এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




কাগজপত্র নিয়ে ইডি দফতরে ঋতুপর্ণার হিসাবরক্ষক, অভিনেত্রী যাবেন কী?




নিজস্ব প্রতিনিধিঃভোটের ফলাফল বেরোনোর ঠিক পরদিনই অর্থাৎ ৫ জুন রেশন বণ্টন দুর্নীতি মামলায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল টলি অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। কিন্তু অভিনেত্রী হাজিরা এড়িয়ে যান। কারণ সেই সময়ে অভিনেত্রী কলকাতায় ছিলেন না, মার্কিন মুলুকে ছিলেন। তাই ইডি কর্তৃপক্ষকে ইমেল ঠুকে অভিনেত্রী জানিয়েছিলেন যে, দেশে না থাকায় এই মূহুর্তে তিনি হাজির হতে পারবেন না। তাই তাঁকে যাতে অন্য একটি তারিখ দেওয়া হয়। অবশেষে ১৯ জুন অভিনেত্রীকে ফের তলব করা হয়েছিল। অর্থাৎ আজ সিজিও কমপ্লেক্সে হাজির হওয়ার কথা। তবে এখন অভিনেত্রী কলকাতাতেই আছেন। সদ্য রিলিজ হয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর ৫০ তম ছবি ‘অযোগ্য’।

জোরকদমে প্রচারও সেরেছেন অভিনেত্রী।তাই সিজিও কমপ্লেক্সে হাজির হওয়ার তাঁর কোনও বাধা না থাকার কথা! কিন্তু তিনি নিজে না এসে তাঁর হিসাবরক্ষককে সিজিও দফতরে পাঠালেন। এখানেই প্রশ্ন উঠছে, অভিনেত্রী কি এবারেও হাজিরা দেবেন না ইডি দফতরে? বুধবার তাঁর হিসাব রক্ষককে দেখা গেল সিজিও কমপ্লেক্সে এসে পৌঁছতে। সংবাদমাধ্যমকে হিসাবরক্ষক জানিয়েছেন, অভিনেত্রীর কাছে যে সমস্ত হিসাব চেয়েছিল ইডি, তা তাঁর হিসাবরক্ষকের কাছেই আছে। তাই তিনি এসেছেন, তাঁরই এ বিষয়ে হিসাব বুঝিয়ে দিতে সুবিধা হবে। তবে অভিনেত্রীও বুধবার সিজিওতে আসবেন বলেই খবর। রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া আরও এক অভিযুক্তের সঙ্গে ঋতুপর্ণার আর্থিক লেনদেনের তথ্য তদন্তকারীরা হাতে পেয়েছেন ইডি আধিকারিকরা।

ওই অভিযুক্তের সঙ্গে প্রায় কোটির অঙ্কে আর্থিক লেনদেন হয়েছে বলে জানিয়েছেন ইডি আধিকারিক। সেই লেনদেন সম্পর্কে জানতেই ঋতুপর্ণাকে তলব করেছে ইডি। ED সূত্রে খবর, রেশন বণ্টন দুর্নীতি মামলার তদন্ত করতে গিয়েই কিছু আর্থিক লেনদেনের সূত্রেই সামনে আসে ঋতুপর্ণার নাম। সেই তথ্য যাচাইয়ের জন্যই ঋতুপর্ণাকে তলব করা হয়েছিল। আরও জানা গিয়েছে, বিভিন্ন জায়গায় তদন্তের মাধ্যমে যে তথ্য পেয়েছেন ইডি, সেই তথ্য সামনে রেখেই অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করবেন ইডি আধিকারিকরা। এমনকি এক বার-দুবার নয়। তথ্য যাচাইয়ের সময় একাধিকবার ঋতুপর্ণার নাম উঠে এসেছে। সুতরাং অভিনেত্রীর সঙ্গে এই দুর্নীতির কী যোগ রয়েছে, কি নিয়ে অভিনেত্রীর সঙ্গে কোটি টাকার আর্থিক লেনদেন হয়েছিল, তা জানতেই অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। যদিও আনুষ্ঠানিকভাবে এই বিষয়ে সবিস্তারে কিছু জানায়নি ইডি। এই প্রসঙ্গে অভিনেত্রী একটি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, রেশন দুর্নীতি কী, সে সম্পর্কেই তাঁর কোনও সম্যক ধারণা নেই।

আচমকাই এই খবর পেয়েছেন। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তবে এই প্রথম নয়, এর আগেও ২০১৯-এর জুলাইতে ঋতুপর্ণাকে রোজভ্যালি কাণ্ডে তদন্তকারী সংস্থা ইডি জিজ্ঞাসাবাদ করেছিল। কারণ একসময় রোজভ্যালি বেশ কিছু বাংলা ছবি প্রযোজনা করেছিল। যে ছবির কয়েকটিতে অভিনয় করেছেন ঋতুপর্ণা। সেই সূত্রেই ঋতুপর্ণার সঙ্গে সংস্থার কর্ণধার গৌতম কুণ্ডুর যোগাযোগ হয়েছিল বলে জানিয়েছিল ইডি। তাই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। এই মূহুর্তে মুক্তির অপেক্ষায় রয়েছে ঋতুপর্ণা ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জুটির পঞ্চাশতম ছবি অযোগ্য। গত সপ্তাহে এই ছবির প্রচারে ব্যস্ত ছিলেন ঋতুপর্ণা। তার পরই মার্কিন মুলুকে উড়ে যান তিনি। এদিকে কয়লা পাচার কাণ্ডে ইতিমধ্যেই শওকত মোল্লা ও প্রাথমিক দুর্নীতি মামলায় দেবরাজ চক্রবর্তীকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। এরপর রেশন বণ্টন দুর্নীতি মামলায় প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করে ইডি। গ্রেফতার হয়েছেন বাকিবুর রহমান।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ক্যানসার আক্রান্ত বিশ্বনাথ চৌধুরী, SSKM Hospital-এ চিকিৎসার ব্যবস্থা করে দিলেন মমতা

মুম্বইয়ের ইসকন মন্দিরে শিশু সেবা কিম কার্দাশিয়ানের, নিজ হাতে খাবার পরিবেশন

মাধ্যমিকের Registration ত্রুটি মুক্ত করতে Guideline প্রকাশ পর্ষদের

২১শের মঞ্চে থাকবেন অভিষেক, দেবেন দলের নেতাকর্মীদের কড়া বার্তা

উল্টো রথের তিথিতে খুঁটিপুজো অনুষ্ঠিত হল ত্রিধারা সম্মিলনীর দুর্গাপুজোর, হাজির দেবাশীষ কুমার

সম্পর্কের বর্ষপূর্তিতেই সাতপাকে বাঁধা পড়লেন সোহিনী-শোভন

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর