এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ঝাড়গ্রামে প্রচণ্ড গরমে কাদায় গড়াগড়ি দুই হাতির

নিজস্ব প্রতিনিধি,ঝাড়গ্রাম : ঝাড়গ্রাম সহ জঙ্গলমহলের তাপমাত্রার পারদ ৪৪-৪৫ ডিগ্রি ঘোরাফেরা করছে। গরমে হাঁস ফাঁস অবস্থা। তার হাত থেকে বাঁচতে দলমার দুই দাঁতাল কাদা মেখে লুটোপুটি খাচ্ছে। এই ছবি দেখা গেছে বুধবার ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের রাঙ্গিয়ামের একটি পুকুরে। এলাকাটি খড়গপুর বনবিভাগের নয়াগ্রাম(Nayagram) রেঞ্জের পাঁচকানিয়া বিটের অধীন। গ্রামবাসীরা দেখেন পুকুর পাড়ে দুটি হাতি খেলা করছে কাদা মেখে। তীব্র তাপপ্রবাহের সঙ্গে লু বইছে ঝাড়গ্রাম জেলায়। এদিন আচমকা জঙ্গল থেকে দুটি হাতি বেরিয়ে এসে পুকুরে গাঁ ভিজিয়ে জল কেলিতে মেতে ওঠে। পরে পাড়ে ওঠে কাদা মাখছে। এদিন সকালে যখন এই দুই ঐরাবতের এই খেলা চলছে তখনো সকালের রোদের তাপ কম। রোদ গরম বাড়তেই জলাশয়ে গা ডুবিয়ে রাখে ওরা। দলমার দুই দাঁতালের এই খেলা দেখতে অনেকে ভিড় জমান।

অনেকে আবার সেই দৃশ্য মোবাইল বন্দী করেন। এদিকে,আবার দাবদাহে জ্বলবে দক্ষিনবঙ্গ। বাদ যাবে না উত্তরবঙ্গ। বৃষ্টি কমবে উত্তরবঙ্গের(North Bengal) উপরের জেলাগুলিতে। তীব্র তাপপ্রবাহের চরম সতর্কবার্তা আলিপুর আবহাওয়া দপ্তরের।সকাল ১১ টা থেকে বিকেল চারটে পর্যন্ত রোদে না থাকার পরামর্শ আবহাওয়া দফতরের। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ঘূর্ণাবর্ত রয়েছে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে শুক্রবার ২৬ এপ্রিল ।ঘূর্নাবর্ত রয়েছে রাজস্থান, কর্ণাটক,বাংলাদেশ, উত্তরবঙ্গ এবংঅসম সংলগ্ন এলাকায়। উত্তরবঙ্গ থেকে বঙ্গোপসাগর(Bay Of Bengal) পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। মধ্য মহারাষ্ট্র থেকে কেরালা পর্যন্ত আরও একটি অক্ষরেখা আছে। সপ্তাহান্তে তীব্র তাপপ্রবাহের চরম পূর্বাভাস। দক্ষিণবঙ্গে ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়বে তাপমাত্রা।পরিষ্কার আকাশ থাকবে তাই ফের বাড়বে গরম।চড়বে পারদ। তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। কলকাতা(Kolkata) সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কবার্তা। চরম তাপপ্রবাহের লাল সতর্কবার্তা থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়া সহ এই চার জেলাতে। পশ্চিমের জেলাগুলিতে রীতিমতো লু বইবার সম্ভাবনা।

বৃহস্পতিবার চরম তাপপ্রবাহের লাল সতর্কবার্তা(Red Alert) থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়া এই চার জেলাতে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতে তাপপ্রবাহের কমলা সতর্কবার্তা।শুক্রবার ও শনিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই তাপপ্রবাহের কমলা সতর্কবার্তা আলিপুর আবহাওয়া দপ্তরের। পশ্চিমের জেলাতে লু বইবার পরিস্থিতি। পশ্চিমের সব জেলাতেই চরম তাপপ্রবাহের সতর্কতা।উত্তরবঙ্গেও গরম ও অস্বস্তিকর আবহাওয়া। ওপরের দিকে জেলাগুলিতে ক্রমশ বৃষ্টি কমে যাবে, বাড়বে তাপমাত্রা। এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে। নিচের দিকে তিন জেলাতে গরম ও অস্বস্তি বাড়বে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতেও তাপপ্রবাহ বইবে। এই তিন জেলায় তাপপ্রবাহ চলবে। মালদা ও দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের কমলা সতর্কবার্তা। হলুদ সতর্কবার্তা শুধু উত্তর দিনাজপুরে।
কলকাতাতেফের বাড়বে তাপমাত্রা। চলবে তাপপ্রবাহ। উইকেন্ডে চরমে উঠবে আবহাওয়া। আশঙ্কা আবহাওয়া বিজ্ঞানীদের। রোদ ঝলমলে পরিষ্কার আকাশ। তাপপ্রবাহের পরিস্থিতি। শুকনো গরম ও অস্বস্তি চরমে পৌঁছে যাবে।

কলকাতায়(Kolkata) তাপমাত্রা—–সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৫ থেকে ৭৭ শতাংশ। ভিনরাজ্যে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বিহার, উড়িষ্যা, ঝাড়খন্ড , অসম ,মেঘালয়, ত্রিপুরা, কঙ্কন, গোয়া, তামিলনাড়ু, পন্ডিচেরি, করাইকাল ,মাহে, অন্ধপ্রদেশে, ইয়ানাম, রয়েলসীমা এবং কর্নাটকে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সাইক্লোন এগোচ্ছে দ্রুতগতিতে স্থলভাগের দিকে, রবিবার সারারাত চলবে তাণ্ডব

ঝড় মোকাবেলায় প্রস্তুত হলদিয়া, নবদ্বীপ পুরসভা চালু করল বিশেষ হেল্প লাইন নম্বর

রামলালকে কাঁঠাল দিয়ে বরন করল জঙ্গলমহলের গ্ৰামবাসীরা

হাওড়ার শালিমার স্টেশনে দূরপাল্লার দাঁড়িয়ে থাকা ট্রেনের চাকায় আটকানো হল চেন ও তালা

ঘূর্ণিঝড় রিমলের আগেই হাসনাবাদের দু’জায়গায় ধসল নদী বাঁধ

রিমলের আতঙ্কের প্রহর গুনছে হাওড়ার শ্যামপুর দুই ব্লকের সাইবেরিয়া গ্রাম

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর