এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

প্রথম ব্রিটিশ ফুটবলার হিসাবে নয়া রেকর্ড গড়লেন হ্যারি কেইন

নিজস্ব প্রতিনিধি: দুরন্ত ছন্দে রয়েছেন ব্রিটিশ তারকা ফুটবলার হ্যারি কেইন। মঙ্গলবার শুধু জোড়া গোল করে বায়ার্ন মিউনিখকেই জেতাননি, প্রথম ব্রিটিশ ফুটবলার হিসাবে নয়া নজিরও গড়েছেন। কী সেই রেকর্ড? প্রথম ব্রিটিশ ফুটবলার হিসাবে ইউরোপের মাটিতে ক্লাব প্রতিযোগিতায় ৫০ গোল করার মাইলফলক ছুঁলেন কেইন। দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে জয়ের সুবাদে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল জার্মান জায়ান্টরা।

ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় পিছিয়ে থেকেই লা‍ৎসিওর বিরুদ্ধে মাঠে নেমেছিল জার্মানির অন্যতম সেরা ক্লাব বায়ার্ন মিউনিখ। প্রথম লেগে ১-০ গোলে হারতে হয়েছিল। জয়ের জন্য শুরু থেকেই ঝাঁপিয়ে পড়েছিল দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া দলটির খেলোয়াড়রা। এদিন মাঠে নামার আগে ইউরোপের ক্লাব ফুটবল প্রতিযোগিতায় ৪৯ গোলের মালিক ছিলেন বায়ার্নের তারকা ফুটবলার হ্যারি কেইন। ৩৮ মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে ৫০ তম গোলের মাইলফলক স্পর্শ করেন। ৬৬ মিনিটে ফের গোল করে ওই মাইল ফলক টপকে যান কেইন।

ইউরোপের ক্লাব প্রতিযোগিতায় ব্রিটিশ খেলোয়াড় হিসাবে সর্বোচ্চ গোলের রেকর্ড দখলে ছিল লিভারপুল তারকা স্টিভেন জেরার্ডের। তিনি চ্যাম্পিয়ন্স লিগে করেছিলেন ২১ গোল। উয়েফা কাপ ও ইউরোপা লিগ মিলিয়ে করেছিলেন ৯ গোল এবং চ্যাম্পিয়নস লিগ এবং ইউরোপা লিগ বাছাই মিলিয়ে করেছেন আরও ১১ গোল। সতীর্থ জেরার্ডকে আগেই টপকে গিয়েছিলেন কেইন। বিশ্বের ২৪তম খেলোয়াড় হিসাবে ইউরোপীয় ক্লাব প্রতিযোগিতায় ৫০ গোলের অনন্য রেকর্ড ছুঁয়েছেন তিনি। উয়েফা ক্লাব প্রতিযোগিতায় প্রথম খেলোয়াড় হিসেবে ১০০ গোলের মাইলফলক ছোঁয়ার রেকর্ড ক্রিস্টিয়ানো রোনালদোর। ২০১৭ সালের এপ্রিলে এই রেকর্ড গড়েছিলেন পর্তুগিজ কিংবদন্তি ফুটবলার।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সিন্ধু সভ্যতার সাক্ষী মহেঞ্জোদারোতে তাপমাত্রা ছাড়াল ৫২ ডিগ্রি

ভারতীয় দলের কোচ হতে ৩০০০ আবেদন জমা, দৌড়ে এগিয়ে গম্ভীর

গরম থেকে রেহাই পেতে সভায় নিজের মাথাতেই জল ঢাললেন রাহুল

পরীক্ষার উত্তরপত্র দেখার রিল বানিয়ে বিতর্কে শিক্ষিকা

গল্প নয় সত্যি, পঞ্জাবে বাড়ির ছাদে ‘স্ট্যাচু অব লিবার্টি’!

শেষ আবেদনের সময়সীমা,  কে হবেন ভারতের কোচ?

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর