এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মেঘালয় ও ত্রিপুরার প্রতিষ্ঠা দিবস, শুভেচ্ছা জানালেন মমতা- অভিষেক

নিজস্ব প্রতিনিধি: মেঘালয় (MEGHALAYA) এবং ত্রিপুরা (TRIPURA) রাজ্যের প্রতিষ্ঠা দিবস আজ। সেই উপলক্ষ্যে দু’ই রাজ্যের আপামর রাজ্যবাসীকে শুভেচ্ছা জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (MAMATA BANERJEE) এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (ABHISHEK BANERJEE)। দু’জনেই নিজেদের ট্যুইটার হ্যান্ডেল থেকে বিশেষ এই দিনের শুভেচ্ছা জানিয়েছেন। ১৯৭২ সালে ২১ জানুয়ারি পৃথক রাজ্য হিসেবে আত্মপ্রকাশ করেছিল মেঘালয়, ত্রিপুরা এবং মণিপুর।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মেঘালয়বাসীকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, মেঘালয় রাজ্য হিসেবে আত্মপ্রকাশের ৫১ তম প্রতিষ্ঠা দিবসের শুভেচ্ছা। লিখেছেন, এই দিনের জন্য পার্বত্য আন্দোলনের জন্য যারা ত্যাগ স্বীকার করেছিলেন, সেই সমস্ত পিতা ও তাঁদের আন্দোলনকে স্মরণ করার দিন আজ। এই সব কিছুই এগিয়ে চলার অনুপ্রেরণা। এরপরেই মমতা-বার্তা, রাজ্যের সার্বিক উন্নয়নের জন্য জোটবদ্ধ হয়ে সংগ্রাম করার অঙ্গীকার নেওয়ার।

তৃণমূল সুপ্রিমো ত্রিপুরাবাসীকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ত্রিপুরা রাজ্যের ৫১ তম প্রতিষ্ঠা দিবসে সকলকে শুভেচ্ছা। দেশের প্রাকৃতিক সৌন্দর্য, উত্তর-পূর্বের বৈচিত্রময় সংস্কৃতি এবং স্বতন্ত্র ঐতিহ্যের প্রতিনিধিত্ব করে এই রাজ্য। রাজ্যবাসীর সমৃদ্ধিময় ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

মেঘালয়বাসীকে শুভেচ্ছা জানিয়ে অভিষেক লিখেছেন, গৌরবময় পার্বত্য রাজ্যের ভাই ও বোনদের  শুভেচ্ছা। এই রাজ্যের জন্য যারা নিরলসভাবে লড়াই করেছেন, তাঁদের লড়াইয়ের ঘটনাকে পাথেয় করে মেঘালয়ের প্রগতি, গর্ব এবং সমৃদ্ধি নিশ্চিত করার ডাক দিয়েছেন তিনি।

ত্রিপুরা রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়ে অভিষেক লিখেছেন, ত্রিপুরার জন্য লড়াই আজও চেতনা জোগায়। সেই ইতিহাস এবং মূল্যবোধকে পাথেয় করে এগিয়ে চলার ডাক দেন তিনি।

সামনেই মেঘালয় এবং ত্রিপুরা নির্বাচন। সম্প্রতি মেঘালয়ে সভা করে এসেছেন তৃণমূল সুপ্রিমো এবং তৃণমূল ‘যুবরাজ’। আবারও এই রাজ্যে সফর করবেন তাঁরা। অন্যদিকে, ত্রিপুরা সফরেও যাচ্ছেন মমতা- অভিষেক। জোড়াফুল শিবিরের পাখির চোখ এখন উত্তরপূর্ব ভারত। বিধানসভা নির্বাচনের পাশাপাশি এখন থেকেই জোর দেওয়া হচ্ছে লোকসভা নির্বাচনের দিকেও। 

মণিপুর রাজ্যের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে তৃণমূলের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়েছে মণিপুরবাসীকে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মানিকতলায় বহুতলে রবিবার রাতে ভয়ংকর আগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

ফুসফুসের মধ্যে নাকছাবির অংশ, বের করতে সফল চিকিৎসক

ভারত অর্থনৈতিকভাবে শক্তিশালী হবেই, মোদিকে কৃতিত্ব না দিয়েই দাবি চিদাম্বরমের

ভাঙড়ে রবিবার দুপুরে প্লাস্টিক কারখানায় বিধ্বংস আগুন, এলাকায় আতঙ্ক

আগামী ৫ মে থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

‘অন্য কোনও দলে যোগদান করছি না’, পদত্যাগ নিয়ে মুখ খুললেন দিল্লির কংগ্রেস প্রধান

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর