এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মন্ত্রীর সঙ্গে পাঁচ ঘণ্টা বৈঠক, ১৫ জুন পর্যন্ত আন্দোলন স্থগিত

নিজস্ব প্রতিনিধি : কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে বুধবার বৈঠকে বসেছিলেন আন্দোলনরত কুস্তিগীররা। তারপরই তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন আগামী ১৫ জুন পর্যন্ত তাঁরা যে আন্দোলন করছিলেন, তা স্থগিত রাখা হল।

বুধবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে জরুরি বৈঠকে আলোচনায় বসেন আন্দোলনরত কুস্তিগীররা। সেখানেই ৫ ঘণ্টা রুদ্ধশ্বাস আলোচনা হয় দুই পক্ষের মধ্যে। এবং সেই আলোচনায় কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে সমস্ত অভিযোগ আগামী ১৫ জুনের মধ্যে খতিয়ে দেখে রিপোর্ট দেওয়ার আশ্বাস দেন। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রীর মতো ক্রীড়ামন্ত্রীও কুস্তি ফেডারেশনের বর্তমান প্রেসিডেন্টকে গ্রেফতারের বিষয়ে কোনও আশ্বাস দেননি।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর সঙ্গে আন্দোলনরত কুস্তিগীরদের যে আলোচনা হয়েছে সূত্র মারফত জানা যাচ্ছে সেখানে যে বিষয়গুলি উঠে এসেছে সেগুলি হল, বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে দিল্লি পুলিশ যে তদন্ত শুরু করেছে, তার তদন্ত আগামী ১৫ জুনের মধ্যে শেষ করতে হবে। এবং ততদিন তাঁদের আন্দোলন স্থগিত রাখবেন বজরং পুনিয়ারা। এবং যদি তারমধ্যে পুলিশি তদন্তের রিপোর্ট শেষ না হয়, তাহলে পরবর্তী পর্যায়ে তান্দের আন্দোলনের গতি-প্রকৃতি ঠিক করবেন কুস্তিগীররা।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী তাঁদের আশ্বস্ত করেছেন ১৫ জুনের মধ্যেই সমস্ত তদন্তের কাজ শেষ হবে। এবং আগামী ৩০ জুন ভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আন্দোলনরত কুস্তিগীরদের জানানো হয়েছে ব্রিজভূষণ শরণ সিং-এর মতো অন্যান্য জনপ্রতিনিধিদের নতুন কমিটিতে রাখা হবে না। এবং কুস্তিগীররা ফেডারেশনের প্রধান পদে মহিলা ব্যক্তিকে বসানোর দাবিও মেনে নিয়েছে। তবে কুস্তিগীররা গত ২৮ তারিখ যে এফআইআর দায়ের করেছেন তা তুলে নেওয়ার অনুরোধ করে সরকার।

ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ এনে তাঁকে গ্রেফতারের দাবি জানিয়েছিলেন কুস্তিগীররা। এই ব্যাপারে সরকারের পক্ষ থেকে সরকারের অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হবে বলেও কুস্তিগীরদের জানানো হয়েছে।

 বুধবার আন্দোলনরত কুস্তিগীরদের সঙ্গে আলোচনায় বসার জন্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর আবেদন জানান কুস্তিগীরদের কাছে। এরপরই ফের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁদের সঙ্গে দ্বিতীয়বারের বৈঠকে বসতে চয়েছেন। তবে সেই বৈঠকের তারিখ ঠিক না হলেও খুব শীঘ্রই তা অনুষ্ঠিত হবে বলে বজরং পুনিয়া সাংবাদিকদের জানান।

মূলত এইসব বিষয়গুলি নিয়েই কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রীর সঙ্গে আলেচনা হয়েছে। আগামী ১৫ তারিখের পরই ফের কুস্তিগীররা কি সিদ্ধান্ত নেবেন তা জানা যাবে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘মোদির গ্যারান্টি ফোর টোয়েন্টি’, খোঁচা মমতার

আত্মঘাতী শচিনের নিরাপত্তারক্ষী, তদন্তে পুলিশ

ভারতীয় টেস্ট দলের কোচ থাকার প্রস্তাব খারিজ দ্রাবিড়ের

চাপমুক্তভাবেই পঞ্জাবের বিরুদ্ধে খেলতে নামছে রাজস্থান রয়্যালস

লখনউকে হারিয়ে প্লে অফের লড়াইতে টিকে রইল দিল্লি

লখনউকে জয়ের জন্য ২০৯ রানের লক্ষ্য দিল দিল্লি

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর