এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

তুঘলকি সিদ্ধান্ত! জুতো পরে না আসায় পড়ুয়াদের ক্লাস থেকে বের করে দিলেন প্রধান শিক্ষক

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: অপরাধ স্কুল কর্তৃপক্ষের ঠিক করে দেওয়া জুতো পরে না আসা। আর সেই অপরাধে ষষ্ঠ ও দশম শ্রেণির অর্ধ শতাধিক পড়ুয়াকে স্কুল থেকে বের করে দিলেন প্রধান শিক্ষক। ওই বেনজির কাণ্ডের কথা জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। শেষ পর্যন্ত অবশ্য চাপের মুখে বেশ কয়েকজন পড়ুয়াকে স্কুলে ঢোকার অনুমতি দেওয়া হয়। প্রধান শিক্ষকের তুঘলকি সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন স্কুলের অন্যান্য শিক্ষকরা। যদিও অভিযুক্ত প্রধান শিক্ষক অবশ্য পড়ুয়াদের স্কুল থেকে বের করে দেওয়া নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাতে চাননি। শনিবার ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে।

অভিভাবকরা জানিয়েছেন, দায়িত্ব নেওয়ার পর থেকেই পোশাক বিধি পালনের নামে কার্যত পড়ুয়াদের উপরে মানসিক অত্যাচার চালাচ্ছেন প্রধান শিক্ষক দেবব্রত বণিক। এদিন সকালে স্কুলের শ্রেণিকক্ষে প্রবেশের সময়ে শিক্ষার্থীদের পোশাক ও জুতা চেক করা হয়। বেশ কয়েকজন পড়ুয়ার পায়ে নির্ধারিত জুতো না থাকায় সঙ্গে সঙ্গে স্কুল থেকে বের করে দেওয়া হয়। পড়ুয়ারা বাড়ি ফিরে গিয়ে কান্নাকাটি করলে বেশ কয়েকজন অভিভাবক স্কুল গেটে গিয়ে প্রতিবাদ জানান। চাপে পড়ে অবশ্য বেশ কয়েকজন শিক্ষার্থীকে ক্লাসে ফিরিয়ে নেওয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক  জানিয়েছেন, নিজের ইচ্ছা খুশিমতো সব সিদ্ধান্ত নেন প্রধান শিক্ষক দেবব্রত বণিক। তিনি ও তাঁর স্ত্রী শিখা বণিক মিলে যে সিদ্ধান্ত নিবেন সবাইকে তাই মানতে হবে। এর আগেও দুর্নীতি ও অর্থ কেলেঙ্কারির কারণে প্রধান শিক্ষকের বেতন-ভাতা বন্ধ করে দিয়েছিল স্কুল শিক্ষা দফতর। সামান্য জুতো পরে না আসায় পড়ুয়াদের স্কুল থেকে বের করে দেওয়ার ঘটনা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন উপজেলা নির্বাহী আধিকারিক রুমানা আক্তার। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। শিক্ষাপ্রতিষ্ঠান সবে মাত্র খুলেছে। এই সময়ে এতো কঠোর হওয়া উচিত হয়নি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে’।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বাংলাদেশের বান্দরবানে সেনার সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ৩ জঙ্গি

১০ হাজারেরও বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে ব্রিটেন

বাংলাদেশে সাত সকালে ভয়াবহ পথ দুর্ঘটনা, বাস উল্টে নিহত পাঁচ

টি–টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক শান্ত, দলে জায়গা পেলেন সাকিব

বুবলীর পর থানায় ছুটলেন অপু বিশ্বাস, তাঁর আবার কী অভিযোগ?

পুত্রের পর কন্যাসন্তানের মা হলেন পরীমণি

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর