এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রাজ্যপালকে ‘অ্যালঝাইমার্স’ রোগী বলে কটাক্ষ ব্রাত্যর

নিজস্ব প্রতিনিধি : রাজ্যপাল সিভি আনন্দ বোসকে এবার অ্যালঝাইজার্স রোগী বলে কটাক্ষ ছুড়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। শিক্ষামন্ত্রীর অভিযোগ, রাজ্যপালের গাফিলতির কারণেই রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ আটকে রয়েছে।

শনিবার কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সংগঠন ওয়েবকুপার তরফে একটি সাংবাদিক সম্মেলন করেন সংগঠনের সভাপতি ব্রাত্য বসু। এদিন রাজ্যের শিক্ষামন্ত্রী রাজ্যপালকে নিশানা করে জানান, ‘উনি যা কথা দিয়েছিলেন, তা তিনি রাখেননি। উনি বলেছিলেন, উপাচার্য নিয়োগ হবে। আলোচনা হল। সবই হল। উনি যা সকালে বলেন, তা দুপুরে ভুলে যান। যা দুপুরে বলে, তা সন্ধ্যায় ভুলে যান। সন্ধ্যায় কিছু বলে তা আবার রাতে ভুলে যান। অ্যালঝাইমার্স নিয়ে নিয়ে চলা কোনও মানুষের সঙ্গে তো এভাবে কাজ করা মুশকিল।‘ একইসঙ্গে রাজ্যের শিক্ষামন্ত্রী রীতিমতো ক্ষোভের সঙ্গে বলেন, রাজ্য সরকার তো সদিচ্ছা দেখাচ্ছে। কিন্তু আরেক পক্ষ যদি সদিচ্ছা না দেখায়, তাহলে তার ফল যা হওয়ার তাই হচ্ছে।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে আলোচনায় বসার পরামর্শ দিয়েছিল। কিন্তু দীর্ঘদিন ধরে রাজ্য সরকার ও রাজভবনের মধ্যে আলোচনা হলেও কোনও সমাধানসূত্র মেলেনি। রাজ্যপালের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তোলে রাজ্য। এই প্রেক্ষাপটে সুপ্রিম কোর্টে রাজ্যের আইনজীবী অভিযোগ করেছেন, উপাচার্য নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের বৈঠকে যে সব সিদ্ধান্ত হয়েছিল, তার কোনওটাই কার্যকর করেনি রাজভবন। আদালতে এখন এই মামলা এখন কোথায় গড়ায়, এখন সেটাই দেখার।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দুপরেই আকাশ কালো করে কলকাতায় শিলা বৃষ্টি, বিপর্যস্ত জনজীবন

ভোট প্রচারে বুথ স্তরে টাকা পাঠাচ্ছে না বিজেপি নেতৃত্ব, ক্ষুব্ধ কর্মীরা

সন্দেশখালি ইস্যু ব্যুমেরাং, মানছেন বাংলার পদ্মনেতারাও

সাংসদ হিসাবে হ্যাটট্রিকের লক্ষ্যে শুক্রে মনোনয়ন জমা অভিষেকের

বঙ্গে রবিবার পর্যন্ত চলবে ঝড়-বৃষ্টি, আগামী সপ্তাহে ফের বাড়তে পারে তাপমাত্রা

২০২৫ সালে উচ্চ মাধ্যমিক কবে থেকে, জেনে নিন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর