এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সানফ্রান্সিসকোয় ভারতীয় দূতাবাসে হামলা খলিস্তান সমর্থকদের

নিজস্ব প্রতিনিধি, ওয়াশিংটন: লন্ডনের পরে আমেরিকার সানফ্রান্সিসকো। খলিস্তান সমর্থকদের লাগাতার নিশানায় ভারতীয় দূতাবাস। খলিস্তানি নেতা তথা ‘ওয়ারিশ পঞ্জাব দে’-র নেতা অমৃতপাল সিংকে গ্রেফতারির চেষ্টার প্রতিবাদে রবিবার সানফ্রান্সিসকোতে ভারতীয় কনস্যুলেটে হামলা চালাল খলিস্তানি সমর্থকরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে হামলা চালানোর ঘটনার একাধিক ভিডিও আপলোড করেছে হামলাকারীরা। তাতে দেখা যাচ্ছে, ভারতীয় কনস্যুলেটের প্রবেশ পথের মুখে লাগানো খলিস্তানি পতাকা খুলে দিচ্ছেন দূতাবাসের তিন কর্মী। আর তার পরেই রে-রে করে তাঁদের দিকে তেড়ে আসেন খলিস্তান সমর্থকরা। দূতাবাস কর্মীদের ধাক্কা দিয়ে ঢুকে পড়েন দূতাবাস চত্বরের মধ্যে। বিক্ষোভকারীদের হাতে ছিল তরবারি সহ বিভিন্ন অস্ত্র। কনস্যুলেটে ঢুকেই ব্যাপক ভাঙচুর চালাতে শুরু করে বিক্ষোভকারীরা। সেই সঙ্গে মুখে ‘খলিস্তান জিন্দাবাদ’ ধ্বনি দিতেও শুরু করে। খলিস্তানি সমর্থকদের রুদ্রমূর্তি দেখে ঘাবড়ে যান দূতাবাসের কর্মীরা। বেশ খানিকক্ষণ তাণ্ডব চালানোর পরে দূতাবাস ছেড়ে চলে যায় হামলাকারীরা।

গতকাল রবিবার বিকেলেই লন্ডনের ভারতীয় হাই কমিশনের সামনে জড়ো হয় বেশ কয়েকশো খলিস্তানি সমর্থক। ভারত বিরোধী শ্লোগান দেওয়ার পাশাপাশি হাতে হলুদ পতাকা নিয়ে নিরাপত্তার ঘেরাটোপ পেরিয়ে দূতাবাসের ভিতরে ঢুকে পড়েন। তারপরেই ভারতের পতাকা টেনে নামিয়ে দিয়ে হলুদ খলিস্তানি পতাকা উত্তোলন করেন বিক্ষোভকারীরা। ভারত বিরোধী শ্লোগানও দেন।  গোটা ঘটনার ভিডিও নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ার পরেই তীব্র প্রতিক্রিয়া হয়। একের পর এক দূতাবাসে যেভাবে হামলা চালাচ্ছে খলিস্তানি সমর্থকরা তাতে আতঙ্কিত হয়ে পড়ছেন বিভিন্ন দূতাবাসে কর্মরত ভারতীয় কূটনীতিবিদ ও আধিকারিকরা। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

এপ্রিল মাসে প্রযুক্তি সংস্থাগুলি থেকে ‘গলাধাক্কা’ খেয়েছেন সাড়ে ২১ হাজার কর্মী

ইজরায়েল বিরোধী বিক্ষোভ দমাতে পড়ুয়াদের উপরে অকথ্য নির্যাতন মার্কিন পুলিশের

পুরুষদের থেকে বেশি সময় বাঁচলেও অসুস্থ থাকেন মহিলারা, গবেষণাপত্রে প্রকাশ

ইজরায়েলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার

প্রথমবার চাঁদ মামার দেশে পাড়ি দিচ্ছে পাকিস্তানি উপগ্রহ

কিশোরী বয়স থেকেই চাকরির খোঁজ, ডায়নার প্রথম কর্ম-চুক্তিপত্র নিলামে

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর