এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




শান্তিপুর সিদ্ধেশ্বরী কালী মন্দিরে হালখাতা এবং গণেশ বিগ্রহের পূজা করাতে নজরকাড়া ভিড়




নিজস্ব প্রতিনিধি, শান্তিপুর ও নিউ ব্যারাকপুর: রবিবার বাংলা নববর্ষ ১৪৩১ সালের শুভ আরম্ভ ।আর বছরের শুরুর প্রথম দিনটা বিভিন্ন রকম রীতি দেওয়ার মধ্যে দিয়ে কাটায় আপামর বাঙালি। সেরকমই সকাল হতেই শান্তিপুর সিদ্ধেশ্বরী কালী মন্দিরে হালখাতা এবং গণেশ বিগ্রহের পূজা করতে আপামর শান্তিপুরবাসী পুজো দিতে আসেন। কেউ আসেন সুদূর উত্তর ২৪ পরগনার বাটানগর(Batanagar) থেকে ,আবার কেউ এসেছেন শান্তিপুরের প্রত্যন্ত গ্রাম থেকে। রীতিমতো নতুন খাতা লেখা এবং গণেশ বন্দনা তার সাথে সিদ্ধেশ্বরী মায়ের পূজা অর্চনা করে চলেছে আপামর শান্তিপুরবাসীর মঙ্গল কামনা।

যদিও আজকের এই বিশেষ দিনে দেবী সীদ্ধেশ্বরীকে দেওয়া হয় লুচি ভোগ এবং নববর্ষের দিনে বিশেষ রীতি মেনে হয় পূজা হয়।মন্দিরের প্রধান পুরোহিত জানান নববর্ষের দিন সকাল থেকে প্রায় দেড় হাজারের ওপরের ভক্ত সমাগম ঘটেছে মন্দির চত্বরে। অপরদিকে, ভক্তবৃন্দের দাবি মা যেন সারাটা বছর খুব ভালো ভাবে তাদেরকে আশীর্বাদ করেন। দেশের তথা বিশ্ববাসীর যেন মঙ্গল হয়। নববর্ষ পালনে আপামর বাঙালি মেতে উঠল এভাবেই নদীয়ার শান্তিপুরে। অন্যদিকে,শুভ নববর্ষে পশ্চিমবঙ্গ দিবস পালনে বর্ণাঢ্য শোভাযাত্রা নববারাকপুর পুরসভার(New Barrackpore Municipality) ।

এসো হে বৈশাখ এসো …. বাংলা নতুন বছরকে স্বাগত জানাতে শুভ নববর্ষের প্রীতি ও শুভেচ্ছা বিনিময়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পশ্চিমবঙ্গ দিবসে রবিবার সকালে এক বর্ণময় বর্ণাঢ্য সুসজ্জিত শোভাযাত্রা আয়োজন করে নববারাকপুর পুরসভা। নতুন বছর নতুন আশা শান্তি সম্প্রীতি ঐক্যের ভাষা শ্লোগানকে সামনে রেখে কৃষ্টি প্রেক্ষাগৃহের সামনে থেকে শোভাযাত্রা শুরু করে শেষ হয় শহীদ বেদিতে। বাংলা কৃষ্টি সংস্কৃতি এক সুন্দর সম্প্রীতির মেলবন্ধন তুলে ধরা হয় প্রভাতী শোভাযাত্রায়।বাংলা নতুন বছর কে স্বাগত জানিয়ে শোভাযাত্রায় ছিলেন দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সৌগত রায়(Saugata Roy), পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, উপপুরপ্রধান স্বপ্না বিশ্বাস সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর গন, পুরসভার আধিকারিক, কর্মী ও বিভিন্ন ওয়ার্ডের কর্মীরা। পুরসভা পরিবেশ পরিচ্ছন্নতায় সবুজায়নে বার্তা তুলে ধরেন বিভিন্ন ফেস্টুন প্লাকার্ড।নববারাকপুরের রূপকার স্রষ্টা কর্মবীর হরিপদ বিশ্বাসের মূর্তিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে বিবেকানন্দ ক্রীড়াঙ্গনে বার পুজোয় খুদে খেলোয়াড়দের সাথে কিছু সময় কাটান বর্ষীয়ান রাজনীতিবিদ প্রার্থী অধ্যাপক সৌগত রায়।শেষে মঞ্চে নাচে গানে কবিতায় নববর্ষ উদযাপন করা হয়।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মায়ের মৃতদেহের সামনে মেয়ের বিয়ে,শ্মশানেই সিঁদুর দান ও মালা বদল

পুলকারে দুর্ঘটনা রুখতে এক গুচ্ছ নির্দেশিকা জারি করতে চলেছে রাজ্য

দীর্ঘ প্রতীক্ষার পর কলকাতা সহ দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করল, চলবে বৃষ্টি

ব্যবসায়ীর বাড়িতে রাতের অন্ধকারে দুঃসাহসিক চুরি, গোবরডাঙাতে চাঞ্চল্য

নদিয়ার শান্তিপুর কালনা ঘাট সংলগ্ন ভাগীরথীর পাড়ে হল দন্ড মহোৎসব

বালিতে শীতলা মন্দিরে দুঃসাহসিক চুরি, জয়পুরে গাছের ডালে ঝুলন্ত মৃতদেহ

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর