এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সর্বনাশ! ভোট মিটলেই পেট্রল-ডিজেলের দাম লিটার প্রতি বাড়বে ১২ টাকা!

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ভোট বড় বালাই। উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে যাতে কেন্দ্রের শাসকদল বিজেপি বিপাকে না পড়ে তার জন্য গত কয়েক মাসে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়লেও দেশীয় বাজারে পেট্রল-ডিজেলের দাম বাড়ানোর পথে হাঁটেনি রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। কিন্তু ভোট মিটলেই ফের দুই জ্বালানির দাম বাড়ানোর পথে হাঁটতে চলেছে সংস্থাগুলি। আর সেক্ষেত্রে কমপক্ষে পেট্রল ও ডিজেলের দাম একলাফে প্রতি লিটারে ১২ টাকা বাড়তে পারে। শুক্রবার পেট্রোলিয়াম মন্ত্রক সূত্রে এ খবর জানা গিয়েছে।

রুশ-ইউক্রেন যুদ্ধের জেরে গত কয়েকদিন ধরে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ক্রমশই ঊর্ধ্বমুখী। বৃহস্পতিবার এক ধাক্কায় প্রতি ব্যারেল তেলের দাম ১২০ ডলার ছাড়িয়েছে। যা গত নয় বছরের মধ্যে সর্বোচ্চ। আর আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এক ধাক্কায় অনেকটা বেড়ে যাওয়ায় চরম ক্ষতির মুখে পড়তে হচ্ছে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলিকে।

সূত্রের খবর আর্থিক ক্ষতি সামাল দিতে দ্রুতই প্রতি লিটারে কমপক্ষে ১২ টাকা ১০ পয়সা দাম বাড়ানো উচিত বলে পেট্রোলিয়াম মন্ত্রককে জানিয়ে দিয়েছেন রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির শীর্ষ আধিকারিকরা। আর যদি সংস্থার কোষাগারে বাড়তি অর্থ ঢোকাতে হয় সেক্ষেত্রে প্রতি লিটারে অন্তত ১৫ টাকা ১০ পয়সা বাড়ানোর পক্ষে সওয়াল করেছেন তাঁরা। কিন্তু এক সঙ্গে পেট্রল-ডিজেলের দাম ১২ টাকা বাড়ালে সাধারণ মানুষ চরম ক্ষুব্ধ হতে পারেন বলে মনে করছেন পেট্রোলিয়াম মন্ত্রকের কর্তারা। সেক্ষেত্রে তাঁরা চাইছেন, প্রথমে প্রতি লিটারে নয় টাকা বাড়ানো হোক। সেই ধাক্কা সামলানোর পরে ফের ছয় টাকা বাড়িয়ে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির আর্থিক ক্ষতি পুষিয়ে দেওয়া হবে।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আফ্রিকার থেকে কি সোমালিয়ান প্লেট আলাদা হয়ে জুড়তে পারে ভারতে ? আশঙ্কায় বিজ্ঞানীরা

মিলবে আট মাসের বেতন সহ বোনাস, কর্মীদের জন্য নয়া সিদ্ধান্ত  সিঙ্গাপুর এয়ারলাইন্সের

এবার এভারেস্ট, এমডিএইচ মশলার ওপর নিষেধাজ্ঞা নেপালের

আপনার পিন নম্বর কী ‘১২৩৪’ বা ‘০০০০? তাহলে সাবধান হোন

বাজারে দারুণ সাড়া ফেলেছে মারুতি সুইফট

সাইবার অপরাধে যুক্ত? ২৮ হাজার ফোন বন্ধের নির্দেশ কেন্দ্রের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর