এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ছড়িয়ে পড়তে শুরু করেছে XBB ভ্যারিয়েন্ট, ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি:  করোনার দৈনিক সংক্রমণ কমলেও নতুন ভ্যারিয়েন্ট XBB-তে আক্রান্তের সংখ্যা অস্বাভাবিক হারে বাড়তে শুরু করেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের ২৫ তারিখ সকালের বুলেটি অনুসারে, এই ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৩৬ জন। নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে সংখ্যাগরিষ্ঠই এই ভাইরাসের শিকার। প্রথম এই ভাইরাসে আক্রান্তের হদিশ মেলে গত অগাস্টে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতোমধ্যেই জানিয়ে দিয়েছে, এই ভাইরাস আগের সমস্ত ভাইরাসের থেকেও আরও বেশি সংক্রামক। সামনেই শীত। চিকিৎসকমহলের একাংশের আশঙ্কা, শীতে এই ভাইরাস দাপট দেখাবে। অস্বাভাবিক হারে বাড়বে আক্রান্তের সংখ্যা। মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর বাণিজ্যনগরীর বাসিন্দাদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে।

ন্যাশনাল কোভিড টাস্কফোর্সের সদস্য ডা. সঞ্জয় পুরী জানিয়েছেন, করোনার নতুন প্রজাতিতে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে। নতুন করে করোনায় যারা আক্রান্ত হচ্ছেন তাদের মধ্যে সংখ্যাগরিষ্ঠই এই ভাইরাসে আক্রান্ত। সামনেই শীত। তাই, XBB ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়বে বৈ কমবে না।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, XBB গোষ্ঠীর মধ্যে রয়েছে আরও চারটি ভাইরাস। সেই চার ভাইরাস হল XBB.3, XBB.2, XBB এবং XBB.11.। নতুন করে আক্রান্তদের মধ্যে অধিকাংশই XBB ভাইরাসের শিকার। আক্রান্তের হার ৬৩ শতাংশ। আট রাজ্যে ইতোমধ্যেই এই ভাইরাসে বেশ কয়েকজন আক্রান্ত হয়েছেন। পশ্চিমবঙ্গ সেই রাজ্যের মধ্যে একটি। বাকি রাজ্যের মধ্যে রয়েছে তামিলনাড়ু ও ওড়িশা। করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা হ্রাস পেলেও নতুন ভ্যারিয়্যান্টে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চিকিৎসকমহল রীতিমতো শঙ্কিত।

আরও পড়ুন বিপদসঙ্কেত, মহারাষ্ট্রে ১৮ জনের শরীরে শনাক্ত করোনার নয়া ভ্যারিয়েন্ট

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নির্বাচনের মাঝে বড় ধাক্কা,পদত্যাগ করলেন দিল্লির কংগ্রেস প্রধান

অশান্তির জেরে বাতিল ভোট, ৩০ এপ্রিল মণিপুরে ছয় বুথে পুননির্বাচন

উদ্ধার ২৩০ কোটি টাকার মাদক, গ্রেফতার ১৩

জেএমএমের তারকা প্রচারকের তালিকায় ‘জেলবন্দি’ হেমন্ত সোরেন

২৬ হাজার চাকরি বাতিল মামলার সুপ্রিম শুনানি সোমবার

ভোটের মধ্যেই বাংলাদেশ-সহ ৬ দেশে পেঁয়াজ রফতানির অনুমোদন কেন্দ্রের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর