এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ইংরেজবাজারে রুট মার্চ পুলিশের! নির্দলদের কড়া বার্তা তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি: যতই বিজেপি কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে পুরনির্বাচন চাক না কেন, রাজ্য নির্বাচন কমিশন(State Election Commission) ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে পুলিশের সুরক্ষাতেই হবে রাজ্যের শতাধিক পুরসভার নির্বাচন। সেই নির্বাচন যাতে সুষ্ঠ ভাবে সম্পন্ন হয় তার জন্য ৪৪ হাজার পুলিশ নামানো পাশাপাশি ইএফআর, এসটিএফ, কম্যান্ডো ও র‍্যাফও নামানো হবে। সেই সিদ্ধান্ত মেনেই বৃহস্পতিবার সকাল থেকেই মালদা(Malda) জেলার সদর শহর ইংরেজবাজারে শুরু হয়ে গেল পুলিশের রুট মার্চ। মূলত পুরনির্বাচনের আগে এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতেই এই পদক্ষেপ করা হচ্ছে।

এদিন ইংরেজবাজার পুরসভার এলাকার বিভিন্ন এলাকায় ইংরেজবাজার থানার পুলিশ আধিকারিকেরা কমব্যাট বাহিনীর ফোর্স(Combat Force) নিয়ে রুট মার্চ করেন। বিভিন্ন স্পর্শকাতর এলাকাগুলিতে রুটমার্চের দায়িত্বে থাকা পুলিশ কর্তারা গিয়ে খোঁজ খবর নেন ও সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলেন। এদিন ইংরেজবাজার শহরের ৬ নম্বর ওয়ার্ডের পিরোজপুর(Pirojpur) এলাকায় রুট মার্চ চলাকালীন ভোটারদের সঙ্গে কথা বলেন পুলিশ কর্তারা। নির্বাচনের প্রাক্কালে তাঁদের কোনও সমস্যা রয়েছে কিনা, কোনও রকম ভাবে হুমকি বা প্ররোচনা দেওয়া হচ্ছে কিনা সেইসব বিষয়ে খোঁজ-খবর নেন পুলিশ আধিকারিকেরা। নির্বাচনের আগে পর্যন্ত ইংরেজবাজার শহরের এই রুট মার্চ অব্যাহত থাকবে বলে জানিয়েছে জেলা পুলিশ।

এদিনই আবার শহরের ৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী মনিষা সাহা মন্ডলের সমর্থনে মালঞ্চপল্লী(Malancha Palli) সাবওয়ে গেটে অনুষ্ঠিত হয় নির্বাচনী পথসভা। সেখান থেকে নির্দল প্রার্থীদের কড়া বার্তা দেন তৃণমূল নেতানেত্রীরা। এদিনের সভায় উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিন, রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়, তৃণমূলের জেলা সভাপতি আব্দুল রহিম বক্সি, যুব তৃণমূলের জেলা সভাপতি চন্দনা সরকার, মানিকচকের বিধায়িকা সাবিত্রী মিত্র, জেলা পরিষদের সদস্যা সাগরিকা সরকার সহ অন্যান্য নেতৃত্ব। সেই সভা মঞ্চ থেকে মন্ত্রী সাবিনা ইয়াসমিনের কড়া বার্তা, ‘তৃণমূল থেকে টিকিট না পেয়ে নির্দল হয়ে যারা দাঁড়িয়েছেন তাঁরা জিতলেও তৃণমূলে আর জায়গা দেওয়া হবে না। কেননা ওরা বিশ্বাসঘাতক। আর আমজনতাকে মনে রাখতে হবে ওয়ার্ডে উন্নয়নের কাজ করবেন তৃণমূলের প্রতীকে দাঁড়ানো প্রার্থীই।’ আবার সাংসদ সুখেন্দু শেখর রায় বলেন, ‘ইংরেজবাজার পুরসভার নির্বাচনে ২৯টি ওয়ার্ডের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় নারীদের সম্মান দিতে ১৭ জন মহিলা প্রার্থী দিয়েছেন। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মহিলারাই শক্ত হাতে লড়াই করেই সমাজকে রক্ষা করবে। রাজ্য সরকারের জনমুখি প্রকল্পের সুযোগ-সুবিধা প্রত্যেক বাড়ি বাড়ি পৌঁছেছে। তাই ইংরেজবাজার পৌরসভা তৃণমূলের দখলে থাকবে।’

অন্যদিকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, ‘৩ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন বিদায়ী কাউন্সিলর। অথচ তাঁর নেতৃত্বেই এলাকায় জলাশয় ভরাটের কাজ চলছে। গাড়ির শব্দে ভোর তিনটে থেকে মানুষের ঘুম ভাঙিয়ে অবাধে চলেছে জলাশয় ভরাটের কাজ। এই সব ঘটনা দল জানতে পেরে এবার আর তাঁকে টিকিট দেয়নি। আর দল থেকে সে টিকিট না পেয়ে নির্দল হয়ে দাঁড়িয়েছে। মানুষ তাঁকে এবার যোগ্য জবাব দিয়ে লড়াকু তৃণমূলের প্রার্থী মনিষা সাহা মন্ডলকে বিপুল ভোটে জয়যুক্ত করবে।’ এদিনই আবার ইংরেজবাজার পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী নুর ইসলাম মহালদারের সমর্থনে নির্বাচনী মিছিলে হাঁটলেন কংগ্রেসের প্রাক্তন বিধায়ক ইশা খান চৌধুরী ও মোত্তাকিন আলম। এদিন মালদা শহরের মির্চক থেকে মিছিল শুরু করে ১৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় মিছিল করা হয়। পাশাপাশি বাড়ি বাড়ি কংগ্রেসকে ভোট দেওয়ার আবেদন জানানো হয়। ওয়ার্ডের যে বেহাল নিকাশি ব্যবস্থা, জলের সমস্যা সহ বিভিন্ন দিক তুলে ধরে ওয়ার্ডবাসীকে বোঝানো হয়।   

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আগ্নেয়াস্ত্র দেখিয়ে চাষের জমি লুটের অভিযোগ শেখ শাহজাহান বাহিনীর বিরুদ্ধে

রবিবার থেকে জেলায় জেলায় শুরু হবে বৃষ্টি, সোমবার ভিজতে পারে কলকাতা

‘উনি কেন এখনও ফর্ম ফিলাপ করেননি?’, নাম না করে শান্তনুকে CAA খোঁচা মমতার

শেখ শাহজাহানের ঘনিষ্ঠ মিজানুর রহমানের বিরুদ্ধে জমি হাতানোর অভিযোগ

‘এখন থেকে আমি আর মোদিবাবুর নাম নেব না, বড্ড মিথ্যে কথা বলেন’

বয়ফ্রেন্ডের সঙ্গে দেখা করেই মৃত্যু মাধ্যমিক উত্তীর্ণ  ছাত্রীর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর