এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ঝাড়গ্রামে নিম গাছে গুজবের দুধকে ঘিরে মাতোয়ারা চারদিক

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: নিমগাছ থেকে বের হচ্ছে দুধ। এখবর চাউর হতেই জমছে ভিড়, চলছে পূজাপাঠ, কীর্তন। এমনকি ওই গাছ ঘিরে একটি মন্দির(Temple) গড়ে তোলার দাবিও উঠেছে।কয়েকদিন আগেই ঝাড়গ্রামে একইরকম ঘটনার খবর সামনে এসেছিল। নিম গাছ(Neem Tree) থেকে এক ধরণের সাদা তরল বের হচ্ছিলো। যা ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছিল ওই এলাকায়। এবার নিম গাছ একইরকম সাদা তরল বের হচ্ছে ঝাড়গ্রাম ব্লকের (Jhargram Block)পাটাশিমূল গ্রাম পঞ্চায়েতের চিরিকচাঁপা গ্রামের একটি বাড়িতে।

ওই গ্রামের বাসিন্দা রবীন্দ্রনাথ রায় বৃহস্পতিবার সকালে তাঁর বাড়ির নিম গাছ থেকে সাদা তরল জাতীয় কিছু বের হতে দেখেন। তিনি ভাবেন নিম গাছ থেকে দুধ বের হচ্ছে। সঙ্গে সঙ্গে এই খবর ছড়িয়ে পড়ে গোটা গ্রামে। এলাকার মানুষজন এটা ভগবানের হাত মনে করে পূজাপাট শুরু করেন।অপরদিকে বেলা যত বাড়ে, গুজব তত ছড়িয়ে পড়তে থাকে। দূর দুরান্ত থেকে মানুষজন আসতে থাকে রবীন্দ্রনাথ রায়ের বাড়িতে। নিম গাছ থেকে দুধ জাতীয় তরল বের হতে দেখে তাঁরাও অবাক হয়ে যান। এমনকি একদল ভক্ত খোল করতাল নিয়ে কীর্তন শুরু করে দেন।গ্রামবাসীদের সরল বিশ্বাস, ওই নিম গাছটিই ভগবান। তাই সেখানে একটি মন্দির গড়ে তোলার প্রস্তাব উঠতে শুরু করেছে ইতিমধ্যেই।

যদিও নিম গাছ থেকে সাদা তরল জাতীয় পদার্থটি আসলে কি সেটা জানা সম্ভব হয়নি। প্রশাসনও এখনও এই বিষয়ে কোনও আলোকপাত করেনি। ফলে গুজব দ্রুত ছড়িয়ে পড়ছে। গ্রামের মানুষজন সহজ সরল বিশ্বাসে ওই নিম গাছটিকে পুজো করা শুরু করেছে। ভিড় জমছে প্রতিনিয়ত। পড়ছে প্রণামি। এদিকে জানা গেছে এই ঘটনার পেছনে বৈজ্ঞানিক ব্যাখ্যা দিতে খুব শীঘ্রই ঘটনাস্থলে যাবেন বিজ্ঞান যুক্তি মঞ্চের সদস্যরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ঝাড়গ্রামে প্রচন্ড গরমে কাদামাটি মেখে মাটিতে গড়াগড়ি খেলো দুই হাতি

আমাকে মারার পরিকল্পনা করা হয়েছিল, সভা থেকে বিস্ফোরক অভিষেক

২০০ গণ্ডি পার করবে না বিজেপি, রাজ্য ধরে ধরে হিসাব দিলেন মমতা

‘এনআরসি, সিএএ করতে দেব না’, ফের হুঙ্কার মমতার

২৬ হাজার শিক্ষকের চাকরি যাওয়ার মধ্যেই লক্ষাধিক কর্মসংস্থানের ঘোষণা মমতার

‘মাটির ছেলে কেষ্ট’, নির্বাচনী প্রচারে গিয়ে জেলবন্দি অনুব্রতর প্রশংসায় মমতা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর