিস্ময়ের ব্যাপার হলো, ২৯ মাসের মধ্যে ২১৭ বার করোনার টিকা নিয়েও বহাল তবিয়তে রয়েছেন ওই বৃদ্ধ। ইউনিভার্সিটি অব এরলানজেন–নুরেমবার্গের অণুজীববিজ্ঞান বিভাগের অধ্যাপক কিলিয়ান সোবার জানিয়েছেন, ২১৭ বার করোনার টিকা নেওয়া ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল। তিনি সাগ্রহেই সাড়া দিয়েছেন। ওই  ব্যক্তির লালা ও রক্ত নিয়ে বিশেষ পরীক্ষা চালানো হয়েছে। তাতে সন্দেহজনক কিছু মেলেনি। ওই ব্যক্তির শরীরে  কোনও পার্শ্বপ্রতিক্রিয়াও দেখা যায়নি।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘বিবিসি’ জানিয়েছে, বিষয়টি জানাজানি হওয়ার পরেই ২১৭ বার করোনার টিকা নেওয়া জার্মান নাগরিকের বাড়িতে হানা দিয়েছিলেন ম্যাগদেবুর্গের সরকারি কৌঁসুলি। জালিয়াতি সংক্রান্ত তদন্ত শুরু হলেও ওই জার্মান নাগরিকের বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলা দায়ের করা হয়নি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সিন্ধু সভ্যতার সাক্ষী মহেঞ্জোদারোতে তাপমাত্রা ছাড়াল ৫২ ডিগ্রি

প্যালেস্টাইনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিল স্পেন-নরওয়ে-আয়ারল্যান্ড

ভয়াবহ টর্নেডোর আঘাতে মার্কিন যুক্তরাষ্ট্রে নিহতের সংখ্যা বেড়ে ২৩

গরম থেকে রেহাই পেতে সভায় নিজের মাথাতেই জল ঢাললেন রাহুল

পরীক্ষার উত্তরপত্র দেখার রিল বানিয়ে বিতর্কে শিক্ষিকা

গল্প নয় সত্যি, পঞ্জাবে বাড়ির ছাদে ‘স্ট্যাচু অব লিবার্টি’!

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর