এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

গ্যারি লিনেকারকে নির্বাসিত করার প্রতিবাদে বিবিসির বিরুদ্ধে বিদ্রোহ

নিজস্ব প্রতিনিধি, লন্ডন: রাজরোষে পড়ার ভয়ে ফুটবল সংক্রান্ত জনপ্রিয় অনুষ্ঠান ‘ম্যাচ অফ দ্য ডে’ থেকে কিংবদন্তী গ্যারি লিনেকারকে সরিয়ে দিয়ে বিদ্রোহের মুখে পড়ল বিবিসি কর্তৃপক্ষ। একাধিক ফুটবলার ও উপস্থাপক অনুষ্ঠান করতে অস্বীকার করায় শনিবার মাত্র ২০ মিনিট ‘ম্যাচ অফ দ্য ডে’ সম্প্রচার করা সম্ভব হয়েছে। পাশাপাশি ‘ফুটবল ফোকাস’ ও ‘ফাইনাল স্কোর’ নামে দুটি অনুষ্ঠান সম্প্রচার করা সম্ভবই হয়নি। শুধু টিভি চ্যানেলের আনুষ্ঠানই নয় বিবিসি’র স্পোর্টস রেডিও’র ফুটবল সংক্রান্ত একাধিক অনুষ্ঠানও সম্প্রচার করা সম্ভব হয়নি। আর এ নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছে বিবিসি কর্তৃপক্ষ। অনুষ্ঠান সম্প্রচারে বিঘ্ন ঘটায়  দর্শকদের কাছে ক্ষমাও চেয়েছেন বিবিসির ডিরেক্টর জেনারেল টিম ডেভি। যদিও অচলাবস্থার দায় নিয়ে ইস্তফা দিতে অস্বীকার করেছেন তিনি।

গত ২৩ বছর ধরে বিবিসি’র সঙ্গে যুক্ত ছিলেন কিংবদন্তী ব্রিটিশ ফুটবলার গ্যারি লিনেকার। ‘ম্যাচ অফ দ্য ডে’ নামে ফুটবল সংক্রান্ত একটি অনুষ্ঠান উপস্থাপনা করতেন তিনি। গত সপ্তাহেই শরণার্থীদের নিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকের মন্তব্যের সমালোচনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন তিনি। ওই মন্তব্যের জন্য রাজরোষে পড়তে হতে পারে এমন আশঙ্কায় শুক্রবারই প্রাক্তন ইংল্যান্ড অধিনায়কের অনুষ্ঠান বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিবিসি কর্তৃপক্ষ। ওই সিদ্ধান্তের পক্ষে সাফাই দিতে গিয়ে বিবিসি কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে, ‘লিনেকারের সাম্প্রতিক মন্তব্য আমাদের নির্দেশিকা লঙ্ঘন করেছে। দলীয় রাজনীতি, বিতর্ক বা রাজনৈতিক পক্ষ নেওয়া থেকে তাঁর দূরে থাকা উচিত।’

লিনেকারের মতো খ্যাতনামী ফুটবলারকে এ ভাবে রাতারাতি নির্বাসিত করায় ক্ষুব্ধ বিবিসির সঙ্গে যুক্ত একাধিক উপস্থাপক ও প্রাক্তন ফুটবলার। সতীর্থের পাশে দাঁড়িয়ে শনিবারের ‘ম্যাচ অফ দ্য ডে’ থেকে সরে দাঁড়িয়েছেন জনপ্রিয় টেলিভিশন সঞ্চালক ইয়ান রাইট, ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার অ্যালান শিয়েরার, অ্যালেক্স স্কট, মার্ক চ্যাপমানরা। বেশ কয়েকজন প্রাক্তন ফুটবলারকে আলোচক হিসেবে আমন্ত্রণ জানিয়েছিলেন বিবিস’র ক্রীড়া সম্পাদক ডান রোয়ান। কিন্তু কেউ সাড়া দেননি। ফলে অধিকাংশ অনুষ্ঠানই সম্প্রচার করতে পারেনি ব্রিটিশ সংবাদমাধ্যমটি। ফলে তীব্র সমালোচনার মুখে পড়েছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

লখনউয়ের কাছে হেরে প্লেঅফ কঠিন করে ফেলল মুম্বই

ব্যাটিং বিপর্যয় মুম্বইয়ের, জিততে লখনউয়ের চাই ১৪৫ রান

আচরণ বিধি ভঙ্গের দায়ে এক ম্যাচে নির্বাসিত কেকেআর পেসার

ভ্যাম্পায়ার ফেসিয়াল করাতে গিয়ে সর্বনাশ, এইডস আক্রান্ত ৩ তরুণী

টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত ইংল্যান্ড দল, ধাক্কা কেকেআর-রাজস্থানের

লখনউয়ের বিরুদ্ধে ‘বাঁচা-মরার’ ম্যাচে মুখোমুখি মুম্বই

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর