এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মাত্র কয়েক মিনিটের ঝড়, লণ্ডভণ্ড ধূপগুড়ি- তুফানগঞ্জ

নিজস্ব প্রতিনিধি:  মাত্র কয়েক মিনিটের ঝড়। আর তাতেই লণ্ডভণ্ড ধূপগুড়ি (Dhupguri) ও তুফানগঞ্জের (Tufanganj) ব্যাপক এলাকা। ক্ষয়ক্ষতির পরিমাণ ব্যাপক। ক্ষতিগ্রস্ত একাধিক বাড়ি। উপড়ে গিয়েছে একাধিক গাছ, ইলেকট্রিক খুঁটি। এলাকাবাসীদের মাথায় হাত। দুশ্চিন্তায় র‍য়েছেন তাঁরা। এলাকায় বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত। ব্যাপক ক্ষতি হয়েছে ফসলের। তৎপর প্রশাসন।

ধূপগুড়ি পুর এলাকা এবং বারঘরিয়া, গাদং-১ ও গাদং-২ গ্রাম পঞ্চায়েত সহ একাধিক এলাকা ক্ষতিগ্রস্ত। এলাকার বিভিন্ন বাড়িতে ঝড়ের ফলে ভেঙে পড়েছে বড়বড় গাছ। উপড়ে গিয়েছে ইলেকট্রিক খুঁটি। একাধিক ইলেকট্রিক পোস্ট ক্ষতিগ্রস্ত। বিদ্যুৎ পরিষেবা বিপর্যস্ত হয়েছে। ভুট্টা- পাটখেত সহ ক্ষতি হয়েছে একাধিক জমি ও ব্যাপক ফসলের। হতাহতের কোনও খবর পাওয়া যায়নি এই এলাকায়। ক্ষতিগ্রস্তরা আশ্রয় নিয়েছেন নিরাপদ স্থানে অন্যের বাড়িতে বা বড় ত্রিপল, প্লাস্টিকের নিচে। ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে ঢোকার মুখেই উপড়ে পড়েছে বড় গাছ। গ্রামের একাধিক রাস্তার ওপরেও উপড়ে পড়েছেবা ভেঙে পড়েছে গাছ। ফালাকাটা- ধূপগুড়ি সড়কে গাছ উপড়ে পড়ায় বেশ কিছুক্ষণ বন্ধ থাকে যান চলাচল। অন্যদিকে, বারোঘড়িয়া গ্রাম পঞ্চায়েত এলাকায় বিদ্যাশ্রম স্কুল ময়দানের কাছে রাস্তার ওপর গাছ পড়ে। ওই রাস্তায় একাধিক গাছ রাস্তার ওপর পড়ে যাওয়ায় ব্যাপক ক্ষতি হয়।যান চলাচল বন্ধ থাকে দীর্ঘক্ষণ।এদিকে ধূপগুড়ি ব্লকের খলাইগ্রাম, মোরঙ্গা চৌপথি, বিভিন্ন এলাকাতেও গাছ পড়ে ব্যাপক ক্ষতি হয়। আবার ধূপগুড়ি পুরসভা এলাকার ১ ও ৯ নম্বর ওয়ার্ডে গাছ পড়ে ক্ষতিগ্রস্ত হয় বেশ কিছু বাড়ি।পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং ফোনে জানিয়েছেন, প্রায় ৮-১০ টি বাড়ির ক্ষতির খবর পাওয়া গিয়েছে।ধূপগুড়ি পঞ্চায়েত সমিতির সভাপতি দীনেশ মজুমদার বলেন, বারোঘরিয়া এলাকায় রাস্তার পাশে সরকারি গাছ ঝড়ে পড়ে যাওয়ার পর লুঠের চেষ্টা চলছিল।পুলিশকে খবর দেওয়া হয়েছে।পুলিশ নজরদারি  চালাচ্ছে। সমগ্র ধূপগুড়ি ব্লক এই ঝড়ের পর থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় ছিল। তৎপর প্রশাসন।

তুফানগঞ্জ ১ নম্বর ব্লকের একাধিক এলাকাতেও ব্যাপক ক্ষতি হয়েছে। শহর এবং শহর সংলগ্ন অন্দরানফুলবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বিলসি ও ছালাপাক ব্যাপক ক্ষতিগ্রস্ত। ক্ষতিগ্রস্ত একাধিক বাড়ি ও জমি। মৃত্যু হয়েছে গৃহপালিত পশুর। ধান জমি ও ভুট্টা খেতেও ব্যাপক ক্ষতি হয়েছে।

দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। তৎপর প্রশাসন। আশ্বাস দেওয়া হয়েছে, ক্ষতিগ্রস্তরা ক্ষতিপূরণ পাবেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

এসএসসি নিয়ে দেশের সর্বোচ্চ আদালতের রায়ে খুশি শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু

হাবিবপুরে দিনভর ভোট বয়কটের ডাক ,সন্ধ্যায় ছড়ালো হিংসা, রক্তাক্ত পুলিশ

জীবনের সব প্রতিবন্ধকতাকে হার মানিয়ে মাধ্যমিকে উত্তীর্ণ দুই বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্রী

শিলিগুড়ির ডনবস্কো মোড়ে গাছ ভেঙে পড়ে আহত একজন মহিলা সহ দুই

জঙ্গলমহলে চোলাই মদের বিরুদ্ধে আবগারি দফতর ও পুলিশের ব্যাপক অভিযান

সুপ্রিম রায়ের পরে আবির খেললেন শিক্ষকরা, কলকাতায় ফলের জুস খেয়ে অনশন ভঙ্গ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর