এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কালিয়াগঞ্জ পুরসভায় শুরু হল দুয়ারে ভ্যাকসিন কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি: পুরসভার উদ্যোগে চালু হল দুয়ারে ভ্যাকসিন কর্মসূচি। উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পুরসভার তরফ থেকে এবার বাড়ি বাড়ি গিয়ে দেওয়া হচ্ছে কোভিড ভ্যাকসিন। পুরসভার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পুরসভা এলাকার বাসিন্দারা।

কোভিড পরিস্থিতি এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। দেশে বাড়ছে কোভিডে আক্রান্ত ব্যক্তির সংখ্যা। সেই আবহে দুয়ারে কর্মসূচির আদলে দুয়ারে ভ্যাকসিন কর্মসুচি শুরু করল কালিয়াগঞ্জ পুরসভা।শহরের একজনও যাতে কোভিড ভ্যাকসিন থেকে বঞ্চিত না থাকে সেই কারণে এই উদ্যোগ বলে জানিয়েছে পুর কর্তৃপক্ষ। অসুস্থতা সহ বিভিন্ন কারণে যে সকল বাসিন্দা এখনো পর্যন্ত কোভিড ভ্যাকসিন নিতে পারেনি। তাদের জন্য দুয়ারে ভ্যাকসিন পরিষেবা চালু করল কালিয়াগঞ্জ পুরসভা। শনিবার পুরপ্রধান রামনিবাস সাহা এবং উপ পুরপ্রধান ঈশ্বর রজকের নেতৃত্বে পুরসভার স্বাস্থ্য বিভাগের টিম কালিয়াগঞ্জ শহরের ১৫ নম্বর ওয়ার্ডের বস্তাপট্টি পাড়ায় বাড়িতে ভ্যাকসিন কর্মসূচীর সূচনা করেন। এই শহরে বসবাস করা যে সমস্ত মানুষের এখনও কোভিড ভ্যাকসিন নেননি, ওয়ার্ড ভিত্তিক তাদের নামের তালিকা সংগ্রহ করেছে পুরসভা। সেই তালিকা অনুসারে পুরসভার স্বাস্থ্য কর্মীরা এদিন থেকে বাড়ি বাড়ি গিয়ে ভ্যাকসিন প্রদানের কাজ শুরু করেন।

উল্লেখ্য, টানা তিন দিন ভারতে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা তিন হাজারের উপরেই রয়েছে। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬৮৮ জন। শুক্রবার এই সংখ্যাটি ছিল ৩ হাজার ৩৭৭  জন। দৈনিক সংক্রমণের হারেও সামান্য বৃদ্ধি দেখা গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার ০.৭৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৫০জন। ফলে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৫, ২৩, ৮০৩। গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ২,৭৫৫জন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আগ্নেয়াস্ত্র দেখিয়ে চাষের জমি লুটের অভিযোগ শেখ শাহজাহান বাহিনীর বিরুদ্ধে

রবিবার থেকে জেলায় জেলায় শুরু হবে বৃষ্টি, সোমবার ভিজতে পারে কলকাতা

‘উনি কেন এখনও ফর্ম ফিলাপ করেননি?’, নাম না করে শান্তনুকে CAA খোঁচা মমতার

শেখ শাহজাহানের ঘনিষ্ঠ মিজানুর রহমানের বিরুদ্ধে জমি হাতানোর অভিযোগ

‘এখন থেকে আমি আর মোদিবাবুর নাম নেব না, বড্ড মিথ্যে কথা বলেন’

বয়ফ্রেন্ডের সঙ্গে দেখা করেই মৃত্যু মাধ্যমিক উত্তীর্ণ  ছাত্রীর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর