এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ফের ধাক্কা বিজেপির, ভোটে লড়তে অস্বীকার বারাবাঁকির প্রার্থীর

নিজস্ব প্রতিনিধি, লখনউ: বিড়ম্বনা কিছুতেই কাটছে না বিজেপির। রবিবারই পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা আসনে লড়তে অস্বীকার করেছিলেন ভোজপুরী নায়ক-গায়ক পবন সিং। আর তার ২৪ ঘন্টার মধ্যে ফের এক বিজেপি প্রার্থী লড়তে অস্বীকার করলেন। খোদ যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশের বারাবাঁকিতে উপেন্দ্র সিংহ রাওয়াতের নাম প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়েছিল। সোমবার বিজেপি সভাপতি জে পি নাড্ডাকে চিঠি দিয়ে ভোটে না লড়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন বারাবাঁকির বিদায়ী সাংসদ। আর ওই সিদ্ধান্তে অস্বস্তিতে পড়েছে বিজেপি শীর্ষ নেতৃত্ব।

গত শনিবারই লোকসভা ভোটের জন্য ১৯৫টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছিল বিজেপি। তার মধ্যে উত্তরপ্রদেশের ৫১ আসন ছিল। কোনও ঝুঁকি না নিয়ে বারাবাঁকিতে প্রার্থী করা হয়েছিল বিদায়ী সাংসদ উপেন্দ্র সিংহ রাওয়াতকে। আর তার নাম ঘোষণার পরেই সমাজমাধ্যমে বারাবাঁকির সাংসদকে নিয়ে এক অশ্লীল ভিডিও ভাইরাল হয়ে যায়। ওই ভিডিওতে উপেন্দ্র রাওয়াতকে এক বিদেশিনীর সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখা যায়। ভিডিও ভাইরাল হওয়ার পরেই নিন্দার ঝড় ওঠে।

যদিও চাপে পড়ে বারাবাঁকির সাংসদ দাবি করেন, কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) প্রয়োগ করে ওই অশ্লীল ভিডিও তৈরি করা হয়েছে। তাঁর বদনাম করতে বিরোধী শিবির ওই ডিপফেক ভিডিও ছড়িয়েছে। এমনকি পুলিশেও এ বিষয়ে এফআইআর দায়ের করার কথা জানিয়েছিলেন উপেন্দ্র সিংহ রাওয়াত। যদিও তাতে বিতর্ক থামেনি।

শেষ পর্যন্ত সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’ হ্যান্ডেলে এক পোস্টে লোকসভা ভোটে না লড়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন বারাবাঁকির পদ্ম সাংসদ। পোস্টে তিনি লিখেছেন, ‘আমাকে নিয়ে এক ডিপফেক ভিডিও সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে। ওই ভিডিও নিয়ে পুলিশের কাছে ইতিমধ্যে অভিযোগ দায়ের করা হয়েছে। তা সত্বেও আমি বিজেপির সর্বভারতীয় সভাপতিকে জানিয়ে দিয়েছি, যতদিন না নির্দোষ প্রমাণিত হচ্ছি, ততদিন পর্যন্ত কোনও নির্বাচনে লড়ব না।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নাবালক পুত্রকে দিয়ে ভোট দেওয়ালেন মধ্যপ্রদেশের বিজেপি নেতা

নতজানু হয়ে বরখাস্ত হওয়া কর্মীদের চাকরিতে পুনর্বহাল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের

সন্দেশখালিকাণ্ডে শুভেন্দুর বিরুদ্ধে ব্যবস্থার দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল

২০২৩-২৪ সালে বেতন ও অন্যান্য সুবিধা মিলিয়ে টিসিএসের ২ কর্তা পেয়েছেন ৫০ কোটিরও বেশি

হরিয়ানায় ভাঙনের মুখে দুষ্যন্ত চৌতালার জেজেপি

মোদিকে দেখে অনুপ্রাণিত, ভোটের ময়দানে ওড়িশার চাওয়ালা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর