এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

পূর্ব বর্ধমানে ৩ দিনে বাজ পড়ে মৃত্যু ৮ জনের, ৪ মাসে মৃত ২৩ জন

নিজস্ব প্রতিনিধি: চলতি অগস্ট মাসের প্রথম তিন দিনে পূর্ব বর্ধমান জেলায় বাজ পড়ে মৃত্যু হল ৮ জনের। বজ্রপাতের জেরে বুধবার পূর্ব বর্ধমানের কালনা ও মেমারি ব্লক মিলিয়ে একইদিনে ৪ জনের মৃত্যু হয়েছে। গত চার মাসে এখনও পর্যন্ত বাজ পড়ে ২৩ জনের মৃত্যু হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

পরপর তিন দিন পূর্ব বর্ধমান জেলায় বজ্রাঘাতে মৃত্যু হয়েছে মোট ৮ জনের। বুধবার বজ্রপাতের জেরে ৪ জনের মৃত্যু হয়। মৃতরা কালনা ও মেমারি ব্লকের বাসিন্দা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম যথাক্রমে কালনা ১ নং ব্লকের সুলতানপুর অঞ্চলের হাটবেলের বাসিন্দা নবকুমার ঘোষ (৫২), কালনা ১ নং ব্লকের মেদগাছীর বাসিন্দা রিয়াজুল সেখ(৪৩), কালনা ২ নং ব্লকের সিবারামপুরের বাসিন্দা চাঁদমণি মূর্মূ (৫১) ও মেমারী ১ নং ব্লকের গৌরীপুরের বাসিন্দা বাদল মূর্মূ (৫২)।

পূর্ব বর্ধমান জেলা প্রসাসন সূত্রে খবর, চলতি বছরে গত চার মাসে এখনও পর্যন্ত জেলার বিভিন্ন ব্লকে বজ্রপাতের জেরে ২৩ জনের মৃত্যু হয়েছে। বজ্রপাতে মানুষের পাশাপাশি মৃত্যু হয়েছে চারটি গবাদি পশুরও। বজ্রপাতের জেরে পরপর এমন মৃত্যুর ঘটনায় চিন্তার ভাঁজ পড়েছে প্রশাসনের আধিকারিকদের কপালে। বজ্রাঘাতে মৃত্যু রুখতে বিপর্যয় মোকাবিলা দফতর বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করেছে বলে জানান ওই দফতরের এক আধিকারিক। সাধারণ মানুষকে সচেতন করতে প্রশাসনের তরফে লিফলেট, ফ্লেক্স ও পোস্টার দেওয়া হয়। কিন্তু তারপরও সাধারণ মানুষের মধ্যে সচেতনতার অভাব রয়েছে বলে মনে করছেন প্রশাসনের আধিকারিকরা। পেটের টানে অনেকেই প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে ঘরের বাইরে কাজ করতে যান। গত চার মাসে বজ্রাঘাতে মৃত্যু হওয়া মানুষের তালিকায় অনেকে রয়েছেন যারা চাষের জমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতের শিকার হয়েছেন। প্রশাসনের তরফে গ্রামীণ এলাকা গুলিতে প্রচার আরও বাড়ানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে বলে জানান ওই আধিকারিক।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দুর্গাপুর এনআইটি ‘র দ্বিতীয় বর্ষের ছাত্রের আত্মহত্যা, গাফিলতির দায় মেনে পদত্যাগ ডিরেক্টরের

সীমান্তবর্তী শহর বসিরহাটে নির্বাচনের আগে জোর তল্লাশি পুলিশের

সন্দেশখালিতে সিবিআই রাতের অন্ধকারে বিদেশি পিস্তল লুকিয়ে রেখে এসেছে: অখিল গিরি

বিরোধীরা বদ্ধ পাগল হয়ে গেছে দাবি প্রসূনের, তাপ প্রবাহে সুস্থ থাকার টোটকা রথীনের

তীব্র দাবদাহ থেকে পশু পাখিদের বাঁচাতে শান্তিপুরে স্বেচ্ছাসেবী সংগঠনের বিশেষ উদ্যোগ

তাপপ্রবাহে স্বস্তি পেতে ভাগীরথীতে বন্ধুদের সঙ্গে জলে নেমে তলিয়ে গেল মাধ্যমিক পরীক্ষার্থী

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর