এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মুকুলের বিধায়ক পদের ভবিষ্যৎ কী? স্পিকারকে দ্রুত জানাতে নির্দেশ সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিনিধি: দ্রুত মুকুল রায়ের বিধায়ক পদের বৈধতা নিয়ে সিদ্ধান্ত নিতে হবে স্পিকারকে। সোমবার সুপ্রিম কোর্টের তরফে এমনই নির্দেশ দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে। মুকুল রায়ের পিএসি চেয়ারম্যান নিয়োগের বৈধতা নিয়ে আগেই বিধানসভায় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে লিখিত অভিযোগ জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যার শুনানি চলছে, অপরদিকে বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর থেকে ভোটে জিতে বিধায়ক হলেও পরবর্তীতে জার্সি পাল্টে তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায়। তাঁর বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করতে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ও কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বঙ্গ বিজেপি। যার শুনানিতে কলকাতা হাইকোর্টের তরফে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে মুকুলের দলত্যাগের বিষয়ে স্পিকারকে সিদ্ধান্ত জানাতে বলেছিল হাইকোর্ট।

যার পাল্টা সুপ্রিম কোর্টে যান স্পিকার। তিনি জানান, এইভাবে বিধানসভার কাজে হস্তক্ষেপ করতে পারে না আদালত। সেই মামলার শুনানিতেই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে দ্রুত মুকুল রায়ের বিধায়ক পদের বৈধতা নিয়ে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। এই মামলার পরবর্তী শুনানি ২২ জানুয়ারি। গত ১৩ নভেম্বর পশ্চিমবঙ্গ বিধানসভার শীতকালীন অধিবেশন চলাকালীন মুকুল রায়ের দলত্যাগ বিরোধীতার অভিযোগ ও পিএসি চেয়ারম্যান নিয়োগের বৈধতা নিয়ে শুনানি করেছিলেন স্পিকার। সেই শুনানি প্রক্রিয়ায় শারীরিক অসুস্থতার কারণে গরহাজির ছিলেন মুকুল। উপস্থিত ছিলেন অভিযোগকারী কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায় ও তাঁর আইনজীবী। কিন্তু এই সংক্রান্ত মামলা সুপ্রিম কোর্টে বিচরাধীন বলে শুনানি স্থগিত করে দেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

এখন এটাই দেখার সুপ্রিম কোর্টের নির্দেশের পর মুকুল রায়ের বিধায়ক পদ নিয়ে কী সিদ্ধান্ত নেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভারত অর্থনৈতিকভাবে শক্তিশালী হবেই, মোদিকে কৃতিত্ব না দিয়েই দাবি চিদাম্বরমের

‘অন্য কোনও দলে যোগদান করছি না’, পদত্যাগ নিয়ে মুখ খুললেন দিল্লির কংগ্রেস প্রধান

৬০০ কোটি টাকার মাদক সহ পাকিস্তানি নৌকাকে ধরল সীমান্তরক্ষী বাহিনী

পোষ্য কুকুরের মৃত্যু শোক সহ্য করতে না পেরে আত্মঘাতী নাবালিকা

আপের প্রচারে গান নিষিদ্ধ ঘোষণা কমিশনের, সরব অতিশী

কোটিপতিদের জন্য সরকার চালান মোদি, তোপ রাহুলের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর