এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

অবাধ নির্বাচনের জন্য মোতায়েন ১,৮৯,০০০ পুলিশ কর্মী

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে গোটা দেশে মোতায়েন করা হচ্ছে ১,৮৯,০০০ পুলিশ কর্মী। সেই সঙ্গে দাগি অপরাধীরা যাতে অশান্তি পাকাতে না পারে তার জন্য বিশেষ নজরদারিও চালানো হচ্ছে। জামিন পেয়ে যে সব দুষ্কৃতী বাইরে রয়েছে তাঁদের উপরেও বিশেষ নজরদারি চলছে। শনিবার এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানিয়েছেন বাংলাদেশ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি-অপারেশন) আনোয়ার হোসেন।

ভোটের প্রচার পর্বে দেশের বিভিন্ন জায়গায় শাসকদল আওয়ামী লীগের ক্যাডারদের সন্ত্রাস শুরু হয়ে গিয়েছে। বিভিন্ন নির্দল প্রার্থীদের কর্মী-সমর্থকদের মারধর এবং হুমকি দেওয়া চলছে। গতকাল শুক্রবার থেকেই মোতায়েন করা হয়েছে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানদের। আগামী ৩ জানুয়ারি থেকে মোতায়েন হচ্ছে সেনা জওয়ানরা। তবুও ভরসা পাচ্ছেন না নির্দল ও অন্যান্য প্রার্থীরা। আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যদের বিরুদ্ধে শাসকদল আওয়ামী লীগের হয়ে কাজ করার অভিযোগ উঠেছে। পুলিশের ওসি এবং অন্যান্য আধিকারিকদের বিরুদ্ধে ইতিমধ্যেই নির্বাচন কমিশনকে নালিশ জানিয়েছেন দেশের প্রাক্তন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী জয়া সেনগুপ্ত।

যদিও এদিন পুলিশের উপ-মহাপরিদর্শক জানিয়েছেন, আসন্ন ভোটে নিরেপক্ষ থাকবে পুলিশ। আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর কাছে সব প্রার্থীই সমান। প্রচারের ক্ষেত্রে যাতে কোনও প্রার্থী বাধা না পান, তা নিশ্চিত করতে নিচুতলার পুলিশ আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশের কোনও আধিকারিকের বিরুদ্ধে নিরপেক্ষতা হারানোর অভিযোগ এলে তাৎক্ষণিকভাবে তাকে বদলি বা প্রত্যাহার করা হচ্ছে। এরপরও তদন্ত হচ্ছে ওই আধিকারিকের বিরুদ্ধে। নিরপেক্ষতা হারানোর প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।’  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সেলফি তুলতে চাওয়ায় ভক্তের সঙ্গে দুর্ব্যবহার সাকিবের

শেখ হাসিনার দিল্লি সফর চূড়ান্ত করতে বুধে ঢাকায় যাচ্ছেন বিদেশ সচিব

বিক্ষোভে অংশ নেওয়ায় কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত বাংলাদেশি ছাত্রী

বাংলাদেশের মেয়েদের হারিয়ে সিরিজ জয় স্মৃতি মান্ধানাদের

বলিউড-হলিউডকে টেক্কা দেবে শাকিব খানের বিয়ের এলাহি আয়োজন

‘আমি তাঁর নামটা জানতে চাই’, শাকিব খানের তৃতীয় বিয়ে নিয়ে বিস্ফোরক শবনম বুবলী

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর