এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কোভিড বিধি মেনে মেলা, বিয়েতে সর্বোচ্চ ২০০ জন! নয়া নির্দেশ রাজ্যের

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে কিছুটা হলেও নিয়ন্ত্রণে আসা শুরু করেছে করোনার সংক্রমন। গত দু’দিনে কমেছে পজিটিভিটি রেট, খুব বেশি বাড়েনি দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। তাই বিধিনিষেধে কিছুটা ছাড় দিল রাজ্য সরকার। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত রাজ্যের লাগু করা বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে, রাত্রিকালীন বিধিনিষেধ বহাল রয়েছে। তবে ছাড় দেওয়া হয়েছে বিয়েবাড়ি ও মেলার ক্ষেত্রে। নবান্নের জারি করা নয়া নির্দেশিকাতে বলা হয়েছে, বিয়েবাড়ি সংক্রান্ত অনুষ্ঠানে সর্বোচ্চ ২০০ জন কিংবা অনুষ্ঠান হলের মোট আসন সংখ্যার অর্ধেক ব্যক্তিদের আমন্ত্রণ জানানো যাবে। মেলা করার ক্ষেত্রে মানতে হবে করোনা বিধি। খোলা আকাশের নীচে করা যাবে মেলা।

করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের জেরে গত ২ জানুয়ারি মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী রাজ্যে নতুন করে করোনা বিধিনিষেধ জারি করেন। যার মেয়াদ শেষ হচ্ছিল আজ। নবান্নে এই বিষয়ে আলোচনা করে ফের নতুন বিধিনিষেধ জারি করা হয়েছে করোনার সংক্রমণ ঠেকাতে। তবে আগের মতই বন্ধ থাকবে জিম, সুইমিং পুল, বিনোদন পার্ক ও মিউজিয়াম। বন্ধ থাকবে স্কুল-কলেজ। বিয়েবাড়ির ক্ষেত্রে লোকসংখ্যা বাড়িয়ে দেওয়ার কারণ হিসেবে গুরুত্ব দেওয়া হয়েছে ক্যাটারিং ব্যবসাকে। যেহেতু টানা লকডাউন ও গতবছরের বিধিনিষেধে ৫০ জনের বেশি লোক সমাগম ছাড়া অনুষ্ঠানে ছাড় ছিল না। তাই অর্থনৈতিক দিক থেকে দুরাবস্থা হয় ক্যাটারিং ও ডেকরেটার্সদের, তাদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে রাজ্যের তরফে।

অপরদিকে রাজ্যে আগামী তিনমাস নানা মেলা ও অনুষ্ঠান রয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য বইমেলা ও জঙ্গলমহল উৎসব তাই সেক্ষেত্রেও ছাড় দেওয়া হয়েছে করোনা বিধি মেনেই।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মানিকতলায় বহুতলে রবিবার রাতে ভয়ংকর আগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

ফুসফুসের মধ্যে নাকছাবির অংশ, বের করতে সফল চিকিৎসক

ভাঙড়ে রবিবার দুপুরে প্লাস্টিক কারখানায় বিধ্বংস আগুন, এলাকায় আতঙ্ক

আগামী ৫ মে থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

ভোটের কাজে এবার নেওয়া হচ্ছে স্কুলবাসও

প্রতিপক্ষের নাম ‘লক্ষ্মীর ভান্ডার’, হাড়ে হাড়ে টের পাচ্ছে বিরোধীরা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর