এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রাজাবাজারে কিশোর, হাওড়ায় যুবক, রাজ্যে ৭ দিনে ৫ জনের মৃত্যু বিদ্যুৎস্পৃষ্ট হয়ে

নিজস্ব প্রতিনিধি: গত রবিবার হরিদেবপুরে বাতিস্তম্ভে হাত লেগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছিল ১৪ বছরের কিশোর নিশীথ যাদব৷ সেই ঘটনার এক সপ্তাহের মধ্যে শনিবার বিকেলের পর আবার বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ২ জনের মৃত্যুর ঘটনা ঘটল। শনিবার রাজাবাজারের নারকেলডাঙা থানা এলাকায় বিদ্যুতের খুঁটিতে হাত লেগে যাওয়ায় এক কিশোরের মৃত্যু হল। ওই একইদিনে হাওড়ার (Howrah) উলুবেড়িয়ায় জমা জলে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক যুবকের। উল্লেখ্য শনিবার সকালে বাঁকুড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে  রাজ্যে এক সপ্তাহের মধ্যে মোট ৫ জন বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মারা গেলেন।

শনিবার কয়েকঘণ্টার বৃষ্টিতে রাজাবাজারের নারকেলডাঙা থানা এলাকায় জল জমে যায় শহরের নীচু এলাকাগুলিতে৷ এদিন বিকেলে নারকেলডাঙা থানা এলাকার রাজা রাজনারায়ণ স্ট্রিটের বাসিন্দা মহম্মদ ফাইজান নামের এক কিশোরের কলকাতা পুরসভার একটি বাতিস্তম্ভে হাত লেগে যায়। বাতিস্তম্ভে হাত লাগার পরই বিদ্যুৎস্পৃষ্ট হয় সে৷ এমন ঘটনার পর পরিবারের লোকজন ওই কিশোরকে চিকিৎসার জন্য কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়৷ সেখানে নিয়ে গেলে চিকিৎসকরা ফাইজানকে মৃত বলে ঘোষণা করেন৷ কিন্তু তরতাজা কিশোরের কীভাবে আচমকা এমন মৃত্যু হতে পারে, বিষয়টি মন থেকে মেনে নিতে পারছিলেন না তাঁর বাড়ির লোক। তাই হাসপাতাল থেকে আবার তাকে দুটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান তাঁরা। কিন্তু সেখানেও তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। এমন মর্মান্তিক ঘটনার পর স্থানীয় বাসিন্দারা কলকাতা পুরসভার ওপর ক্ষোভ উগড়ে দিয়েছেন৷ ঘটনার পর ওই এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়৷

রাজাবাজারের কিশোরের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু নিয়ে শনিবার সন্ধ্যায় রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, ‘ঘটনার কথা সবেমাত্র শুনলাম। খোঁজ নিয়ে দেখছি। এমন ঘটনা হলে তা দুঃখজনক।’ অন্যদিকে কলকাতা পুরসভার মেয়র  ফিরহাদ হাকিম ওইদিন বলেন, ‘(ঘটনার বিষয়ে কিছু এখনও) জানি না, আমি খোঁজ নিচ্ছি। খুব দুঃখের ঘটনা।’

অন্যদিকে শনিবার হাওড়ার উলুবেড়িয়ায় কাজ থেকে ফেরার পথে এক যুবকের বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যু হয়। মৃত ওই যুবকের নাম সুব্রত মণ্ডল। বয়স ২৫ বছর। হাওড়ার উলুবেড়িয়ার মুশাপুরের বাসিন্দা তিনি। শনিবার রাতে কাজ সেরে সাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন ওই যুবক। সেই সময় বাড়ির কিছুটা দূরে বিদ্যুৎ স্পৃষ্ট হন তিনি। ওই যুবকের বাড়ির কিছুটা দূরে দক্ষিণ গঙ্গারামপুরের কাছে রাস্তার উপরে বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছিল। বিদ্যুতের তার ছিঁড়ে রাস্তায় পড়ে আছে তা বুঝতে পারেননি ওই যুবক। অভিযোগ, সেই বিদ্যুতবাহী তারের সঙ্গে সংস্পর্শ হওয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাস্তার ধারের জঙ্গলে ছিটকে পড়েন তিনি। এই ঘটনার পর এলাকার বাসিন্দারা ক্ষোভ উগরে দিয়েছেন স্থানীয় প্রশাসনের ওপর। তাঁদের অভিযোগ, একাধিকবার বিদ্যুৎ অফিসে জানানো হলেও তার মেরামত করা হয়নি। আর সেই কারণে এই দুর্ঘটনা।

উল্লেখ্য শনিবার সকালে বাঁকুড়া দু’নম্বর ব্লকের ভূতশহর গ্রামে ছেঁড়া বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে দু’জনের। মৃত দুজনের নাম পার্বতী ঘোষ ও অনন্ত ঘোষ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ঝড়-বৃষ্টির দাপটে বাঁকুড়ার (Bankura) ভূতশহর গ্রামে বিদ্যুতের খুঁটি থেকে ছিঁড়ে গিয়েছিল তার। শনিবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে সেই ছেঁড়া তারই পায়ে জড়িয়ে যায় পার্বতী ঘোষ নামের ওই মহিলার। সঙ্গে সঙ্গে ছটফট করতে শুরু করেন ওই মহিলা। আর তা নজরে পড়ে স্থানীয় এক ব্যক্তির। এর পর সেই ব্যক্তি ওই মহিলাকে উদ্ধার করতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনিও। ঘটনাস্থলেই পার্বতী ঘোষ এবং ওই ব্যক্তির মৃত্যু হয়। মৃত অন্য ব্যক্তির নাম অনন্ত ঘোষ। এই ঘটনার কিছুক্ষণ পর গ্রামের স্থানীয় মানুষজন ঘটনাস্থলে জড়ো হন। তাঁরা ছিঁড়ে পড়া বিদ্যুতের তার থেকে দুজনকে লাঠি দিয়ে সরিয়ে দেন। এর পর পার্বতী ও অনন্তকে উদ্ধার করে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁদেরকে মৃত বলে ঘোষণা করেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ঝাড়গ্রামে মুখ্যমন্ত্রীর জনসভার আগে প্রশাসনিক তৎপরতা শুরু, হেলিপ্যাড পরিদর্শনে উচ্চ পদস্থ কর্তারা.

‘বিজেপি বড়জোর ১৯৫টা আসন পাবে’, বনগাঁ থেকে ভবিষ্যৎবাণী মমতার

‘বিজ্ঞাপনের জন্য আমার নাম ব্যবহার করছে বিজেপি’, দাবি মমতার

FIR খারিজের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ অভিজিৎ গঙ্গোপাধ্যায়

ভোটার তালিকায় জীবিত ব্যাক্তি ‘মৃত’, ভোট না দিয়ে ফিরতে হল বাড়ি

সন্দেশখালির গৃহবধূকে বাড়িতে গিয়ে হুমকি রেখার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর