এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

স্বাস্থ্যসাথী কার্ডে অপারেশন করেন না ডাক্তার! ফিরে যেতে হল রোগীকে

নিজস্ব প্রতিনিধি: ‘ডাক্তার মানে সে তো মানুষ নয়/ আমাদের চোখে সে তো ভগবান/ কসাই আর ডাক্তার একই তো নয়/ কিন্তু দু’টোই আজ প্রফেশান’- নচিকেতার এই গানই কি প্রমাণ করতে চাইলেন ডাক্তার? ঘটনা পশ্চিম মেদিনীপুরের খড়গপুরের। স্বাস্থ্যসাথী কার্ড (SWASTHYA SATHI CARD) নিতে অস্বীকার করলেন ডাক্তার (DOCTOR)। অথচ কার্ড নিতে অসুবিধা নেই  বেসরকারি হাসপাতালের। অভিযোগ, পুরো টাকা না পাওয়ায় অপারেশনের দিন রোগীর অপারেশন করলেন না ওই চিকিৎসক। এই ঘটনায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগী খড়গপুরের সালুয়ার বাসিন্দা। রোগীর নাম গনেশ থাপা। অভিযোগ, বেসরকারি হাসপাতাল স্বাস্থ্যসাথী কার্ড নিলেও চিকিৎসক জানিয়েছিলেন, তিনি স্বাস্থ্যসাথী কার্ডে অপারেশন (OPARATION) করেন না। রোগীর পরিবারের দাবি, অপারেশনের দিনক্ষণ সব ঠিক হয়ে যাওয়াতে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল গনেশকে। আর তারপরেই ডাক্তারের সহকারীর ফোন যায় রোগীর পরিজনের কাছে। বলা হয়, স্বাস্থ্যসাথী কার্ডে পাওয়া যায় মাত্র ১৫ হাজার টাকা। তাই ওই কার্ডে অপারেশন করা যাবে না। লাগবে ৬০ হাজার টাকা।

জানা গিয়েছে, রোগীর পরিবারের অনেক অনুরোধের পর ডাক্তার ৬০ হাজার টাকার বদলে ৪০ হাজার টাকা নিতে রাজি হন। অভিযোগ, বলা হয় স্বাস্থ্যসাথী কার্ডের ১৫ হাজার বাদ দিয়ে দিতে হবে বাকি ২৫ হাজার টাকা। সেই ২৫ হাজার টাকা দিতে হবে বেসরকারি হাসপাতালের বাইরে! তবেই অস্ত্রোপচার সম্ভব। তবে সেই টাকা দিতে পারেননি রোগীর পরিবার।

জানা গিয়েছে, টাকা না দিতে পারার জন্য বেসরকারি হাসপাতালে দীর্ঘক্ষণ অপেক্ষা করেও হয়নি অপারেশন। ফলে ফিরে যেতে বাধ্য হন ওই রোগী। সূত্রের খবর, স্বাস্থ্যসাথী কার্ড বাদে ডাক্তারের অতিরিক্ত চাহিদা না মেটাতে পারার জন্য অপারেশন না করিয়েই ফিরে যেতে বাধ্য হয়েছেন আরও এক রোগী।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

প্রচারে বেরিয়ে হিট স্ট্রোক, প্রাণ হারালেন মুর্শিদাবাদের  তৃণমূল নেতা

ভোটগ্রহণের মাঝে কেন সন্দেশখালিতে সিবিআই অভিযান, কমিশনকে নালিশ তৃণমূলের

হাওড়ার ডুমুরজলায় হচ্ছে না মোদির সভা, বড় ধাক্কা রথীনের

দ্বিতীয় দফার জনমতও অনুকূলে থাকবে, দাবি তৃণমূলের, চাপে বিজেপি

নদিয়ায় জাতীয় সড়কে ভয়াবহ দুর্ঘটনাই মৃত্যু হল এক যুবকের, শোকের ছায়া পরিবারে

অনলাইন প্রতারণা চক্রের ৬ ব্যাক্তিকে গ্রেফতার করল শান্তিপুর থানা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর